Site icon Trickbd.com

আপনার স্মার্টফোন থেকে ব্যক্তিগত তথ্য চুরি করছে যে ৫টি অ্যাপ্লিকেশন

Unnamed

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আপনার স্মার্টফোন থেকে ব্যক্তিগত তথ্য চুরি করছে যে ৫টি অ্যাপ্লিকেশন


বর্তমানে আমরা সবাই স্মার্টফোন ব্যবহার করি। স্মার্টফোন ব্যবহার আরও সহজ করার জন্য রয়েছে বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশন।

বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাপ থেকে শুরু করে ছবি এডিটিং অ্যাপ, বিভিন্ন সংস্থার অ্যাপ ইনস্টল করেন ফোনে। আপনি হয়তো জানেন না এগুলোই হতে পারে আপনার ফোন থেকে তথ্য চুরি হওয়ার কারণ।

বর্তমানে সাইবার অপরাধীরা বিভিন্ন ভুয়া অ্যাপের সাহায্য নিয়ে ভুয়া অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীর তথ্য চুরি করে বিপদে ফেলছে।

বর্তমানে গবেষণা গুগল প্লে স্টোরে এমনই কিছু অ্যাপ খুঁজে পেয়েছেন এগুলো ফোন থেকে ডেটা চুরি করছে। শুধু স্মার্টফোন ব্যবহারকারীদের তথ্য চুরিই নয় করছে আরও অনেক সাইবার অপরাধ।

তাই এখনি জেনে নিন কোন অ্যাপগুলো আপনার স্মার্টফোন থেকে ডাটা চুরি করছে। আপনার ফোনে নিচের দেওয়া অ্যাপ গুলো থাকলে দ্রুত আনইনস্টল করুন।

আপনি যখনই গুগল প্লে স্টোর থেকে কোন অ্যাপ ডাউনলোড করবেন তখনি সতর্কতার হোন।গবেষকদের মতে→গুগল প্লে-স্টোর থেকে এই অ্যাপ গুলো ডাউনলোড করে ব্যবহার করলেই অ্যাপ্লিকেশনগুলো শুরুতেই আপনার ফোনের ডাটা চুরি করবে না।

ডাউনলোড করার কিছুদিন পর থেকেই ব্লুটুথ, ও্যাইফাই, ইউএসবি ব্লুটুথ অ্যাপ সেন্ডার দিয়ে ডাটা চুরি করতে শুরু করবে। এই অ্যাপগুলো ব্যবহারকারীর ব্যাংকিং তথ্য হাতিয়ে নিচ্ছে এবং সেই সঙ্গে অ্যাকাউন্ট নম্বর ও পাসওয়ার্ডও চুরি করছে। তারা এভাবে সম্পূর্ণ ফোনটিই হ্যাক করছে এর মাধ্যমে।

গবেষকরা যে অ্যাপগুলো উল্লেখ করেছে সেগুলো হলোঃ-
১.রিকোভার অডিও, ইমেজ অ্যান্ড ভিডিওস
২.জিটের অথেনটিকেশন
৩.ফাইল ম্যানেজার স্মল, লাইট
৪.মাই ফাইন্যান্স ট্র্যাকার
৫.কোডিস ফিস্কেল ২০২২

এই অ্যাপ গুলো গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করবেন না। আর বর্তমানে গুগল প্লেস্টোর থেকে অ্যাপ ডাউনলোড করার আগে অবশ্যই সচেতন থাকবেন। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

Exit mobile version