Site icon Trickbd.com

Launch হয়ে গেলে iPhone 14 | থাকছে না Sim Card Tray | iPhone এ এবার কি থাকছে বিস্তারিত জেনে নিন

হ্যালো টেক প্রেমিরা। আশা করছি ভালো আছেন। আইফোন কেনার আমাদের অনেকেরই সামর্থ্য না থাকলে আইফোনের ফিচার, স্পেসিফিকেশন নিয়ে আমাদের সবারই কম বেশী মাতামাতি থাকে। গতকাল রাতে আইফোন অফিশিয়ালি আইফোন ১৪ সিরিজ লঞ্ছ করে দেয়। আর তাদের এই নতুন সিরিজের আইফোনে কি থাকছে না চলুন জেনে নেই।

১. সাইজে বড়

এবারের আইফোনকে তুলনামূলক একটু বড় সাইজের করা হয়েছে। আইফোন ১৪ এর ডিসপ্লে সাইজ ৬.১ ইঞ্চি এবং আইফোন ১৪ প্লাসের ৬.৭ ইঞ্ছি। যারা একটু বড় সাইজের ফোন ব্যবহার করেন এবং এই আইফোনটি ক্রয় করতে চান তাদের জন্য এটি অবশ্যই ভালো একটি সংবাদ।

২. Satellite Connectivity

এবারে গুঞ্জন শোনা যাচ্ছিল যে এবারের আইফোনে Satellite Connectivity থাকবে। গুঞ্জকে আসলেই সত্য করে দিয়েছে আইফোন ১৪। তাদের এই সিজিরে Satellite Connectivity থাকবে। Emergency secuation এ Satellite Connectivity ব্যবহার করা যাবে।

৩. নতুন ডিজাইন, নচ চেঞ্জ

এবারে আইফোন তাদের ডিজাইনে অনেখানি পরিবর্তন করেছে। আপনার হয়তো ইতিমধ্যে এই ছবি দেখে ফেলেছেন যে তাদের নচে পরিবর্তন এসেছে। এবারে তার সেখানে punch hole দিয়ে দিয়েছে।

 

৪. No Sim card tray

 

এবারের আইফোন ১৪ তে কোন সিম কার্ড ট্রে নেই। এটি শুধু USA Variant এর জন্য। অন্য Variant গুলোতে থাকবে কি না এটি জানা জায় নি। সিম কার্ড ট্রে এর পরিবর্তে ই সিম ব্যবহার করা যাবে। আইফোনের Durability বাড়াতে সিম কার্ড ট্রে রিমুভ করা হয়েছে বলে অ্যাপেলের দাবি। আপনার কি মতামত এ নিয়ে? গত আইফোনে চার্জার এবার সিম কার্ড ট্রে গায়েব।

৫. ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা

অ্যাপে দীর্ঘদিন ধরে ক্যামেরা আপডেট করে না এটি নিয়ে সবার অনেক কপ্লেইন ছিল। এবার তারা সম্পূর্ণ ক্যামেরা মডিউল পরিবর্তন করেছে। সিনেমাটো ফটোগ্রাফির এর মতোন ফিচারও তারা এবারের এইফোনে যুক্ত করেছে।

৬. ব্যাটারি

ব্যাটারিতেও সামান্য একটু ইম্প্রুভমেন্ট এনেসে এবার। এগুলো হলো –

৭. দাম

দাম আগের তুলনায় এবার বেশি। আইফোন ১৪ এর বেজ ভ্যরিয়েন্টের দাম এবার ৭৯৯ ডলার এবং প্লাস ভ্যারিয়েন্টের ৮৯৯। ৯/৯/২০২২ তারিখ থেকে প্রি অর্ডার করা যাবে।

এই ছিল আমাদের আজকের পোস্ট। ধন্যবাদ আমার সাথে থেকে পোস্টটি পড়ার জন্য। মেয়েদের ইসলামিক নাম পেতে এই লিংকে ভিজিট করে আর্টিকেলটি পড়তে পারেন। আর এই পোস্ট নিয়ে আপনার কোন মতামত থাকলে কমেন্টে জানাতে পারেন।

Interested about me? Then, Please visit my Portfolio Website to know more about me: Imran Hossan

Exit mobile version