আপনারা ইতিমধ্যে সবাই জানেন আইফোনের যে প্রোডাকশন চায়নাতে ছিল সেটা কিন্তু অলমোস্ট বন্ধের পথে বা বন্ধ হয়ে গিয়েছে! আর এর অন্যতম কারণ হলো করোনার কারণে চায়না জুড়ে লকডাউন রয়েছে।

মেইন যে ব্যাপারটা হয়েছে যে ফক্স-কন যে প্রোডাক্টগুলো তৈরি করত আইফোনের জন্য, সেই প্রোডাকশন এবং সেই ফ্যাক্টরি দুইটাই বন্ধ, এর প্রভাবে চায়না থেকে অর্থাৎ অ্যাপেল এর সেই ফক্স কন কোম্পানি চাচ্ছে চায়নাতে যারা আর্মিতে কাজ করতো আই মিন আগে যারা কাজ করতো মানে রিটাইট করেছে তাদের কাছে রিকোয়েস্ট করেছে যেন তারা এই কোম্পানিতে জয়েন করে।

আর এর প্রধান কারণ হলো চায়না থেকে যখন আইফোনের প্রোডাকশন কমিয়ে আনা হয়েছে বা একবারে বন্ধ হয়ে যাওয়ার পথে, তখনই apple চায়না থেকে সরিয়ে ইন্ডিয়ায় বেশি কাজ দিয়ে দিয়েছে।
তো সবকিছু মিলিয়ে চায়না বেশ টেনসনেই আছে।


ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২


আপনার ইতিমধ্যেই জেনে গেছেন যে কাতার একবার নতুন টেকনোলজি নিয়ে এসেছে সেটি হলো গিয়ে- অফ সাইটটা এখন অটোমেটিক্যালি বোঝা যাবে।
অটোমেটিক্যালি বলতে এই টেকনোলজিকে এখন আপাতত সেমি অটোমেটিক্যালি বলা হচ্ছে! প্রত্যেকটা প্লেয়ারের জার্সিতে অথবা পিঠে একটি চিপ এর মত দেওয়া থাকবে- এতে যা ঘটবে সেই প্লেয়ারের একটা থ্রিডি মডেলের মতো দেখাবে।

আর এর কারণেই প্লেয়ার এর মুভমেন্ট বোঝা যাবে, মাঠে কোন প্লেয়ারের থেকে কোন প্লেয়ার আগে পিছনে আছে সেটা খুব সহজেই বোঝা যাবে এবং সেই ভাবে অটোমেটিক্যালি সাইড লাইনের যে রেফারিটা থাকে তার কাছে এই ব্যাপারটি নোটিফিকেশন অটোমেটিক্যালি চলে যাবে। আর নোটিফিকেশন পাওয়া মাত্রই সে সাথে সাথেই অফসাইড ফ্লাক তুলে দিবে।

তো এই অফসাইড নিয়ে অনেকদিন ধরেই কিন্তু ঝামেলা ছিল, অবশেষে এটার একটা সলিউশন পাওয়া গেল।


realme নিয়ে আসছে নতুন ফোল্ডিং ফোন।


হঠাৎ করে রিয়েল মি ডিক্লিয়ার করল তাদের রিয়েল মি জিটি নিউ ৫, বা ফাইভ সিরিজের কোন একটা ফোন আসবে যেটিতে ফোল্ডিং ফোন থাকবে এবং সেই ফোনটি বাজেট ফ্রেন্ডলি থাকবে।

এবং তার পাশাপাশি realme আরও কিছু জিনিস ডিক্লিয়ার করেছে সেটি হল-এখন থেকে realme এর যে নাম্বার সিরিজ অর্থাৎ নাইন ,টেন, এরকম নাম্বার সিরিজের ফোন প্রতি বছরের মোট দুইটা লঞ্চ হবে একটা বছরের মাঝখানে আরেকটি একদম বছরের শেষে।

তার পাশাপাশি আরও একটি দারুন ব্যাপার জানিয়েছে সেটি হল তারা প্রতিবছরে একটি করে হলেও বাজেট ফ্রেন্ডলি ফোল্ডিং ফোন আনার ট্রাই করবে। তবে যেই ফোল্ডিং ফোনটা নিয়ে আমরা এই পোস্টে কথা বলছি এটি এখন আসবেনা আগামী বছরের দিকেই বাংলাদেশের পাওয়া যাবে আশা করা যাচ্ছে।

ইউটিউবের নতুন একটি ফিচার এসেছে-স্পেশালি যারা লাইভ করে তারা চাইলে ডিরেক্ট তার সাবস্ক্রাইবার এর সাথে লাইভে questions and আনসার করতে পারবে।

যদিও এই ফিচারটি এখনো সব দেশে এভেলেবেল হয়নি বাংলাদেশে এখনো আসে নাই। তবে ধারণা করা হচ্ছে ফিচারটি খুব শীঘ্রই বাংলাদেশে চলে আসবে।

আরো পড়ুন!
LG Velvet 5G Review in Bangla – ৭,৯৯০ টাকায় ইতিহাসের সেরা স্মার্টফোন – PocoBD.Com

এই জ্যাকেটগুলো শীতকালে আপনাকে স্টাইলিশ ও হ্যান্ডসাম বানাবে

তো কেমন লাগলো পোস্টটি কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না , আমার পরবর্তী পোস্ট খুব তাড়াতাড়ি আসবে ইনশাল্লাহ ততক্ষণ পর্যন্ত ট্রিকবিডির সঙ্গেই থাকুন ধন্যবাদ।

7 thoughts on "এ সপ্তাহের ঘটে যাওয়া কিছু আলোচিত টেক নিউজ! মিস করবেন না।"

  1. Unlimited Fun Contributor says:
    অনেক ভালো নিউস
  2. MD Shakib Hasan Author says:
    টাইটেল পড়ে মনে হলো অনেক গুলো টেক নিউজ পোস্ট পড়ে দেখলাম মাত্র ২টা নিউজ যা দেশের সব জনগণ একটা জানে আর একটা কিছু মানুষ জানে। এটা কোন পোস্ট হল
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    এইটা কোনো পোস্ট হইলো? মাত্র 2 টা নিউজ আরো উল্লেখ করা উচিত ছিল
    1. Hazmir Contributor says:
      😯😯hmm
  4. Hazmir Contributor says:
    ❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️

Leave a Reply