আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। Twitter টুইটার হলো বিশ্বের বেশ জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। অথবা বিশ্বের সোশ্যাল মিডিয়ার মধ্যে টুইটার হলো অন্যতম একটি সোশ্যাল মিডিয়া। যেখানে সম্পূর্ণ ফ্রিতে যে কেউ চাইলে জয়েন হয়ে, সেখানে ফেসবুক অ্যাকাউন্ট এর মত একাউন্ট চালাতে পারে। তো বন্ধুরা আপনারা হয়তো প্রায় সকলের জানি যে, ফেসবুক যোগাযোগের মাধ্যমের অন্যতম একটি সোশ্যাল মিডিয়া।

ঠিক এই ফেসবুকের মতোই টুইটার ও বেশ ভালোই জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া। আজকের এই আর্টিকেলটি, আমরা তৈরি করেছি তাদের জন্য যারা, টুইটার থেকে ইনকাম সম্পর্কে জানতে চান! এখন প্রশ্ন হলো টাকা ইনকাম কত ইউটিউব এবং ফেসবুক থেকে করা যায়! তবে টুইটার থেকেও কি ইনকাম করা সম্ভব? যদি প্রশ্ন টি আপনার মাথায় ঘুরপাক খায় তাহলে,, অবশ্যই আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ মন দিয়ে শেষ পর্যন্ত পড়ুন!

বন্ধুরা আজকের এই আর্টিকেলটি আপনি মন দিয়ে শেষ পর্যন্ত পড়লে, আশা করা যায় অবশ্যই আপনি টুইটার সম্পর্কে অনেক কিছু বিষয় নিয়ে জানতে পারবেন। এবং বাস্তবে টুইটার থেকে টাকা ইনকাম সম্ভব কিনা! এই বিষয়টিও ক্লিয়ার ধারণা পেয়ে যাবেন। ইউটিউব এবং ফেসবুকের মতোই টুইটার ও একটি সোশ্যাল মিডিয়া। ফেসবুকে যেমন চ্যাটিং চ্যাটিং পোস্টিং ইত্যাদি করা যায়। একইভাবে টুইটার থেকেও বিভিন্ন ধরনের কাজকর্ম করা যায়।

টুইটার কি ? What is Twitter?

টুইটারঃ টুইটার এক ধরনের সোশ্যাল মিডিয়া। আপনি যেমন ফেসবুক অথবা ইউটিউবে বিভিন্ন ধরনের কাজকর্ম করেন। যেমন ফেসবুকে চ্যাটিং চ্যাটিং পোস্টিং ইত্যাদি। একইভাবে ইউটিউব এ বিভিন্ন ধরনের ভিডিও লাইক কমেন্ট সাবস্ক্রাইব ইত্যাদি। ঠিক এইরকমই হল টুইটার এক ধরনের সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়া অনলাইনে অনেক বছর ধরেই রয়েছে। যেমনি ভাবে আপনি যদি ইউটিউব ফেসবুকের দিকে তাকান::: তারা যেমন বিশ্বের মধ্যে খুবই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া!

এদিকে আপনি যদি টুইটার এর দিকেও তাকান তা হলেও, এই টুইটারও ইউটিউব ফেসবুকের মতোই খুবই জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া। এখন প্রশ্ন হল এই টুইটার থেকে কি কি কাজ কর্ম করা যায়? চ্যাটিং চ্যাটিং ভিডিও পোস্টিং ইত্যাদি টুইটারে করা সম্ভব কি? প্রিয় বন্ধুরা আশাকরি আর্টিকেলটি এখনো পড়ছেন! প্রশ্নের উত্তরে টুইটার খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম অনলাইন! এমনকি ফেসবুকের মত ইউটিউবে বিভিন্ন ধরনের ডেটিং সেটিং পোস্টিং ইত্যাদি করা সম্ভব।

টুইটার থেকে কি কি কাজ কর্ম করা সম্ভব?

টুইটারঃ আগেই বলেছি টুইটার খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম অনলাইনে। আপনার কাছে যেমন ইউটিউব ফেসবুক খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। তেমনি ভাবে বিশ্বের ভিতরে ও টুইটার খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। এমনকি আপনি ফেসবুকে যেমন চ্যাটিং চ্যাটিং পোস্টিং কমেন্টিং ইত্যাদি কাজকর্ম করেন। তেমনি ভাবে আপনি কিন্তু চাইলেই টুইটারে এই চ্যাটিং চ্যাটিং পোস্টিং কমেন্টিং ইত্যাদি কাজকর্ম করতে পারবেন।

