Site icon Trickbd.com

??আপনি কি ইউটিউবার। আপনি কি জানেন আপনার ইউটিউব চ্যানেল বন্ধ করে দিতে পারে ইউটিউব কর্তপক্ষ??

Unnamed

Hello Friends সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

বর্তমানে আমরা সবাই স্মাটফোন ব্যবহার করি।অনেক আবার ইউটিউবে বিভিন্ন ভিডিও দেখি। আমাদের প্রয়োজনের অনেক কিছুই ইউটিউবে সার্চ করে থাকি। কোন কিছু সার্চ করার সঙ্গে সঙ্গে তার সমাধান পেয়ে যাই।বর্তমানে মানুষের বিনোদনের একটি বড় মাধ্যম হিসেবে পরিচয় লাভ করছে ইউটিউবে।

আমাদের মাঝে অনেকই আছে যারা
ইউটিউবে মারকেটিং করি বা ইউটিউবে ভিডিও আপলোড দিয়ে টাকা ইনকাম করি।

কিন্তুু বর্তমানে ইউটিউবের নতুন নীতিমালা কনটেন্ট নির্মাতাদের চিন্তায় ফেলেছে দিয়েছে । ইউটিউবের নতুন নীতিমালায় বলা হয়েছে, কনটেন্ট যদি অর্থ আয়ের উপযোগী না হয়, তবে পুরো চ্যানেল মুছে দিতে পারে ইউটিউব কর্তৃপক্ষ।এতে করে ইউটিউবারদের অনেক ক্ষতি হয়ে যাবে।

ইউটিউবের ‘অ্যাকাউন্ট সাসপেনশন অ্যান্ড টার্মিনেশন’ বিভাগে নতুন শর্ত যুক্ত করে বলা হয়েছে, ইউটিউব চ্যানেলের কনটেন্ট বাণিজ্যিকভাবে লাভজনক মনে না হলে ইউটিউব বা গুগল অ্যাকাউন্টের অংশ বিশেষ বা পুরোপুরি বন্ধ করে দিতে পারবে ইউটিউব কর্তৃপক্ষ।

১০ ডিসেম্বর থেকে নতুন নীতিমালা কার্যকর হবে।

বিশ্লেষকেরা বলছেন, ইউটিউবের নতুন নিয়মকানুনের অর্থ হচ্ছে, ইউটিউব ব্যবহারকারীর কনটেন্ট থেকে যদি তারা অর্থ আয় করতে পারে, তবে কনটেন্ট নির্মাতাকে তারা গুরুত্ব দেবে, তা না হলে ইউটিউব চ্যানেল বন্ধ করে দেওয়া হবে।

গত সপ্তাহ থেকে ইউটিউব ব্যবহারকারীদের কাছে নতুন নিয়মকানুন বিষয়ে নোটিফিকেশন দেখাতে শুরু করে। ইউটিউব তাদের নতুন নিয়মকানুন সহজবোধ্য করেছে বলে একটি মেইলও ইউটিউবারদের কাছে পাঠিয়েছে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন নিয়মকানুন অ্যাকাউন্ট বন্ধের শর্তটি ইউটিউবার ও ব্যবহারকারীদের কাছে স্পষ্ট নয়। শুধু কনটেন্ট ক্রিয়েটরদের জন্য নাকি সব ইউটিউব অ্যাকাউন্টধারীদের জন্যও এই নিয়ম প্রযোজ্য হবে, সে সম্পর্কে তাঁরা এখনো সঠিক কিছু বলতে পারছেনা।

এর আগে ২০১৮ সালে মনিটাইজেশন নিয়মকানুন পরিবর্তন আনে ইউটিউব।ইউটিউব ভিডিও থেকে টাকা ইনকামের জন্য কঠোর নিয়ম বেঁধে দেওয়া হয়। এতে অনেক কনটেন্ট নির্মাতার চ্যানেলে টাকা ইনকামের পথ বন্ধ হয়ে যায়।

ইউটিউব কর্তপক্ষ এই নতুন নিয়মকানুন বা নীতিমালা দেওয়া অনেক ইউটিউবারদের টাকা ইনকাম করা অনেক কষ্ট হয়ে যাবে।

ইউটিউব নতুন নীতিমালা দেওয়ার বর্তমানে অনেক ইউটিউব চ্যানেল বন্ধ হয়ে যাবে।

বর্তমানে ভিডিও শেয়ারিং সেবা সাইট
ইউটিউব।ইউটিউবের মাধ্যমে মানুষ এখন ঘরে বসেই অনেক কিছু শিখেতে পারছে। আবার অনেকের টাকা ইনকামের পন্থা হিসেবে বেছে নিয়ে ছিলো ইউটিউব।

বিঃদ্রঃ এই নিউজটি প্রথমে অনলাইনে প্রকাশিত হয়। ট্রিকবিডি সকল মেম্বারদের জানানোর জন্য নিউজটি নিজের ভাষার লিখে প্রকাশ করা হয়েছে।

??পোষ্টি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এবং লাইক দিবেন ??

Exit mobile version