ইন্টারনেট ভিত্তিক দুনিয়ায় এখন মানুষের হাতের মুঠোয় সব। হোক তা বিনোদন কিংবা যোগাযোগ। নানান মাধ্যমে নানান আপে লক্ষাধিক সব সুবিধায় গ্রাহককে বুঁদ করে রাখে সংশ্লিষ্ট কোম্পানি গুলি। সেইসাথে চলতে থাকে সূক্ষ্ম প্রতিযোগিতাও। এবারে বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কে নিয়ে মন্তব্য করেছে টিকটক।

টিকটক এর গ্লোবাল বিজনেস সলিউশনের প্রেসিডেন্ট-ব্ল্যাং চাটলি আমেরিকান সংবাদ মাধ্যম সি এম বি সি কে বলেছেন। ফেসবুক কেবল সামাজিক মাধ্যম।

শুধু তাই নয় tiktok খোলসা করে বলেছে-মেটা বা ফেসবুকের সিইও মার্ক জুকারবার। ফেসবুক এবং ইনস্টাগ্রাম কে টিক টক এর মত করে তুলতে চাইলেও তারা facebook কে নকল করতে আগ্রহী নয়। কারণ tiktok সামাজিক নেটওয়ার্ক নাই বরং এটি একটি বিনোদন প্ল্যাটফর্ম

চাকলি – আরো বলেন ফেসবুক সামাজিক গ্রাফ ওপর ভিত্তি করে। তাদের সমস্ত এলগরিদম তৈরি করেছে। এটাই মূলত তাদের মূল যোগ্যতা যেটা আমাদের নয়। আমরা একটি বিনোদন প্ল্যাটফর্ম এটাই তাদের থেকে আমাদের সাথে একটি বিশাল পার্থক।

বিশ্বজুড়ে তরুণদের মধ্যে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে। চায়নার বাইটডান্স কোম্পানির অধীন টিক টক।

এদিকে মেটা মালিকানাধিন instagram একটি পরীক্ষা করছে- জানিয়ে কোম্পানিটির মুখপাত্র সিমকিং জানান-এই পরীক্ষাটি সীমিত সংখ্যক মানুষের কাছে চালু করা হয়েছে। এবং এটি সামাজিক ভিডিওর ক্ষেত্রে টিক টক এর সাথে প্রতিদ্বন্দিতা করার জন্য ফেসবুকের সাম্প্রতিক প্রচেষ্টা।


ফেসবুকের কর্মীসহ সিনিয়র এক্সিকিউট দের তাদের প্ল্যাটফর্মের অ্যালগরিদাম কে আরো বেশি টিক টক এর মত করার নির্দেশ দেয়া হয়েছে। কারণ সংস্থাটি বুঝতে পেরেছে যে-তাদের সংক্ষিপ্ত আকারের ভিডিও প্ল্যাটফর্ম। tiktok এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করার ক্ষমতা রাখে না।

অনেকদিন পর ছোট্ট একটি পোস্ট করলাম আশা করছি আপনাদের অনেক ভালো লাগবে। ভালো লাগলে একটা লাইক, আর কমেন্ট করবেন। শেয়ার করে বন্ধুদের সাথে ছড়িয়ে দিতে পারেন।

Contract Facebook: Click here

আজকের মত এখানে ই শেষ করছি আশা করছি খুব শিগগিরই নতুন কিছু নিয়ে হাজির হচ্ছি সেই পর্যন্ত সাথেই থাকুন ট্রিকবিডির ধন্যবাদ।❤️

Leave a Reply