তেমনি ভাবে আপনি কিন্তু ইউটিউবে যেমন বিভিন্ন ধরনের ভিডিও পাবলিশ করা যায়। একইভাবে আপনি কিন্তু বিভিন্ন ধরনের ইউটিউব এর ভিডিও পাবলিশ করতে পারবেন, টুইটার সোশ্যাল মিডিয়াতে। এখন প্রশ্ন হলো টুইটার থেকে বা টুইটারে কিভাবে একাউন্ট তৈরি করতে হয়? অ্যাকাউন্ট তৈরি করতে কি কি প্রয়োজন হয় কিংবা কিভাবে একাউন্ট তৈরি করব টুইটারে? বন্ধুরা সহজ ভাষায় আপনি কিন্তু ফেসবুকের মত কিছু তথ্য দিয়ে, টুইটারে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন খুব সহজে!

কিভাবে একটি টুইটার একাউন্ট তৈরি করব? How to create a Twitter account

টুইটার একাউন্টঃ বন্ধুরা আপনি যখন ফেসবুক একটি অ্যাকাউন্ট তৈরি করেছেন। তখন কি কি তথ্য দিয়ে ফেসবুক একাউন্ট তৈরি করেছিলেন? নিশ্চয় আপনার নাম একটা জিমেইল আইডি কিংবা ফোন নাম্বার, এবং আপনার পার্সোনাল কিছু ইনফরমেশন দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছিলেন নিশ্চয়! ঠিক এভাবেই কিন্তু আপনি খুব সহজে একটি টুইটার একাউন্ট তৈরী করে নিতে পারবেন!

তার জন্য প্রথমে আপনাকে একটি টুইটার অ্যাকাউন্ট তৈরি করার জন্য, প্লে স্টোর থেকে টুইটার অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে। কিংবা আপনি twitter.com এখানে গিয়েও অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। প্রিয় বন্ধুরা আপনার একটি ইউজার নাম একটি ফোন নাম্বার জিমেইল আইডি, এই সামান্য পার্সোনাল কিছু ইনফরমেশন দিয়েই কিন্তু আপনি টুইটার একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। আশা করি টুইটার একাউন্ট কিভাবে তৈরি করবেন বিষয়টি বুঝতে পেরেছেন!

টুইটার থেকে টাকা ইনকাম সত্যি করা সম্ভব? How to make money on Twitter

টুইটার থেকে ইনকামঃ যদিও এতক্ষণ আমরা টুইটারের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। এতক্ষণে নিশ্চয়ই আমাদের ফাস্ট পয়েন্ট এর দিকে মনোযোগ দিয়ে পড়লে, হয়তোবা একটু হলেও আপনার মাথায় একটি প্রশ্ন আসতে পারে। কিভাবে টুইটার থেকে টাকা ইনকাম করা যায় কিংবা টুইটার থেকে সত্যি কি টাকা ইনকাম করা সম্ভব? তো বন্ধুরা টুইটার যেহেতু ফেসবুক ইউটিউব এর মত একটি দারুণ জনপ্রিয় প্ল্যাটফর্ম! তাছাড়া যেহেতু ইউটিউব ফেসবুকে টাকা ইনকাম করা বর্তমান সময়ে যায়!

এর পরিপ্রেক্ষিতে আসলে সত্যি কি টুইটার থেকে টাকা ইনকাম করা সম্ভব হবে। যদিও বর্তমানে টুইটার থেকে টাকা ইনকাম করার সরাসরি কোনো মাধ্যমে নেই। তবে কিছু টেকনিক কাজে লাগিয়ে আপনারা কিন্তু চাইলে টুইটার থেকে আয় করতে পারবেন। যেমন ধরুন আপনি স্পন্সর পোস্ট এর মাধ্যমে, টুইটার থেকে সহজে ইনকাম করতে সক্ষম হবেন। তাছাড়া অন্যদিকে আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান, তাহলে আপনি ফান ফলোয়ার এর মাধ্যমে টুইটারে আয় করতে পারবেন।

আর্টিকেল এর শেষ কথা?

প্রিয় বন্ধুরা, বরাবরের মতো ট্রিকবিডিতে আজকের আর্টিকেল এ পর্যন্তই। আশা করি আবার অন্য পোস্টে দেখা হবে। আশাকরি আর্টিকেলটি আপনাদের কাছে একটু হলেও ভালো লেগেছে। যদি আর্টিকেলটি ভালো লাগে অবশ্যই আর্টিকেলটি কেমন লাগলো সাথে কমেন্ট করে জানাবেন। আশা করি দয়া করে কেউ কোন খারাপ মন্তব্য করবেন না। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

2 thoughts on "What is Twitter টুইটার কি? How to make money টুইটার থেকে টাকা ইনকাম সম্ভব?"

    1. Md Manik Author Post Creator says:
      Thanks

Leave a Reply