Site icon Trickbd.com

বিশ্বের চতুর্থ ধনী ব্যাক্তি জেফ বেজোস নিজের সম্পত্তি দান করে দিবেন

Unnamed

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

বিশ্বের চতুর্থ ধনী ব্যাক্তি জেফ বেজোস নিজের সম্পত্তি দান করে দিবেন


অ্যামাজনের কথা মোটামুটি সবাই শুনেছেন। আমি কিন্তু অ্যামাজন জঙ্গলের কথা বলছি না। আমি বলছি ই-কমার্স ওয়েবসাইট অ্যামাজনের কথা। অ্যামাজনের কথা জেনে থাকলে আপনি অ্যামাজনের মালিক জেফ বেজোসের কথাও শুনে থাকবেন।

বিশ্বের শীর্ষ ধনী ব্যাক্তি গুলোর মধ্যে তিনিও একজন। বিশ্বের চতুর্থ ধনী জেফ বেজোস বলেন→ নিজের বেশিরভাগ সম্পদ জীবদ্দশাতেই দান করে দেবেন। বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স সংস্থা অ্যামাজনের সাবেক সিইও সিএনএনকে দেওয়া এক সাক্ষাতকারে জানিয়েছেন→ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার সম্পদের অধিকাংশ তিনি বেঁচে থাকতেই দান করতে ইচ্ছুক ।

কিন্তু জেফ বেজোস এটা বলেনি যে কী পরিমান অর্থ তিনি দান করবেন এবং দান করা অর্থ কোন কোন খাতে ব্যয় করা হবে সাক্ষাৎকারে এ সম্পর্কে কিছুই বলেননি।

তিনি বলেছেন→কোন খাতে দান করা হবে বিষয়টি নির্ধারণ করা এত সহজ নয়। লরেন সানচেজ নামে আমার একজন অংশীদার রয়েছেন। তিনি বর্তমানে জনহিতকর বিভিন্ন কর্মকাণ্ডে নিজেকে যুক্ত রেখেছেন। দানের ব্যাপারগুলো সানচেজ দেখাশোনা করছেন।

জেফ বেজোস কয়েক বছর আগেই জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলার কারণে ‘বেজোস আর্থ ফান্ড’ নামে একটি তহবিল গঠন করেছিলেন। সেই তহবিলে অর্থের পরিমাণ ছিল ১ হাজার কোটি ডলার।

ধারণা করা হচ্ছে, জেফ বেজোস জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই ও বৈষম্য কমাতে সম্পত্তি দান করবেন।

জেফ বেজোস ২০২১ সালের শেষ দিকে অ্যামাজনের সিইও পদ ছেড়ে দিয়েছেন। তবে এখনও সংস্থায় এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে রয়েছেন। সেই সঙ্গে মহাকাশ গবেষণা সংস্থা ব্লু অরিজিন এবং সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের মালিক জেফ বেজোস।

জেফ বেজোসের আগেও অনেক বিশ্বের শীর্ষ ধনী ব্যাক্তি সম্পত্তি দান করার প্রতিশ্রুতি দিয়েছেন। তাদের মধ্যে রয়েছে ওয়ারেন বাফেট, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস, বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি স্কটসহ আরো অনেক ধনকুবেরই প্রতিশ্রুতি দিয়েছেন। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

Exit mobile version