আসসালামু আলাইকুম।

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। সম্প্রীতি google জানিয়েছে যে, তারা তাদের সার্ভার পরিষ্কার করবেন। এজন্য আমাদের মনোযোগী হতে হবে। কারণ এর মধ্যে আমাদের অ্যাকাউন্টও চলে যেতে পারে। তাহলে চলুন আর দেরি না করে আজকের পোস্ট শুরু করি।

Image credit: Alamy

 

কি ধরনের অ্যাকাউন্ট ডিলিট হয়ে যাবে?

গুগল তাদের সার্ভার খালি এবং ব্যবহারকারীদের নিরাপত্তা বৃদ্ধির জন্য এটি করার সিদ্ধান্ত নিয়েছে। কারণ পরিত্যক্ত অ্যাকাউন্টগুলি প্রতারক এবং হ্যাকারদের জন্য সহজ লক্ষ্য। যে অ্যাকাউন্টগুলি গত দুই বছর থেকে একটিভ নয় সেগুলো ডিলেট করা হবে।

 

 

কি কি ডিলিট হবে?

Gmail অ্যাকাউন্ট আমাদের একটি গুরুত্বপূর্ণ অ্যাকাউন্ট। কারণ এটি আমাদের মাল্টি এক্সেস দিয়ে থাকে। অর্থাৎ বলতে চাচ্ছি, একটি অ্যাকাউন্ট দিয়ে আমরা অনেক কিছু চালাতে পারি। YouTube, Google ডক্স, Google Drive, Google Photos সহ আরো অনেক ওয়েবসাইটে সরাসরি জিমেইল দিয়ে লগইন করা যায়। এখন আমাদের যদি জিমেইল অ্যাকাউন্টটি ডিলিট হয়ে যায় তাহলে সবকিছু থেকেই ডিলেট হয়ে যাবে। আপনি আপনার অ্যাকাউন্টটি ডেটা কোথাও পাবেন না।

 

আমার অ্যাকাউন্ট ডিলিট এর হাত থেকে কিভাবে বাঁচাবো?

আমাদের যাদের ও ব্যবহৃত gmail একাউন্ট আছে, সেগুলো একটিভ রাখার জন্য নিজের কাজগুলো করতে পারেন। আমি নিচে স্টেপ বাই স্টেপ দিয়ে দিচ্ছি। তাহলে আশা করি আপনাদের পরিত্যক্ত জিমেল অ্যাকটিভ হয়ে যাবে।

 

1. জিমেইলটি আপনার ফোনে লগইন করুন।

2. Gmail একাউন্টটি, ইউটিউব প্লে স্টোর এবং এ জাতীয় google প্রদত্ত এপস এর সঙ্গে যুক্ত করুন।

3. এবং ওই জিমেইল ব্যবহার করে প্লে স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড করুন।

4. ওই জিমেইলটি দিয়ে আপনার ইমেইলে লগইন করুন। এবং একটি বার্তা পাঠান।

5. আপনার গুগল ড্রাইভে লগইন করুন। এবং কিছু আপলোড করুন।

 

আশা করি উপরের কাজগুলো করলে আপনার জিমেইল সম্পূর্ণরূপে একটিভ হয়ে যাবে। যাদের পরিত্যক্ত প্রয়োজনীয় জিমেইল আছে তারা অবশ্যই করে নিবেন। তা না হলে আপনার জিমেইলটি চাঁদের দেশে চলে যাবে।

Image credit: Pinterest

তাহলে বন্ধুরা আজকে এ পর্যন্তই। দেখা হবে পরবর্তী পোস্টে। সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন trickbd এর সাথেই থাকুন।

Leave a Reply