হ্যালো প্রিয় ভিজিটর গণ, আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে বিকাশে কীভাবে ঈদের সালামি পাঠাবেন এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

আপনাদের সবাইকে জানাই পবিল ঈদ উল ফিতর এর অগ্রিম প্রাণ ঢালা সুভেচ্ছে। ঈদ মোবারক জানাই সবাইকে। গত কাল রাতে বাংলাদেশ এর রাতের আকাশে ঈদের চাঁদ দেখা যায় নি। ফলে ঈদ যে ৩ তারিখ হবে এটা কনফর্ম হয়ে গেছে। কালকেই ৩ তারিখ অর্থাৎ আগামী কালকে ই হবে ঈদ উল ফিতর।

যে সকল ভাই ও বোনেরা পুরো রমজান মাস জুড়ে রোজা রেখেছেন আল্লাহ এর সন্তুষ্টি লাভ এর জন্য দোয়া করি তাদের এই ইবাদত যেনো মহান আল্লাহ কবুল করে নেন এবং আপনাদের সকলের ঈদ ভালো কাটুক।

বিকাশে পাঠান ঈদ সালামি

বর্তমানে এমন একটা সময় এসে দাড়িয়েছে যে আমরা থাকি এক যায়গায় এবং পরিবার এর বাকি লোক থাকে এক যায়গা। হয়তো আমরাই নিজেদের চাকরি কিংবা পড়ালেখার জন্য তাদের থেকে দূরে চলে এসেছি। তো ছোট বেলায় কত ঈদ সালামি তুলতাম সবার ঘরে ঘরে গিয়ে। এখন আর সেই সময় নেই। সময় নেই ঘরে ঘরে গিয়ে সালামি তোলার।

তাতে কী হয়েছে, আছে না বাংলাদেশ এর মোবাইল ব্যাংকিং বিকাশ। বিকাশ এ এখন ঈদের সালামি খুব সহজেই পাঠানো যায়। এখন একটা কথা যে, বিকাশ, রকেট, নগদ এ তো আগে থেকেই সেন্ড মানি, ক্যাশ ইন, ক্যাশ আউট ইত্যাদি করা যায়৷ তাহলে আবার ঈদের সালামি দেওয়ার আলাদা উপায়ের কী দরকার।

ঐ যে আগেই বললাম আনন্দ। যদি সব সময় এর মতো নরমাল ভাবেই আমরা ঈদের সালামি বিকাশে সেন্ড মানি কিংবা ক্যাশ আউট এর মাধ্যমে পাই তো মজা কিসের। এর থেকে যদি আমরা নতুন উপায়ে কার্ড এর মাধ্যমে পাই ঈদের সালামি তাহলে তো মজাই আলাদা তাই না। তো এই উপায় কে সম্ভব করে তুললো বিকাশ। আজকের পোস্ট এ আপনাদের দেখাবো কিভাবে আপনারা খুব সহজেই বিকাশ থেকে ঈদের কার্ড সহ ঈদ এর সালামি পাঠাবেন।

ঈদ কার্ড সহ ঈদ সালামি পাঠানোর নিয়ম

টাকা নরমাল ই ভাবে যেভাবে এক ফোন থেকে অন্য ফোনে সেন্ড মানি এর মাধ্যমে টাকা পাঠানো হয় এটাও প্রায় সেইম নিয়ম। তবে একটু ভিন্নতা আছে। যা পুরো পোস্ট পড়লে বুঝতে পারবেন। নিচে কয়েকটি স্টেপ দিলাম যে গুলো ফলো করলে আপনারা বিকাশের মাধ্যমে ঈদ এর সালামি এক ফোন থেকে অন্য ফোনে পাঠাতে পারবেন।

স্টেপ ১ঃ প্রথমে বিকাশ এন্ড্রয়েড এপ টি ওপেন করুন এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।

স্টেপ ২ঃ এবার উপরের দিক থেকে Send Money অপশন টি তে ক্লিক করে দিন। আগেই বলেছে সেন্ড মানি হবে টাকা শুধু একটু ভিন্নতা আছে।

স্টেপ ৩ঃ এবার আপনি যে নাম্বার এ ঈদ সালামি পাঠাতে চান সেই নাম্বার টি আপনার কন্টাক্ট লিস্ট এ থাকলে সেখান থেকে সিলেক্ট করে নিন আর যদি না থাকে তাহলে উপরে একটি বার পাবেন সেখানে নাম্বার লিখে দিয়ে ওকে করবেন।

স্টেপ ৪ঃ এবার হলো মেইন কাজ আপনারা দেখতে পাবেন এবার আপনাদের টাকার পরিমাণ সিলেক্ট করতে বলছে। তো সেখান থেকে যত টাকা দিতে চান সালামি হিসাবে সেটা লিখে দিন। আর নিচের দিকে দেখবেন কয়েকটা অপশন আছে। যার প্রথম টা হলো সেন্ড মানি। ওইটা ডিফল্ট ভাবে সিলেক্ট করা থাকবে। সেখান থেকে আপনারা ২য় টা অর্থাৎ ঈদ সালামি সিলেক্ট করে নিবেন। আর ইন্টার বাটনে ক্লিক করে দিবেন।

স্টেপ ৫ঃ এবার দেখবেন আপনাকে পিন দিতে বলছে বিকাশের, তবে আগেই দিবেন না। একটু কাজ আছে। আপনি দেখুন রেফারেন্স বক্স এর নিচে একটা বাটন আছে মেসেজ আপডেট এর। সেখানে ক্লিক করে দিন।

স্টেপ ৬ঃ এবার সেখানে আপনারা ২ টা বক্স পাবেন সেখানে ইচ্ছা মতো ঈদের সুভেচ্ছা মেসেজ ও সাক্ষর বক্স এ নিজের নাম দিয়ে দিবেন তারপর ওকে করবেন।

স্টেপ ৭ঃ এবার পিন দিয়ে দিন। তারপর ট্যাপ করে ধরে রেখে কানফর্ম করুন।

ব্যাস কাজ শেষ, ঈদ এর সালামি চলে গেলো সাথে গেলো আপনার একটা ঈদ কার্ড ও মেসেজ। যদিও টাকা যাবে সেন্ড মানি তে তাও ঈদের কার্ড সহ গেলো সেটা আসলেই আনন্দের।

এই আরটিকেলটি সর্বপ্রথম প্রকাশ করা হয়েছে TempNmail.CoM ওয়েবসাইটে।তো ভিজিটর গণ আশা করি পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এরকম পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই সাইট টি। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ, এবং আবারো জানাই ঈদ মোবারক।

One thought on "ঈদের সালামি দিন এবার বিকাশে খুব সহজেই"

  1. Mahbub Pathan Author says:
    কিছু মনে করবেন না। এই বিষয়ের উপর আপনার আগেই একটি পোস্ট করা হয়েছিল। তাই পোস্ট করার আগে ভালো করে দেখে নেওয়া উচিৎ বলে আমি মনে করি।

Leave a Reply