বানিয়ে ফেলুন APK Pure ওয়েবসাইটের মতো Free Website

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! বন্ধুরা সবাই কেমন আছেন? ইচ্ছে করছে আপনারা ভালই আছেন আজকে আমি আপনাদের কাছে একটি দারুন চমৎকার আর্টিকেল শেয়ার করতে চাচ্ছি। যদিও চমৎকার এটা আমার কাছে লেগেছে এবং উপযোগী মনে হওয়ার কারণে আর্টিকেলটি শেয়ার করছি।
যারা মূলত অনলাইনে নিজের একটি ফ্রি ওয়েবসাইট সহ ভালো একটি টেমপ্লেট বা থিম লাগিয়ে, নির্দিষ্ট একটি নিস গঠন করে সে অনুযায়ী কাজ করতে চান তাদের জন্য আমার আর্টিকেল। আসলে এই ফ্রি ওয়েবসাইট এবং টেমপ্লেট লাগিয়ে আপনার মূল যে লাভটি হবে আপনি চাইলে, এগুলির মাধ্যমে অনলাইনে বিভিন্ন টেকনিক কাজে লাগিয়ে ইনকাম করতে সক্ষম হবেন।

আমাদের আজকের আর্টিকেলে থাকছে টেমপ্লেট বা থিম এর ডাউনলোড লিংক সহ, এগুলি কিভাবে কাজে লাগাতে হয় আপনি পারবেন কিনা? যতটুকু সহজ সরল ভাবে আপনার কাছে উপস্থাপন করা যায় তার আলোচনা।

ফ্রিতে ওয়েবসাইট তৈরি করে আপনার যে লাভ হতে পারে!

আপনি চাইলে টাকা ইনকাম করতে পারেন কয়েকভাবে। বিভিন্ন টিউটোরিয়াল আর্টিকেল ভিডিও অডিও মিউজিক ইত্যাদি সহ, আপনি উপযোগী কন্টেন্ট প্রকাশ করার মাধ্যমে ইনকাম করতে পারেন। আর এই ইনকাম করার জন্য একটা এডভারটাইজ বা বিজ্ঞাপন দাতা কোন প্লাটফর্মের পার্টনারশিপে জয়েন হতে পারেন।

কিন্তু আপনি চাইলে অ্যাফিলিয়েট মার্কেটিং ইত্যাদির টেকনিক খাটেও ইনকাম করতে পারেন। এক কথায় আপনি চাইলে আপনার ব্যক্তিগত বুদ্ধি এবং টেকনিকে কাজে লাগিয়ে ফ্রি ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে সক্ষম হবেন। আর আপনি চাইলে ফ্রি ওয়েবসাইট আপনার নিজস্ব কোন ট্রিক্সেও কাজে লাগাতে পারেন। আপনার ব্যাপার আমি চেষ্টা করব আজকের আর্টিকেলটি সহজ সরল এবং আপনার জন্য উপযোগী করে তোলার জন্য তাই মন দিয়ে আর্টিকেলটি পড়বেন।

বিশেষ দ্রষ্টব্যঃ আমার কথার ভিতরে, ছিল যেগুলি ভিডিও, অডিও, আর্টিকেল, কনটেন্ট রাইটিং ইত্যাদি কাজ করার টেমপ্লেট বা থিম আমার প্রোফাইলের গেলে সেগুলি পেয়ে যাবেন। (ইনশাল্লাহ!)

যেভাবে তৈরি করতে সক্ষম হবেন APK Pure ওয়েবসাইটের মত ওয়েবসাইট তৈরি করতে!

সহজ বিষয়টি হচ্ছে প্রফেশনাল হুবহু ভাবে APK Pure ওয়েবসাইটের মত ওয়েবসাইট তৈরি করা বর্তমানে আমার পক্ষে অসম্ভব। এমনকি দুই এক দিনের ভিতরে এ ধরনের ওয়েবসাইট কেউই তৈরি করতে পারবে না। এই নির্দিষ্ট ওয়েবসাইট টি বানাতে সময় সাপেক্ষ সহ অনেক অভিজ্ঞতা এবং নলেজ উভয় প্রয়োজন রয়েছে।

তাহলে কি আমি বানাতে পারবো না APK Pure ওয়েবসাইটের মত হুবহু ওয়েবসাইট বানাতে!

আসলে পারবেন কিন্তু হয়তো এরকম অভিজ্ঞতা ও অন্য কারোর মাধ্যমে কিন্তু সেখানে আপনার টাকা খরচ হবে ব্যাপক। কিন্তু আমি ফ্রিতে ১০ থেকে ২০ মিনিটের ভিতরে হুবহু APK Pure ওয়েবসাইটের মত প্রফেশনাল ওয়েবসাইট না বানানো শেখালেও। অনেকটাই মিল রেখে APK Pure ওয়েবসাইট এর মত ওয়েবসাইট বানানোর টিপস শেয়ার করতে পারি।

APK Pure ওয়েবসাইটের মত প্রায় একই রকম ওয়েবসাইট ফ্রি তে বানাবেন যেভাবে!

