আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন আজকে আরেকটি Tools শেয়ার করব।

যারা Kiwi Browser ব্যবহার করে, এটা শুধু তারাই ব্যবহার করতে পারবে।

তো পোষ্টের শুরুতে কিছু কথা বলে নেই এ,খানে অনেকেই এই ব্রাউজার ব্যবহারকারী আছেন।

 

অর্থাৎ আমি পুরনো ব্যবহারকারীদের কথা বলছি, তারা অলরেডি এটা পারেন এবং এটা সমন্ধে জানেন সুতরাং তারা চাইলে পোস্টে ইগনোর করতে পারেন।

 

যারা নতুন এই ব্যবহারকারী আছেন অর্থাৎ এই ব্রাউজারের নতুন, সেইব্যবহারকারীরা এখান থেকে লক্ষ্য করুন এবং এখান থেকে এক্সটেনশন ইনস্টল এবং একটি মজার গেম অ্যাড করা সিস্টেম দেখুন এবং শিখুন।

 

১ম এ Kiwi Browsers এর সাথে ক্রোমো ব্রাউজারের কিছু তফাৎ বলে নেই, যেহুতু আজকের মুল আলোচনায় হলো Kiwi Browser নিয়ে।

 

Kiwi Browser এবং Chromo Browser এর ডিফারেন্ট।

আমরা সবাই ক্রোমো ব্রাউজারের সাথে পরিচিত আমার মনে হয় না যে পৃথিবীতে যারা অন্তত অ্যান্ড্রয়েড ফোন ইউজার আছে বা কম্পিউটার ইউজার তারা অবশ্যই ক্রমা ব্রাউজের সাথে একদম পরিচিত,

 

কারণ এটা গুগল এর সব অ্যান্ড্রয়েড করে ডিফল্টভাবেই দেওয়া থাকে এবং আমরা যদি গুগল এ কোন কিছু সার্চ করি তাহলে কিন্তু আমরা প্রায়ই ক্রমো ব্রাউজারে ব্যবহার করে সার্চ করি।

 

আর আজকে যে ব্রাউজার নিয়ে আলোচনা করা হবে এই ব্রাউজারকে আমরা অনেকেই চিনি না, অর্থাৎ বেশিরভাগ লোকেই চিনি না।

কিন্তু আমি যদি আমার দিক দিয়ে বলি এটি ক্রোমো ব্রাউজার থেকে অনেক অনেক হাজার গুনে ভালো একটি ব্রাউজার। যেটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 

এবং যদি আমার নিজের কথাই বলি আমিও আগে ক্রোমো ব্রাউজার ব্যবহার করতাম, কিন্তু ক্রোম ব্রাউজারে দেখা গেছে কিছু কিছু সিস্টেম যেগুলো মোটেও ভালো লাগে না, যেমন অনেক সময় ক্রমে ব্রাউজারে হ্যাং করে লোড হতে দেরি হয় আবার ক্রোমো ব্রাউজারে ডার্কমড সিস্টেম নেই এড ব্লক- কার নেই ব্রাউজার স্পিড কম এবং এছাড়াও ক্রোমো ব্রাউজারে বিভিন্ন নানা রকম সমস্যা রয়েছে।

 

এবং আজকের যে Kiwi ব্রাউজার নিয়ে আলোচনা করা হবে এখানে এই সবগুলো সিস্টেম দেওয়া আছে অর্থাৎ এটার মাধ্যমে আপনারা একদম পাওয়ারফুলভাবে এড ব্লক করতে পারবেন এবং এড ছাড়াই যেকোনো ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন খুব সহজেই এবং এই ব্রাউজারে আপনারা অনেকগুলো সিস্টেম পাবেন যেগুলো আপনারা অ্যাপ ইন্সটল করলে দেখতে পারবেন এবং সবথেকে ভালো লাগার বিষয় হচ্ছে এখানে ওয়েবসাইট ভিসিটিং স্পিড অনেক ভালো যেটা আমি এতদিন ব্যবহার করে আমার এক্সপেরিয়েন্স থেকে বললাম।

 

তো যাই হোক যতটুকু সম্ভব দুইটি ব্রাউজারে তফাৎ জানানোর চেষ্টা করেছি এখনো সেই মেইন আলোচনায়ঃ

 

