দেশে ভাইবার লেন্সের ঘোষণা দেওয়া হয় আজ বৃহস্পতিবার

Pic Source – Prothom Alo

 

ভাইবার লেন্সের প্রথম ব্যাচের সঙ্গে ইন-অ্যাপ ক্যামেরায় অগমেনটেড রিয়েলিটি সুবিধা দিতে স্ন্যাপ ইনকরপোরেশনের সঙ্গে যুক্ত হয়েছে রাকুতেন ভাইবার। এই সুবিধায় ৩০টির বেশি ফিল্টার রয়েছে। এর মধ্যে রয়েছে অ্যানিমেল মাস্ক, ফ্যান্টাসি ইফেক্ট এবং ব্যবহারকারীদের পছন্দের ভাইবার চরিত্র। ব্যবহারকারীরা ভাইবার ক্যামেরা চালু করার পর পছন্দের ফিল্টার বাছাই করে ছবি তুলে তাৎক্ষণিকভাবে তা পাঠাতে পারবেন। লেন্সের মাধ্যমে ডিসপ্লেতে দেখানো স্টিকার যুক্ত করে বা রং বদলে কাস্টমাইজ করার সুযোগও পাবেন ব্যবহারকারীরা।

যোগাযোগের অ্যাপ রাকুতেন ভাইবার সম্প্রতি দেশে ভাইবার লেন্স চালু করেছে। অ্যাপের ক্যামেরায় অগমেনটেড রিয়েলিটি প্রযুক্তির সুবিধাটি কথোপকথনে নতুন মাত্রা যোগ করবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশে ভাইবার লেন্স চালু উপলক্ষে আজ বৃহস্পতিবার আয়োজিত ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বক্তারা বলেন, ব্যবহারকারীরা এখন ভাইবার লেন্স ব্যবহার করে নিয়মিত কথোপকথনকে আরও উপভোগ্য ও বিনোদনমূলক করে তুলতে পারবেন।

 

See the source image

এ ছাড়া বিভিন্ন সহযোগী যেমন বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ড, ফুটবল ক্লাব বার্সেলোনা ইত্যাদির ব্র্যান্ড লেন্স ব্যবহার করে ব্যবহারকারীরা গুরুত্বপূর্ণ বিষয় কিংবা তাদের পছন্দের দলের প্রতি সমর্থন প্রকাশ করতে পারবেন। এক বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্রতি মাসে অন্তত বিশটি অতিরিক্ত লেন্স যুক্ত করার পরিকল্পনা করছে তারা।

 

 

 

ভাইবার লেন্স ব্যবহারকারীদের আরও সৃজনশীল এবং প্রাণবন্ত উপায়ে কথোপকথনে সাহায্য করবে বলে মনে করেন রাকুতেন ভাইবার এপিএসির জ্যেষ্ঠ পরিচালক ডেভিড সে। তিনি বলেন, ‘আমাদের বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য বিশেষ স্থানীয় লেন্স চালু করার কথা ভাবছি। বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য এসব ফিচার আনতে পেরে এবং আরও সৃজনশীল উপায়ে তাদের চিন্তাভাবনা এবং অনুভূতি প্রকাশ করার সুযোগ করে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

 

 

Sincerely;
Maestro (M4357R0)🕵️

Leave a Reply