আপনাকে আমার নিজের বানানো ডেমো ওয়েবসাইটের লিঙ্কে প্রবেশ করতে হবে। এবং নিচের স্ক্রিনশটটি লক্ষ্য করে চিহ্নিত অংশে ক্লিক করবেন, তারপর ওয়েবসাইটে নিয়ে যাবে যেটা ব্লগার ওয়েবসাইট যেটা নিজস্ব প্ল্যাটফর্ম গুগলেরও বটে।


Amar ডেমো ওয়েবসাইট লিংকঃ Go

যদি আপনার ব্রাউজারে নিজের জিমেইল অ্যাকাউন্ট লগইন না থাকে তাহলে সেটি করে নিবেন। এবং এই জায়গায় আপনি ফ্রিতে ওয়েবসাইট তৈরি করার জন্য ক্রিয়েট ইওর ব্লগ নামক অপশনে ক্লিক করবেন। একটি ডিসপ্লে নাম দিবেন যে কোন কিছু হতে পারে তারপর আপনার কাঙ্খিত পাওয়া যায় এমন একটি ওয়েবসাইটের ডোমেইন নাম দিবেন (যেটি সাবডোমিন হিসেবে থাকবে)।

এখন আপনার (যেভাবে APK Pure ওয়েবসাইটের মত পুরোপুরি না পারলেও যতটুকু সম্ভব ততটুকু তৈরি করার জন্য) একটি টেমপ্লেট আপলোড করতে হবে।

নির্দিষ্ট টেমপ্লেটটি যেভাবে আপলোড করবেন!

আপলোড করার পূর্বে আপনাকে নির্দিষ্ট থিমটি ডাউনলোড করে নিতে হবে যেটা লিংক আমি নিচে দিয়ে দিব সেটি ডাউনলোড করে নেবেন। এবার চলুন আপলোড করতে হয় থিমটি তার পুরো বিষয়টি স্ক্রিনশট এর মাধ্যমে জেনে নেওয়া যাক।

টেমপ্লেটের নামটি Amezing ApkPure ব্লগার টেমপ্লেট!
Download Now

আপলোড করার জন্য আপনার নির্দিষ্ট ওয়েবসাইট সিলেক্ট করে ৩ টি ডট লাইনে ক্লিক করবেন। না বুঝলে নিচের স্ক্রিনশটটি দেখুন।

এবং উপরোক্ত স্ক্রিনশটে থিম নামক যে অপশন রয়েছে সেখানে ক্লিক করবেন। ক্লিক করার পর নতুন ইন্টারফেস বা একটি পেজ আসবে,,, যেখানে আপনার থিমটি আপলোড করতে হবে তার জন্য নিচের স্ক্রিনশটটি লক্ষ্য করুন। পাশাপাশি চিহ্নিত অংশে ক্লিক করে আপনার ডাউনলোড করার টেমপ্লেট টি সিলেক্ট করে দিন।



কিছুক্ষণ অপেক্ষা করার পর, আপনি ভিউ অপশনে ক্লিক করে আপনার সাইটে ভিজিট করে দেখুন টেমপ্লেট ঠিকঠাক কাজ করেছে কিনা এবং দেখতে কেমন। বাদবাকি কাজগুলি আপনারা আপনার মত এডিট করার প্রয়োজন হলে বা কাস্টমাইজ করতে, ক্রিকেট লাইনে লেআউট অপশনে যেতে পারেন। তাছাড়া এক্সপার্ট হলে আপনি এইচটিএমএল এডিট করেও আপনার ওয়েবসাইটটি আরো ভালোভাবে উপস্থাপন করতে পারবেন।

সর্বোপরি আপনাদেরকে বলতে চাই, হয়তো আর্টিকেলে কোথাও ভুল ত্রুটি অথবা মিস আন্ডারস্ট্যান্ড হতে পারে। আমি আমার পক্ষ থেকে চেষ্টা করেছি যতটুকু সম্ভব আপনাদের কাছে উপস্থাপন যতটা সহজ সরল এবং উপযোগী করে তোলা যায়।
সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকের আর্টিকেলটি এখানে শেষ করছি আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ! সবাইকে আবার ধন্যবাদ আর্টিকেলটি পড়ার জন্য।

11 thoughts on "বানিয়ে ফেলুন APK Pure ওয়েবসাইটের মতো Free Website"

  1. Md Ibrahim Hossen Contributor says:
    ।আপনার কয়েকটা পোষ্টএ demo লিংক এ নিজের সাইটের লিংক শেয়ার করে। তারপরও ট্রিকবিডী টিম কিছু বলে না।
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Vaijan post ki porcen? Aktu khean kore porun tahole bujben!
    2. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Amr website just demo ar link diaci free website create korar jonno!
    3. TrickBD Support Moderator says:
      Warned
  2. Danger Rafi Author says:
    Apni je blogger theme ta share korchen, nije blogger a template upload kore picture dite paren na? Demo website deya mane bujhen? Mane apni je jinis ta share korchen setar ekta preview deya…same vabe apni post korei jacchen…blogger a theme upload deya sobai pare. But upload deyar por kmn holo seta dekhaben na? Palki 2 blogger premium je theme ta share korechen serao to bekar…booger er default layout hoye jay. Tarporeo kew ki check kore na naki!
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Vaijan nijer site upload kore download link kempne share korbo? Ar post te sob bolay ace! Layout+HTML code e apni apnar template ar customized Korte parben inshallah!
    2. TrickBD Support Moderator says:
      Checked
  3. Soyon Contributor says:
    Rafi Vai Apni Thik Bolsen.

    Pore Ki Holo Ota Oni Belana Keno Janne Esse Kore….?

  4. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
    বলে রাখতে চাই ইনশাল্লাহ আগামী মাস থেকে নিয়মিত প্রফেশনাল টিপস পাবেন!
  5. Rs Emrul Contributor says:
    vai…….thame gula to download hoy na …..onno site a niye jay
  6. Md.Shamim Hossain Contributor says:
    vai…….thame gula to download hoy na …..onno site a niye jay..18+ site

Leave a Reply