প্রথমে আপনারা google play store এ Kiwi ব্রাউজার লিখে  Search করবেন, তারপর আপনারা এই ব্রাউজারটি ডাউনলোড করার পর ইনস্টল করে নেবেন, এবং নিচের স্ক্রিনশট গুলো ফলো করুন।

প্রথমেই আপনারা ব্রাউজারটি ওপেন করার পর ওপরের কোনায় ৩ ডট আইকনে ক্লিক করবেন।

এখন আপনারা এখানে অনেকগুলো অপশন দেখতে পারবেন যেহেতু আজকের বিষয় এক্সটেনশনের ব্যাপারে সুতরাং এখানে আপনারা এক্সটেনশন অপশন এ ক্লিক করবেন

 

তারপর এখানে +Ifrom Store যে অবসরটি দেখতে পারছেন এখানে আপনাকে ক্লিক করবেন এবং এখানে ক্লিক করার পর আমরা পরবর্তী ধাপে যেতে পারবো।

তো এরপর আপনারা নিজের স্ক্রিনশট এর মত একটি অপশন দেখতে পারবেন,

তারপর আপনার একটি ফ্যানের মত পাখা দেখতে পারবেন এটি হচ্ছে একটি ট্রফি গেম এবং আপনারা অনেকে বলবেন যে এটা আবার কোন গেম হলো নাকি?

 

আসলে আমি টাইটেল এ এজন্য গেম কথাটি উল্লেখ করেছি কারণ এখানে এটাকে গেম সম্বন্ধ না করে আমি কি বলে সমর্থন করব সেটা আমার বুঝে আসে নাই।

যাই হোক আমি শুধু এখানে দেখানোর চেষ্টা করেছি যে এক্সটেনশন কিভাবে ইন্সটল করব তো এর জন্য হচ্ছে আমি এই ট্রফি গেমটি দিয়ে দেখালাম এবং আমাদের অনেকের কাছে ভালো লাগবে,

মানে একটু মজার গেম আর কি  শুধু ফ্যানের পাখার মত আমরা এটাকে ঘুরাতে পারবো। আমাদের বাসায় যাদের ছোট বাচ্চা আছে তাদেরকে দিয়ে এটা তারা খেলতে পারবে,আর কি, এটা শুধু তাদের জন্য অনেক ভালো লাগবে।

তারপর আপনারা উপরে স্ক্রিনশট এর মত দেখানো অপশন এ ক্লিক করবেন এরপর আপনারা পরবর্তী ধাপে পৌঁছে যাবেন

 

এখানে Add to Chormo অপশনে ক্লিক করবেন এবং এখানে কিছুক্ষণ অপেক্ষা করবেন এরপর আপনার একটি ডায়লগ দেখতে পারবেন সেখানে ওকে নামে একটি অপশন আছে এরপর আপনারা সেই ওকে অপশনে ক্লিক করবেন।

এবং আপনার ব্রাউজারের মেনুতে এক্সটেনশন টি এড হয়ে যাবে সেটি দেখার জন্য আপনারা উপরে আবার ৩ ডট মেনুতে ক্লিক করবেন।

তো দেখেন আমার কিন্তু এই গেম দিয়ে যুক্ত হয়ে গেছে, এবং এটাতে আপনারা ঘোরালে এটা যত ইচ্ছে তত জোরে ঘুরবে। এভাবে আপনারা আপনাদের গুরুত্বপুর্ন সেটিংস গুলো এড করে নিতে পারেন। পরবর্তীতে এই ব্রাউজারের একটি গুরুত্বপূর্ণ  অপশন শেয়ার করব। তো আজকের পোস্ট এ পর্যন্ত।

সবাই ভালো থাকবেন,

~আল্লাহ হাফেজ।

 

 

 

3 thoughts on "KiWi Browser এ Extension Installed করবেন যেভাবে, এবং একটি মজার গেইম।"

  1. imtiazzero Contributor says:
    kiwi ব্রাউজার নিয়ে আরো পোস্ট চাই।
  2. ik Sakib Contributor says:
    এই ব্রাউজার টি ক্রোমের চেয়েও ফাস্ট এবং ইউজার ফ্রেন্ডলি,,, আমি কয়েকদিন ধরে ইউজ করছি,,, ক্রোম বাদ দিয়ে দিছি,,, ধন্যবাদ শেয়ার করার জন্য

Leave a Reply