আসসালামু আলাইকুম,

2020 সালের অনার্স প্রথম বর্ষের পরীক্ষার্থীদের পরীক্ষা ডিসেম্বর মাসের 18 তারিখে শেষ হয়েছে এবং ইতিমধ্যে 90 দিনের অধিক সময় পার হয়েছে। প্রত্যেক বছর জাতীয় বিশ্ববিদ্যালয় প্রত্যেক বর্ষের পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফল 90 দিনের ভেতরে প্রবেশ করে এবং 2022 সালের পরীক্ষার ফলাফল প্রকাশ করতে কিছুটা সময় দেরি হচ্ছে। ফলাফল প্রকাশিত হলে আপনারা সেই ফলাফল দেখে নিতে দেরি করবেন না এবং নিয়ম যদি জানা থাকে তাহলে সবার আগে ফলাফল দেখে নিতে পারবেন।

সর্ব প্রথমে আপনাদেরকে আমরা এসএমএসের মাধ্যমে ফলাফল দেখে নেওয়ার নিয়ম আলোচনা করব।এতে আপনারা ফলাফল দেখি না বা সঠিক নিয়ম জানতে পারবেন এবং সবচাইতে দ্রুত এবং কম সময়ে ফলাফল দেখতে পারবেন। এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে হলে সর্বপ্রথম আপনাদের একটি কথা বলতে চাই এবং এই কথাটি হলো যে টেলিটক সিম থেকে আপনারা এই এসএমএস পাঠালে সবচাইতে দ্রুত সময়ে এসএমএস ব্যাক পাবেন। আরো অন্যান্য সিমের অপারেটর দিয়ে যদি আপনার এসএমএস পাঠিয়ে থাকেন তাহলে এসএমএস এর উত্তর আসতে কিছুটা সময় দেরী হতে পারে।

sms এর মাধ্যমে

এসএমএসের মাধ্যমে ফলাফল চেক করতে আপনাদের মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে যেতে হবে এবং সেখানে গিয়ে ঠিক এভাবে (NU H1 Roll Number) এসএমএস লিখতে হবে। এসএমএস লেখা সম্পন্ন হলে আপনাদের এই লিখিত এসএমএস 16222 নাম্বারে সেন্ড করে দিতে হবে। এসএমএস সেন্ড হয় সাথে সাথে আপনাদের মোবাইলের ব্যালেন্স থেকে নির্ধারিত পরিমাণ চার্জ কেটে নেওয়া হবে এবং কিছুক্ষণের মধ্যে একটি এসএমএস আপনাদেরকে সেই ফলাফল সম্পর্কে অবহিত করা হবে। আশা করি এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখে নেওয়ার নিয়ম বুঝতে পেরেছেন।

website এর মাধ্যমে

আপনি যদি ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল চেক করতে চান তাহলে বলব যে বিভিন্ন ওয়েবসাইটে আপনার হয়তো প্রবেশ করেছেন এবং ফলাফল দেখতে পাননি। এর প্রধান কারণ হলো অফিশিয়াল ওয়েবসাইট ছাড়া অন্যান্য ওয়েবসাইটের ফলাফল দিয়ে দেওয়া হয় না। তাই আপনাদেরকে সর্বপ্রথম এ অফিশিয়াল ওয়েবসাইট জানতে হবে এবং অফিশিয়াল ওয়েবসাইট জানলেই আপনারা সেখান থেকে ফলাফল চেক করার নিয়ম নিজেরাই বুঝতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের এড্রেস হলো: nu.ac.bd/results
তো আজ এই পর্যন্তই

ওয়েবসাইট কিনতে মেসেজ ফেইসবুকঃTawhid Hridoy

ওয়েবসাইট কিনতে জয়েন টেলিগ্রামঃHridoymini Web Sell

আমাদের সাইটঃ BDBoighor.com

One thought on "Honours 1st result 2022 প্রকাশিত। দেখেনিন খুব সহজেই"

  1. jibon.13 Contributor says:
    রেজিস্ট্রেশন নাম্বার ভুল বলছে কেন?

Leave a Reply