Site icon Trickbd.com

বিভিন্ন দেশ এখনো ৫জি প্রযুক্তি চালুর প্রাথমিক পর্যায়ে রয়েছে।কিন্তুু সেনাবাহিনীর জন্য ৬জি চালু করছে চীন!

Unnamed

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

বিভিন্ন দেশ এখনো ৫জি প্রযুক্তি চালুর প্রাথমিক পর্যায়ে রয়েছে।কিন্তুু সেনাবাহিনীর জন্য ৬জি চালু করছে চীন!

সারাবিশ্বের বেশিরভাগ গ্রাহক এখনো ৫জি ওয়্যারলেস পরিষেবা গ্রহণ করতে পারেনি। বিভিন্ন দেশ এখনো ৫জি প্রযুক্তি চালুর প্রাথমিক পর্যায়ে রয়েছে। অথচ চীন ৬জি প্রযুক্তি চালুর পরিকল্পনা করছে।

জানা গেছে, সেনাবাহিনীর ব্যবহারের জন্য ৬জি প্রযুক্তি চালু করতে যাচ্ছে চীন। চীনের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে ব্রিটিশ দৈনিক দ্য এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, ৬জি প্রযুক্তি চালুর ব্যাপারে এরই মধ্যে কাজ শুরু হয়ে গেছে। চীনের সাধারণ গ্রাহকদের আগে সেনাবাহিনী এটি ব্যবহার শুরু করবে।

চলতি মাসের শুরুর দিকে পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) নিয়ন্ত্রিত ন্যাশনাল ডিফেন্স নিউজের এক প্রতিবেদনে বলা হয়, যদি যুদ্ধক্ষেত্রে ৬জি প্রযুক্তি ব্যবহার করা হয়, তাহলে ৫জির তুলনায় অনেক বেশি সুবিধা পাওয়া যাবে।

ওই প্রতিবেদনে আরো বলা হয়, যদি সেনাবাহিনীতে ৬জি প্রযুক্তি ব্যবহার করা হয়, তাহলে সেনাবাহিনীর চর্চায় বড় ধরনের প্রভাব পড়বে। যেমন, যুদ্ধের রীতিটাই বদলে যাবে, সরঞ্জামাদির উন্নয়ন এবং যুদ্ধক্ষেত্রের যোগাযোগ উন্নত হবে। চীনের সেনাবাহিনীতে ৬জি প্রযুক্তি চালু করা হলে ভবিষ্যতে এই বাহিনী একেবারে ভিন্ন রূপ ধারণ করবে।

সূত্র : ন্যাশনাল ইন্টারেস্ট

Exit mobile version