আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

স্যামসাংয়ের কাস্টম-বিল্ড সফটওয়্যারে ত্রুটি। স্যামসাং ফোনে অবৈধ নজরদারি। সতর্ক করল গুগল


বাংলাদেশ শীর্ষ মোবাইল ফোন গুলোর মধ্যে স্যামসাং রয়েছে। গুগল জানিয়েছে → স্যামসাংয়ের ফোনে বড় ধরনের নিরাপত্তা ত্রুটি খুঁজে ‍পেয়েছে। গুগল বলছে এই ত্রুটি রয়েছে প্রতিষ্ঠানটির স্মার্টফোনের কাস্টম-বিল্ড সফটওয়্যারে। এই ত্রুটির কারণে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান স্যামসাং ফোনে অবৈধ নজরদারির সুযোগ পাচ্ছে বলেও দাবি করেছে গুগল।

গুগল আরো জানিয়েছে→স্যামসাংয়ের কয়েকটি স্মার্টফোনে নিরাপত্তা ত্রুটি রয়েছে। যাদের স্মার্টফোনে স্যামসাংয়ের কাস্টম-বিল্ড সফটওয়্যার রয়েছে। তাদের ফোনে কাস্টম ওএস সমস্যাটি লুকিয়ে আছে। ফলে হ্যাকাররা ফোনের ডেটার অ্যাক্সেস নিতে পারছে।

স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়েছে→ সমস্যাটি সমাধার করা হয়েছে। তবে গবেষকরা বলছেন→ স্যামসাংয়ের এক্সিনোস প্রসেসরের ফোনে নিরাপত্তা ত্রুটি থেকেই যাবে।

গ্যালাক্সি এস ১০, গ্যালাক্সি এ ৫০ ও এ ৫১ মডেলগুলোতে নতুন আপডেট না থাকায় এই ত্রুটি থেকে যাচ্ছে।

বর্তমানে ইউরোপ, মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় এক্সিনোস চিপের অ্যান্ড্রয়েড স্মার্টফোন বিক্রি করে স্যামসাং। বেশিরভাগ ভুক্তভোগী ওই অঞ্চলের বাসিন্দা বলে ধারণা করছে গুগল

এই পরিস্থিতিতে স্মার্টফোন সুরক্ষিত রাখতে প্লে-স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে বলছে গুগল।সংস্থাটি আরো বলেছে→ থার্ড পার্টি অ্যাপ বা ওয়েবসাইট থেকে এপিকে ফাইল ডাউনলোড বা ইনস্টল করতে নিষেধ করেছে ।

স্যামসাংয়ের কাস্টম-বিল্ড সফটওয়্যারে এই ত্রুটি কারণে হ্যাকারা গোপনে ডেটার অ্যাক্সেস নিয়ে নিচ্ছে। এই ত্রুটি গুলো থেকে যাচ্ছে গ্যালাক্সি এস ১০, গ্যালাক্সি এ ৫০ ও এ ৫১ মডেলগুলোতে আপডেট না থাকায়। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

9 thoughts on "স্যামসাংয়ের কাস্টম-বিল্ড সফটওয়্যারে ত্রুটি। স্যামসাং ফোনে অবৈধ নজরদারি। সতর্ক করল গুগল"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    তাহলে তো সমস্যা হবে ব্যাবহারকারীদের
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
    2. Unlimited Fun Contributor says:
      হ্যা সেটাই তো
  2. Shawon Kabir Contributor says:
    ওদের তো উচিত s10 এর আরেক টা মেজর আপডেট দেওয়ার
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
    2. Unlimited Fun Contributor says:
      হ্যা সেটাই মনে হয়।
  3. Unlimited Fun Contributor says:
    ভালো লিখছেন
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ
    2. Unlimited Fun Contributor says:
      ওয়েলকাম।

Leave a Reply