আসসালমুআলাইকুম প্রিয় TRICKBD এর সকল ভিজিটর কেমন আছেন সবাই? আশা করছি আল্লাহর রহমতে ভালো আছেন সবাই। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি বলে আপনাদের মাঝে চলে আসলাম নতুন কিছু নিয়ে।

আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে একে অপরের সঙ্গে যোগাযোগ করার জন্য অনেকেই হোয়াটসঅ্যাপ ব্যাবহার করে থাকি। বিশেষ করে অনলাইন বিজনেস বা অন্যান্য ক্ষেত্রে এই হোয়াটসঅ্যাপ আমাদের জন্য সহায়ক ভূমিকা পালন করে।

অনেক বন্ধু বান্ধবদের সাথেও হোয়াটসঅ্যাপ দিয়ে যোগাযোগ করা যায় বেশ সহজ মাধ্যমেই। কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যাবহার করতে হলে মোবাইল নাম্বার শেয়ার করতে হয়। যা এক প্রকার ঝামেলা মনে হয় অনেকের কাছেই । আবার অনেকেই তার মোবাইল নাম্বার কে হাইড রাখতে চান।

হোয়াটসঅ্যাপ সকল দিক বিবেচনা করে এইবার তার গ্রাহকের জন্য খুব শীঘ্রই প্রোফাইলে আলাদা ইউজার নেম ব্যবহারের সুযোগ চালু করতে যাচ্ছে ।ফলে মোবাইল নম্বর ছাড়াই কেবল ইউজার নেমের সাহায্যে একে অপরের সঙ্গে যুক্ত হওয়া যাবে হোয়াটসঅ্যাপে। বিশেষ ক্ষেত্রে টেলিগ্রাম অ্যাপ এ আমরা এই ফিচার টি লক্ষ্য করে থাকি।

বিশেষ করে এই ফিচার চালু এর ফলে নারী গ্রাহকদের জন্য বেশ সুবিধা হবে। ফলে মোবাইল নাম্বার অপরিচিত কেউ জানতে পারবে না এবং স্প্যাম কল ও খুব একটা আসবে না।হোয়াটসঅ্যাপের সার্চ বারে নির্দিষ্ট ব্যক্তির ইউজার নেম দিয়ে লিখা হলেই সেই ব্যক্তির অ্যাকাউন্ট পাওয়া যাবে যার নাম দিয়ে খোঁজা হচ্ছে।

খুব শীঘ্রই এই ফিচারটি আসবে হোয়াটসঅ্যাপ এ আপাতত পরীক্ষামূলক পর্যায় এ আছে। সব শেষ হলে সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে এই দারুন কার্যকারী ফিচারটি। যা বেশ উপকারী হবে হোয়াটসঅ্যাপ গ্রাহকদের জন্য।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে পড়ার জন্য। অনেক ক্ষেত্রে লিখা তে ভুল ত্রুটি হয়ে যায় অনুগ্রহপূর্বক নিজ গুনে ক্ষমা করবেন। TRICKBD এর সাথেই থাকুন

6 thoughts on "মোবাইল নাম্বার শেয়ার না করেই হোয়াটসঅ্যাপ ব্যাবহার করতে পারবেন !!"

  1. Triple King Contributor says:
    এই ফিচার এ ভালো কিছু হবে বলে মনে হয় না
  2. Marzan007 Contributor says:
    ক্লিক বেট এর কি ধরকার ছিলো?
  3. Hossain Mohtasim Contributor says:
    তুই আগে ব্যবহার কর, তারপর আমাদেরকে জানাইস।




    ঠিক এমনটাই বলতে চাচ্ছি হোয়াটসঅ্যাপের মালিককে।
  4. Forhad Rahman Author says:
    Whatsapp যদি এমনটা বলে তাহলে অবশ্যই তারা তাদের ব্লগ বা টুইটারে ঘোষণা করবে, সোর্সটা অন্তত উল্লেখ রাখবেন। আর পোস্টে নূন্যতম একটা ছবি যুক্ত করবেন। যদি এমনটা হয় তাহলে ত অবশ্যই ভালো নিউজ, আমি নাম্বার শেয়ারিং মোটেই পছন্দ করি না।
  5. Sobuj0005 Contributor says:
    এই লোকটা অতি উন্নতমানের জগন্য পোস্ট করে থাকে। আমার দেখা একটা পোস্ট ছিল মোটামুটি, সেটা Geo মোবাইলের ৪ সীম বিশিষ্ট পোস্ট, আমি জিজ্ঞেস করেছিলাম সে মোবাইলটা ব্যবহার করেছে কিনা, সে খুব সুন্দর মিথ্যা বলেছিল, পোস্টের প্রতিটা ছবি ছিল TTP ইউটিউবে রিভিউ করা ফোনের। তিনি জাস্ট স্ক্রীণশট নিয়ে এখানে শেয়ার করেছে।

Leave a Reply