আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। প্রিয় বন্ধুরা, আমরা গতকাল একটি পোস্ট করেছিলাম,,, ওই পোস্টে আমরা শিখেছিলাম কিভাবে সহজে ওয়েবসাইটের মাধ্যমে এপ্লিকেশন তৈরি করা যায়।তবে অ্যাপ্লিকেশন তৈরি করার পর আপনি যদি এখান থেকে ইনকাম করতে চান তাহলে, অবশ্যই কোন নেটওয়ার্ক এর সাথে যুক্ত হতে হবে। এবং তারপর থেকে আপনারা চাইলেই অ্যাপ্লিকেশন থেকে ইনকাম করতে পারবেন।

অনলাইনে অনেক ধরনের নেটওয়ার্ক রয়েছে যেখানে, সহজে আপনারা আপনার অ্যাপ্লিকেশন পাবলিশ করে ইনকাম করতে পারবেন। অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করার জন্য, বেশ ভালই পরিশ্রম করতে হয়। আজকেরে আর্টিকেলে আমরা শিখতে পারে জানতে চাইছি,,,, কিভাবে সহজে প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমা দিতে হয়। চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

ইনকাম করার উদ্দেশ্য হলেঃ আপনি যদি অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করতে চান তাহলে, অবশ্যই আপনার একটি এডমোব একাউন্ট থাকতে হবে। এবং আপনার অ্যাপ্লিকেশনের বিভিন্ন বিজ্ঞাপন দিয়ে সহজে ইনকাম করা সম্ভব হবে। আর এই অ্যাপ্লিকেশন আপনারা বিভিন্ন নেটওয়ার্কে পাবলিশ করে টাকা ইনকাম করতে পারবেন।

আপনারা হয়তো প্লে স্টোর নাম শুনেছেন। এমনকি প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশন অথবা গেমস ডাউনলোড করেছেন। তবে আপনারা কি জানেন, এই গেমস অ্যাপ্লিকেশন ধারা প্লে স্টোরে সহজে ইনকাম করা যায়। এখন আপনিও যদি অ্যাপ্লিকেশন তৈরি করে টাকা ইনকাম করতে চান তাহলে, প্রথমে আপনার একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে এবং প্লে স্টোরে পাবলিশ করতে হবে। এবং প্লে স্টোরে আপনার অ্যাপ্লিকেশন ইনস্টল হলে সহজে ইনকাম করা সম্ভব।

প্রিয় বন্ধুরা, আপনি যদি প্লে স্টোরে অ্যাপ্লিকেশন পাবলিশ করতে চান তাহলে, অবশ্যই প্রথমে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। যদিও এই বিষয়বস্তুগুলো নিয়ে আগে আর্টিকেল পাবলিশ করা হয়েছে। তাই এখন আমরা এখন শিখতে বা জানতে চলেছি,,, কিভাবে প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমা দিতে হয়। এবং কিভাবে ইনকাম করা যায় এ বিষয়ে আলোচনা করব। তো চলুন জেনে নিন এখুনি।

প্লে স্টোরে আপনার অ্যাপ্লিকেশন জমা দিবেন যেভাবে?

প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমাঃ এখন আপনি যদি প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমা দিতে চান, তাহলে প্রথমেই আপনার একটি এপ্লিকেশন থাকতে হবে। তারপরে চাইলেই আপনারা অ্যাপ্লিকেশন প্লে স্টোরে জমা দিতে পারবেন। প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমা দেওয়ার জন্য পাঁচটি জিনিসের প্রয়োজন হবে। চলুন এগুলোর সাথে একটু পরিচয় হয়ে নিই।

**একটি Google Play Console একাউন্ট থাকতে হবে। আর না থাকলে তৈরি করতে হবে।

**Apk File দরকার বা প্রয়োজন হবে।

**App icon: 512×512 আপনার অ্যাপ্লিকেশনের জন্য।

**Apps Screenshot: 2 or 3 Image আপনার অ্যাপ্লিকেশনের স্ক্রিনশট অবশ্যই প্রয়োজন।

**Featured Image:1024×500 ইত্যাদি।

উপরোক্ত পাঁচটি জিনিস থাকলে সহজে অ্যাপ্লিকেশন জমা দিতে পারবেন প্লে স্টোরে।তাহলে আপনারা সহজে প্লে স্টোরে আপনার অ্যাপ্লিকেশন জমা দিতে পারবেন। চলুন বন্ধুরা এখন আমরা জানবো কিভাবে প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমা দিতে হবে সঠিক নিয়মে।

