অ্যাপেল ওয়াচ সিরিজ ৩ বন্ধ করার পরিকল্পনার পিছনে কী রয়েছে? তাই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। অনেকেই বলেছেন, বর্তমানে যেসব বিষয়গুলির চাহিদা বেশি সেগুলি কখনই পুরণ করতে পারবে না watchOSএর একটি নতুন সংস্করণ।

Apple Watch Series 7 | Apple Gadgets

টানা পাঁচ বছর ধরে ভক্তদের মন জয় করে নিয়েছিল। কিন্তু এবার টেক-জায়েন্ট অ্যাপেল (Apple) তার জনপ্রিয় ওয়াচ সিরিজ (ঘড়ি)-৩ (Watch Serise 3) বন্ধ করার পরিকল্পনা নিয়েছে। যদিও এই বিষয় সম্পর্কে এখনও পর্যন্ত অ্যাপেল কিছুই জানায়নি।  বিশ্লেষক মিং-চি কুও (Ming Chi Kuo) থেকে পাওয়া গেছে এই গোপন তথ্যটি।

Apple Watch Nike Series 7 GPS, 41mm Starlight Aluminum Case with Pure  Platinum/Black Nike Sport Band - Apple

অ্যাপেল ওয়াচ সিরিজ ৩ বন্ধ করার পরিকল্পনার পিছনে কী রয়েছে? তাই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। অনেকেই বলেছেন, বর্তমানে যেসব বিষয়গুলির চাহিদা বেশি সেগুলি কখনই পুরণ করতে পারবে না watchOSএর একটি নতুন সংস্করণ। প্রতিবেদনে আরও বলা হয়েছে ওয়াচওএস ডাবড ও ওয়াচ এস৯এর পরবর্তী পুনরাবৃত্তি এই বছরের শেষ দিকে ওয়ার্ল্ডওয়াড ডেভেল পারস কনফারেন্স এর সময় ঘোষণা করা হতে পারে। একই ইভেন্ট অ্যাপেল পরবর্তী iOS, macOS এবং TVOS- সম্পর্কিত তথ্য সম্পর্কেও বিস্তারিত তথ্য দিতে পারে।

See the source image

কুও শেষপর্যন্ত যে টুইটগুলির মাধ্যমে জানিয়েছে, Apple Watcg Series 3 পুরনো হার্ডওয়্যারের কারণে ২০২২ সালের প্রথম তিন মাসের মধ্যেই বন্ধ করে দিতে পারে উৎপাদন। এই ওয়াচ সিরিজটি ২০১৭ সালের সেপ্টেম্বরে প্রকাশিত হয়েছিল। গত পাঁচ বছর ধরে চা ব্যবহারকারীদের মন কেড়ে নিয়েছে। পুরনো যেসমস্ত ঘড়ি অ্যাপেল এখনও বিক্রি করে তার মধ্যে এটি একমাত্র। সমকালীন সমস্ত ঘড়ির উৎপাদনই বন্ধ করে দিয়েছে অ্যাপেল।

 

ওয়াচ সিরিজ এস৩ চিপ দ্বারা চলে। যা অ্যাপেল ওয়াচ SEতেও পাওয়া যায় এস৫ চিপের পাশাপাশি অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ এর জন্য এস ৭ এর সঙ্গে তুলনা করা হচ্ছে। সিরিজটি ওয়াচ সিরিজ ৩ বন্ধ হয়ে যাওযায় ওয়াচ সিরিজ ৪ সবথেকে পুরনো মডেল যা বাজারে পাওয়া যাবে।

তবে ওয়াচ সিরিজ৪ নিয়ে কিছু গুজব রয়েছে। অ্যাপল ওয়াচ সিরিজ৭ লঞ্চ করেছে। S7একটি চিপসেট। এটি ইসিজি, হার্টরেট মনিটারিং ও আরও অনেক কিছুই করতে পারে। গুজব অনুযায়ী কোম্পানির আসন্ন ঘড়িগুলি ওয়াচ সিরিজ ৪ বা watchOS 9এর মতই হতে পারে। তা হলে সেগুলি এই ঘড়িগুলির দ্বিতীয় প্রজন্মের মত হতে পারে।

Leave a Reply