আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভালো আছেন। আমরা অনেকেই দুটো Phone নিয়ে বেশ মেতে উঠেছি যা বিশ্বব্যাপী সাড়া ফেলতে চলেছে। আমরা সবাই জানি যে এই Phone দুটোর নাম হচ্ছে Samsung Galaxy S11 এবং S11 Plus। যদিও এই Phone দুটোর Release দিতে এখনও প্রায় মাস-তিনেক দেরি, তবুও নানা গোপন তথ্য থেকে জানা যাচ্ছে যে এটার Feature গুলো কেমন হবে।

Samsung Galaxy S11 এবং S11 Plus-এর Processor সহ অন্যান্য Hardware-এ পার্থক্য থাকলেও Camera একই রকম হবে বলে ধারণা করা হচ্ছে।

 

এই Phone দুটোর সবথেকে বড় যে জিনিসটা মানুষকে আকৃষ্ট করেছে তা হচ্ছে এদের Camera। এই Phone-এর পিছন দিকে চারটা Camera থাকবে। এগুলো যথাক্রমে 108, 13, 13 এবং 8 Megapixel-এর হবে বলে জানা গেছে। তাছাড়া এর সামনের Camera 10 ও 8 Megapixel হবে। Samaung পূর্বে 48 ও 64 MP Camera Sensor ব্যাবহার করলেও এটাই প্রথম Phone হবে যেখানে 108 MP Sensor ব্যাবহার করা হবে, তবে এই ব্যাপারটা এখনও নিশ্চিত না। Camera গুলো Auto-Focus করতে সক্ষম।

Samsung-এর Back Camera M30-র মতোই চারকোণা হবে বলে জানা গেছে। তাছাড়া প্রথমে সামনের Camera Display-র উপর দিকের একপাশে বসালেও সম্প্রতি তাকে Display-র মাঝে আনা হয়েছে বলে আজকে জানা গেছে। এটার সামনের দিকটা অনেকটা Note 10-এর মতো হতে পারে।

Samsung যে চূড়ান্তভাবে এগুলোই করবে তা এখনও নিশ্চিত নয়, হয়তো Camera-তে আরও কোনো বড় পরিবর্তন আনতে পারে।

 

এই Phone দুটো ২০২০ সালের ফেব্রুয়ারী মাসের ১১ তারিখ Release দেওয়ার কথা থাকলেও পরবর্তীতে ১৮ তারিখে Release দেওয়া হবে বলে জানা গেছে। আমেরিকায় এটার দাম ১০০০ ডলার ছাড়াবে বলে ধারণা করা হচ্ছে। বাংলাদেশে Phone দুটো মার্চের আগেই আসতে পারে। প্রাথমিকভাবে জানা গেছে, এই Phone-এর দাম হবে কমপক্ষে ৯৯,৯৯০ টাকা।

তথ্যসূত্রঃ ইন্টারনেট

 

ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। অনুগ্রহ করে আমার YouTube Channel টা Subscribe করবেন-

My YouTube Channel

আসসালামু আলাইকুম।

 

6 thoughts on "Samsung Galaxy S11 / S11 Plus Phone-এর Camera কেমন হবে?"

  1. Alif Author says:
    যাস্ট দাম আর ক্যামেরা নিয়ে ইনফো দিয়ে পোস্ট অসম্পূর্ণ ।
    1. Azim Author Post Creator says:
      আপনি হয়তো Title টা পড়ে দেখেন নি। যে বিষয়ে Post করেছি তার কোনোকিছুই বাদ দিইনি। এটা Specification-এর উপর Post না।
  2. MD Shakib Hasan Contributor says:
    অসম্পূর্ণ পোষ্ট। মোবাইলের সব বিস্তারিত বলেন
    1. Azim Author Post Creator says:
      আমি Specification-এর উপর Post করিনি, আপনি হয়তো Title বুঝতে ভুল করেছেন।
    1. Azim Author Post Creator says:
      Thanks a lot.

Leave a Reply