প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমা যেভাবেঃ এখন আপনি যদি প্লে স্টোরে আপনার অ্যাপ্লিকেশনের জমা দিতে চান তাহলে, প্রথমে একটা Developer Account তৈরি করতে হবে। এবং
এরপর আপনাকে Google Wallet Merchelant একাউন্ট খুলতে হবে। এই কাজগুলো অবশ্যই সঠিক ভাবে করবেন। প্রয়োজনে ইউটিউব এর ভিডিও দেখে করবেন। ভুল হয়ে গেলে সমস্যা হতে পারে।

গুগল ওয়ালেট মার্সেল্যন্ট এই একাউন্ট কে আপনার পূর্বে তৈরি করা Developer একাউন্টের সাথে কানেক্ট করতে হবে। তারপর আপনার কাজ হবে, Apps টিকে প্লে স্টোরে আপলোড করা। এই কাজগুলো করলে সহজে ডাউনলোড করতে পারবেন আপনার অ্যাপ্লিকেশনটি। আপনার অ্যাপ্লিকেশনটি আপলোড করার পর। আর একটু কাজ করতে হবে। যেমন Android Package Kit আপলোড করতে হবে। এবং তারপর আপনার কাজ হবে

**Store Listing এর প্রস্তুুত করতে হবে।

**এপসটিতে Content Rating যুক্ত করতে হবে।

**Price এবং Distribution Model সিলেকশন করতে হবে ‌।

উপরোক্ত কাজগুলো কমপ্লিট করার পর সর্বশেষ এপসটিকে চুড়ান্তভাবে Published করতে হবে অ্যাপ্লিকেশনটি। ঠিক এভাবে করে আপনারা সহজে প্লে স্টোরে অ্যাপ্লিকেশন পাবলিশ করতে পারবেন। বন্ধুরা অবশ্যই আপনারা যদি উপরোক্ত step-by-step ফলো করেন তাহলে, হানডেট পারসেন আশা করা যায় আপনারা প্লে স্টোরে অ্যাপ্লিকেশন পাবলিশ করতে পারবেন। তবে আরো বিস্তারিত এবং নিজের চোখে দেখে কাজ করতে হলে, ইউটিউবে সার্চ দিয়ে কোন ভিডিও দেখে কাজ করবেন আশা করি।

টাকা ইনকাম করার বিশ্বস্ত ওয়েব সাইট পেমেন্ট বিকাশ নগদ একাউন্টেঃএখানে ক্লিক করুন

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা

আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আজকে আমরা শিখতে পারে জানতে পারলাম সহজে কিভাবে প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমা দিতে হয়। এখন প্রশ্ন হলো প্লে স্টোরে জমা দিয়ে ইনকাম কিভাবে করব? তারপরে আমি বলবো প্রথমে এডমোব একাউন্ট তৈরি করার পর। আপনার অ্যাপ্লিকেশনের জন্য আবেদন করে আপনার অ্যাপ্লিকেশনে বিভিন্ন বিজ্ঞাপন চালু করতে হবে।

এই বিজ্ঞাপন আপনার অ্যাপ্লিকেশন এ যত লোক দেখবে ততো আপনার ইনকাম আসতেই থাকবে। ঠিক এভাবে করে অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনারা টাকা ইনকাম করতে পারবেন।আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই লাইক দিবেন। ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

9 thoughts on "প্লে স্টোরে অ্যাপ্লিকেশন জমা দেওয়ার উপায়?"

  1. Roman Reigns Md. Saif Hasan Contributor says:
    Vai.Nc! Post.
    Vai Apnar Fb Profile Link Dan.Akta Kotha Ache.
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Wait
  2. Nafis Fuad Nafis Fuad Contributor says:
    App publish Korte Kono taka lagbe??
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Hmm
  3. Blogger+Rakib Blogger+Rakib Author says:
    ভাই ফ্রিতে অ্যাপ পাবলিশ করে দিবেন করে দিলে বড় উপকার হতো।
    অ্যাপে কোনো অ্যাড ব্যবহার করা হয়নি।
    অ্যাপটি ওয়েবসাইট ভিত্তিক।
    প্লিজ ভাই পাবলিশ করে দিন বিনামূল্যে🙏🙏
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      দুঃখিত ভাইয়া আসলে আমি এখনো পর্যন্ত এ ধরনের কোনো কাজ করিনি। আন্তরিকভাবে দুঃখিত দয়া করে কিছু মনে করেন না। সত্যি কথা বলতে আমি এই ধরনের কোন কাজ আগে করিনি ধন্যবাদ।
    2. Blogger+Rakib Blogger+Rakib Author says:
      তারমানে আপনার Google play console অ্যাকাউন্ট নেই?
    3. Trickbd Support Trickbd Support Moderator says:
      অন্যের একাউন্টে পাবলিশ করলে সমস্যা আছে।

Leave a Reply