আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। অনলাইনে টাকা ইনকাম করার প্রচুর পরিমাণে উপায় রয়েছে। বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে অনলাইনে টাকা ইনকাম করা গেলেও, অনেকের সকল ধরনের কাজ পছন্দ হয়না। যেমন আপনি যদি ইউটিউবিং করতে ভালো না বাসেন তাহলে, হয়তোবা আপনি
ইউটিউবিং করতে চাইবেন না।

ঠিক তেমনি ভাবে প্রত্যেকটি কাজ সবার কাছে এডজাস্ট হয়না। যার যে কাজ ভালো লাগে সে সেই কাজই করতে পছন্দ বা স্বাচ্ছন্দ্যবোধ করে। পুরো বিষয় বিবেচনা করে আজকে আমরা অনলাইন থেকে টাকা ইনকাম করার, দারুণ একটি উপায় নিয়ে হাজির হয়েছি। আর এই উপায়টি নাম হল ছবি বিক্রি।

আজকে আমরা, অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায় কিভাবে? ছবি বিক্রি করে কত টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব? তাছাড়া ছবি বিক্রি করে কিভাবে ইনকাম হয়? এই পুরো বিষয়বস্তু গুলো একটু একটু করে বিস্তারিত আলোচনা করব। যাতে করে আপনারা সহজে ছবি বিক্রি করে আয় করা সম্পর্কে বিস্তারিত জানতে পারেন।

আপনি কি অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চান?

এখন আগ্রহ যদি থাকে আপনার টাকা ইনকাম করা যায় তাহলে, নিশ্চয় আপনি কোন না কোন একটি পদ্ধতি অবলম্বন করবেন তাই না! অনলাইনে আপনারা যারা ছবি তুলতে আগ্রহী, তারা কিন্তু চাইলে একটু টেকনিক খাটিয়ে সহজে ইনকাম করতে পারবে।

কেননা বর্তমান সময়ে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার, বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে। এই প্ল্যাটফর্ম কে কাজে লাগিয়ে আপনারা সহজে অনলাইনে, ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। তাই যে কেউ চাইলে ঘরে বসে থেকেই, শুধুমাত্র ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবে।

কি ধরনের ছবি অনলাইনে বিক্রি করে আয় করা যায়?

এখন আমি যে বললাম, আপনারা ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। তো কোন ধরনের ছবি বিক্রি করে টাকা ইনকাম করা সম্ভব? আমার ইচ্ছামতো যেকোনো ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারব? না ভাই! আপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চান তাহলে,

মানুষের প্রয়োজনীয় দরকারি ইত্যাদি ছবি আপনাকে তৈরি করতে হবে। মানুষের প্রয়োজনীয় ছবি ছাড়া আপনি অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে পারবেন না। কেননা আপনার ছবি যদি কেউ ক্রয় না করতে চাই ভালো না লাগে তাহলে, আপনার কিভাবে ইনকাম হবে আপনিই বলুন?

তো উপরোক্ত আলোচনা থেকে আমরা স্পষ্ট প্রমাণ পাই যে, অনলাইনে অবশ্যই ছবি বিক্রি করে টাকা ইনকাম করা সম্ভব হবে। যেকোনো ধরনের ছবি বিক্রি করে আপনারা টাকা ইনকাম করতে পারবেন না। আপনি যদি ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই, ওই ছবিগুলো মানুষের দরকারি প্রয়োজনীয় হতে হবে।

কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা যায়?

অনলাইনে বিভিন্ন ধরনের প্লাটফর্ম রয়েছে, যেখানে যে কেউ চাইলে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবে। আপনি যদি গুগলে অথবা ইউটিউবে, ছবি বিক্রি করে টাকা ইনকাম করার উপায় বিষয়ে সার্চ দিয়ে থাকেন তাহলে, হয়তোবা আপনারা অনেক ধরনের প্লাটফর্ম সম্পর্কে জানতে পারবেন।

যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার প্রচুর পরিমাণে প্ল্যাটফর্ম পাওয়া যায়। তবে তার ভিতরে রিয়েল এবং ফেইক প্ল্যাটফর্ম কিন্তু হাজার হাজার রয়েছে। যার কারণে রিয়েল ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম খুঁজে পাও আপনার পক্ষে কষ্টকর হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া এমনিতেও আপনারা এ ধরনের কোন ঝুঁকি নিতে চাইবেন না।

তাই অবশ্যই আপনার যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চান তাহলে, কোনো-না-কোনো বিশ্বস্ত প্ল্যাটফর্মের যুক্ত হবেন যেখানে, ওই প্ল্যাটফর্ম গুলো আপনাদেরকে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সুযোগ দিবে। এছাড়াও সে ওয়েবসাইটে যেন বিশ্বস্ত প্ল্যাটফর্ম হয়। এই ধরনের কোন প্লাটফর্মে আপনারা চাইলে নিঃসন্দেহে তবে বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার, অনেক ধরনের প্লাটফর্ম পাওয়া যায় তবে, বিশ্বস্ত ওয়েবসাইট সম্পর্কে আমরা কিছু দিনের ভিতরে হয়তবা, আর্টিকেল পাবলিশ করব যেখানে আপনারা, ছবি বিক্রি করে টাকা ইনকাম করার বিশ্বস্ত কিছু প্ল্যাটফর্ম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তো, আশা করি আপনারা এই বিষয়ে অন্তত বিস্তারিত ক্লিয়ার হতে পেরেছেন।

ছবি বিক্রি করে অনলাইনে কত টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব?

আপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চান তাহলে, অবশ্যই কোন না কোন প্লাটফর্মে আপনাকে যুক্ত হয়ে কাজ করতে হবে। আপনি যদি তাদের নিয়ম-নীতি গাইডলাইন মেনে মানুষের প্রয়োজনীয় ছবি গুলো কালেক্ট করে পাবলিশ করেন তাহলে, আপনার অবশ্যই সেখান থেকে আয় করতে পারবেন।

এখন অনেক প্ল্যাটফর্ম রয়েছে সেখানে, ছবি বিক্রি করে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়। একেক ধরনের প্লাটফর্ম একেক রকম হয়ে থাকে, অনেক প্ল্যাটফর্ম ছবি বিক্রি করে আই এর ক্ষেত্রে প্রায় 50 পার্সেন্ট কমিশন দেয়। আপনার ছবির মূল্য হিসেব করে 50% ওই কোম্পানি নিয়ে নিবে,

অন্যদিকে বাকি আপনার 50 পার্সেন্ট কমিশন হিসেবে যোগ করবে। এখন আপনার একটি ছবি যদি এক হাজার লোক ক্রয় করে, এবং মোট ইনকাম যদি ওই ছবির 10000 দাঁড়ায় তাহলে, ওই কোম্পানি আপনাকে 5000 টাকা একাউন্টে যোগ করবে। আর বাকি 5000 টাকা ওই কোম্পানি নিজেই নিজের পকেট এ নিয়ে নিবে।

তবে এটা মনে রাখা দরকার যে, অনলাইনে প্রচুর পরিমাণে প্ল্যাটফর্ম রয়েছে ছবি বিক্রি করে আয় করার জন্য। এক এক ধরনের প্লাটফর্ম এক এক রকম আপনার ইনকাম দিতে পারে। তাই সঠিকভাবে বলা যায়না কত টাকা আপনার ইনকাম হওয়া সম্ভব। তবে আনুমানিক যারা অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করে তারা, প্রতিমাসে 50000 টাকার উপর ইনকাম করতে পারে।

অধিক সতর্ক বার্তাঃ প্রিয় বন্ধুরা বর্তমান সময়ে, আপনারা অবশ্যই খেয়াল এবং যাচাই-বাছাই করে। অনলাইন জগতে কাজ করবেন। কেননা বর্তমানে অনলাইনে প্রচুর পরিমাণে প্রতারক এর দেখা মিলেছে। তারা বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে, লোকদেরকে প্রতারণা করার চেষ্টা করে। তাই অনলাইনে কোন কাজ করার পূর্বে অবশ্যই, যাচাই-বাছাই ও মাথা ঠান্ডা করে কাজ করবেন।

ছবি বিক্রি করে কিভাবে টাকা উত্তোলন করতে হয়? যে কেউ ছবি বিক্রি করে ইনকাম করতে পারবে?

দেখুন আপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে আয় করতে চান তাহলে, কমপক্ষে আপনার বয়স অবশ্যই 18 বছরের উপরে থাকতে হবে। কারণ বেশিরভাগ কোম্পানির লোকেরা সবাইকে কাজ দিতে চায়না। তবে অন্যান্য প্লাটফর্মে হয়তোবা বয়সের প্রয়োজন হয় না। কিন্তু বেশিরভাগ প্লাটফর্মে আপনার বয়স 18 বছর না হলে,

তারা আপনাকে কাজ করার সুযোগ দিবে না। অন্যদিকে আপনারা অনলাইনে ছবি বিক্রি করে, সহজে টাকা উত্তোলন করে নিতে পারবেন। অনলাইনে বিভিন্ন প্লাটফর্মের লোকেরা, মাত্র 10 ডলার হলে টাকা উত্তোলন করার সুযোগ দিয়ে থাকে। আবার অনেক লাভ ফরমের লোকেরা 50 ডলার না হলে টাকা উত্তোলন করার সুযোগ দেয় না।

এমনকি অনেক প্ল্যাটফর্ম রয়েছে যেখানে 100 ডলার না হলে, তারা আপনাকে টাকা উত্তোলন করার সুযোগ দিবে না। আর বেশিরভাগ কোম্পানি আপনার এই টাকা ব্যাংকের মাধ্যমে দিতে স্বাচ্ছন্দ্যবোধ করে। অন্যান্য একাউন্ট থাক বা না থাক আপনারা চাইলেই ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।

পরিশেষে, যারা অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে চাই, তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল, আশা করি তারা একটু হলেও আর্টিকেল থেকে উপকৃত হবে। অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার পুরো বিষয়গুলো নিয়ে। আমরা step-by-step বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। যদি কোন প্রশ্ন থাকে তাহলে সেটা কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না। বরাবরের মতো আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আমাদের আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আশা ব্যক্ত করে আজকের আর্টিকেল এখানেই শেষ করছি, আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

2 thoughts on "Photo বিক্রি করে টাকা ইনকাম অনলাইনে?"

    1. Md Manik Author Post Creator says:
      Thanks vai

Leave a Reply