Site icon Trickbd.com

ফোনের অপ্রয়োজনীয় অ্যাপ নিজে থেকে মুছে দিবে গুগল!! জেনে নিন বিস্তারিত

Unnamed

আসসালামু আলাইকুম ট্রিক বিডিতে সবাইকে স্বাগতম আমি অভি আছি আপনাদের সাথে।

সবাইকে জানাই রমজানুল মোবারক, রমজানের শুভেচ্ছা সবাইকে ?

মোবাইল ফোন আমাদের নিত্যদিনের সঙ্গী, আমরা আমাদের বিভিন্ন কাজে মোবাইল ফোন এর ব্যাবহার করে থাকি। সব সময় বলা যায় এটি ছাড়া যেনো চলাই মুশকিল।

আমরা মোবাইল ফোনে দরকার অদরকারি বিভিন্ন অ্যাপস ডাউনলোড করে থাকি গুগল প্লে স্টোর থেকে। যেগুলো আমাদের ফোনে জায়গা গুলো কমিয়ে দেয়।

যার জন্য আমরা আমাদের ফোনে মাঝে মাঝে সব কিছু অ্যাপস ব্যাবহার করতে পারি নাহ,, এই সমস্যা থেকে মুক্তি দিতে গুগল নিয়ে আসলো দারুন এক ফিচার।

এই নতুন ফিচারের নাম দেওয়া হয়েছে ‘অটো-আর্কাইভ ফিচার’। যার মাধ্যমে খুব সহজেই নিজে থেকেই গুগল আপনার ফোনের অদরকারি অ্যাপস গুলোকে নিজে থেকে রিমুভ করে দিবে।

আপনাকে কষ্ট করে আলাদা করে আনইনস্টল করার ঝামেলা পোহাতে হবে না। এবং ফোনে স্টোরেজ এর সমস্যা থেকে গ্রাহক মুক্তি পাবেন। যেটি নিয়ে এক সময় ঝামেলা পোহাতে হতো।

এই নতুন ফিচার এর মাধ্যমে মোবাইল এর স্টোরেজ যদি ভরে যায় তবুও নতুন করে অ্যাপ ডাউনলোড করতে পারবেন নিরবিচ্ছন্নভাবে কোনো সমস্যা ছাড়াই।

অটো আর্কাইভ ফিচার এর মাধ্যমে আপনাকে নিজে কষ্ট করে অ্যাপ রিমুভ করতে হবে না। গুগল নিজে থেকে কম দরকারি অ্যাপ যেগুলো আপনি ব্যাবহার করেন না, সেগুলো কে রিমুভ করে দিবে।

এবং যেই অ্যাপ রিমুভ করে দেওয়া হবে তার ফলে ফোনের জায়গা বাড়বে ,এবং নতুন করে অ্যাপ ডাউনলোড এর জন্য তখন সেটি ব্যবহার হবে।

আপনার অপ্রয়োজনীয় অ্যাপ ডিলিট করে দিলেও সেই অ্যাপস এর সব ডেটা অ্যান্ড্রয়েড ফোল্ডারে থেকে যাবে। আবার দরকার পড়লে আপনাকে সেই অ্যাপস গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য। Trickbd এর সাথেই থাকুন

Exit mobile version