Site icon Trickbd.com

Samsung এর Galaxy Z Fold4 এবং Galaxy Z flip 4 কেন জনপ্রিয়তার শীর্ষে?

Unnamed


হেই কি অবস্থা সবার ? অবস্থা যেমনই থাক এই পোস্টটা সম্পূর্ণ পড়লে আপনার মন ভালো হয়ে যাওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ তো চলুন শুরু করি।

বর্তমান সময়ে সবচাইতে আলোচিত সমালোচিত ফোল্ডিং ফোনগুলো সেই সাথে জনপ্রিয়তাও বৃদ্ধি পাচ্ছে।
যাই হোক বাংলাদেশের বাজারে দুইটি ফোল্ডিং স্মার্ট ফোন রিলিজ হয়েছে যেগুলি হচ্ছে Samsung Galaxy Z Fold4 and Galaxy flip 4 এইগুলো রিলিজ করেছে টেক জায়ান্ট স্যামসাং।

সাউথ কোরিয়াতে একমাস রিলিজ করার পরপরই আমাদের বাংলাদেশেও Galaxy Z Fold4 এবং ফ্লিপ ৪ বাজারজাত করেছে স্যামসাং। যার মধ্যে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ স্মার্টফোনটি ভাজ করে কিংবা পুরো পর্দা ব্যবহার করা যায়।

পর্দা খোলা অবস্থায় ৬.৭ ইঞ্চি এবং ভাস্ক করা অবস্থায় ৬.২ ডিসপ্লে সমৃদ্ধ, স্মার্টফোনটির পিছনে ৫০ – ১২- ও ১০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ দেয়া হয়েছে ও সামনে ৪ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এবং ভাজ অবস্থায় পিকচার তোলার জন্য রয়েছে ১০ মেগাপিক্সেলের আরো একটি ক্যামেরা।

অক্টোকর প্রসেসর এ চলা এই হ্যান্ডসেটটিতে এগুলোর পাশাপাশিও রয়েছে ১২ গিগাবাইট র্যাম এবং ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ বা ফোন মেমোরি।

এই ফ্লাগশিপ ফোনটিতে আরও রয়েছে ৪,৪০০ মিলি এম্পিয়ারের ব্যাটার। যা একবার চার্জ করলে ব্যবহার করা যাবে লম্বা সময় ধরে এমনটাই জানিয়েছে এই স্মার্টফোন নির্মাতা কোম্পানি।

ফাইভ-জি নেটওয়ার্ক সমর্থন করা এই স্মার্টফোনের ওজন ও খুবই কম মাত্র ২৬৩ গ্রাম। তাই ব্যবহার করতে তেমন একটা প্যারা খেতে হয় না।

Galaxy z flip 4 এর ক্যামেরা সেকশন এর ভরপুর আপডেট আনা হয়েছে, নতুন যে সেন্সর ব্যবহার করা হয়েছে তা দিয়ে ৬৫ শতাংশ অধিক ব্রাইট ছবি ক্যাপচার করা যায়।

এছাড়াও পোটেড মুডে ছবি তোলার অপশনও এড করা আছে। সাথে আরো নতুন একটি ফিচার যুক্ত হয়েছে যার নাম হ্যান্ড সেক ফিচার। যা দিয়ে ভিডিও করার সময় স্মার্টফোন কিছুটা নড়াচড়া করলেও প্লাস ক্যাম এক্টিভেট করলে এরপরও ভালো মানের ছবি এবং ভিডিও তোলা সম্ভব।

মেগার সঙ্গে পার্টনারশিপ করেছে স্যামসাং আর যার কারণে এই ফিচারটি ব্যবহার করা যায় WhatsApp, Facebook এবং Instagram এর মতো সোশ্যাল মিডিয়ায়।

এছাড়াও ফোল্ডিং করা অবস্থায় গ্যালাক্সি ফ্লিপ ৪ এ আরো বেশকিছু এক্সক্লুসিভ ফিচার পাওয়া যাবে, ফোন ওপেন করা ছাড়া , কল করা কিংবা ভিডিও চ্যাট করা অথবা টেক্সট এর রিপ্লাই দেওয়া সহ ইত্যাদি ইত্যাদি কাজ করার সুবিধা দিচ্ছে ফোল্ড করা অবস্থায়।

সুপারফাস্ট চার্জিং এর বদলে মাত্র আধা ঘন্টায় ফিফটি পার্সেন্ট চার্জ করা যাবে মূলত Samsung Galaxy flip 4 এই ডিভাইসে,
ফোনটিতে রয়েছে ৮ জিবি এবং ১২ জিবি রেম এবং ১২৮ জিবি থেকে ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ এই ভেরিয়ান্টে।

Samsung Galaxy z flip 4 এর ডিসপ্লে ওপেন অবস্থায় ৬.৭ ইনছি এবং ভাজ করা অবস্থায় ১.৯ ইঞ্চি।

ফোনটিতে আরো চমক থাকছে পিছনে থাকছে ২০ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা থাকছে এবং সামনেও থাকছে ১০ মেগাপিক্সেলের ক্যামেরা।

আর এই দারুন ক্যামেরা সেটআপ যুক্ত স্মার্টফোনটি দিতে রয়েছে ৮ গিগাবাইট র্যাম এবং ২৫৬ জিবি ইন্টার্নাল মেমোরি।

কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর এ চলে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩৭০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি। ফাইভ-জি নেটওয়ার্ক সমর্থন করা এই ডিভাইসটির ওজন মাত্র ১৮৭ গ্রাম।

তো এই ছিল আমাদের আজকের প্রতিবেদন পোস্টটি ভালো লাগলে শেয়ার করে দিতে পারেন বন্ধুদের সঙ্গে আর কমেন্ট করে আপনার মূল্যবান মতামত জানাতে পারেন।

আজকের মত এখানেই শেষ করছি ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমাদের ট্রিকবিডি ওয়েবসাইটের সঙ্গেই থাকুন ধন্যবাদ।