Online Live Radio Channel For Free

বর্তমান প্রযুক্তির বিপ্লবে সবকিছুই হাতের মুঠোয় এমনকি এতটাই সহজ হয়ে উঠেছে, যেটা সত্যিই আমাদের পরিকল্পনাই ছিল না। শুরুতে বলতে হয় আগেকার সময়ে যখন আমরা লাইভ রেডিও শুনতাম, তখন নির্দিষ্ট কোন এলাকা কিংবা জায়গা জুড়ে সবাই মিলে একসাথে একটা ডিভাইসে শোনা হতো।

যদিও তখনকার দিনগুলোতেও আমরা অবাক হয়েছিলাম। কিন্তু আস্তে আস্তে তথ্য যোগাযোগের বিপ্লব এতটা বৃদ্ধি পেয়েছে যেখানে লাইভ রেডিও চ্যানেল এখন সকলের হাতে হাতে চলে এসেছে। কেমন করে আপনি কি বলতে পারবেন? 

হাতে হাতে এখন সবার মোবাইল ফোন চলে এসেছে। আর বেশিরভাগ হাতে এখন স্মার্ট ফোন ছাড়া থাকতে চায় না। এই স্মার্ট ফোন দিয়ে সরাসরি যেকোনো ধরনের প্রয়োজনীয় ইন্টারনেট উপভোগ করার জন্য অনেক প্ল্যাটফর্ম গঠন করা হয়েছে। এমনকি লাইভ রেডিও চ্যানেল ওয়েবসাইট রয়েছে। এইজন্যই বললাম সকলের হাতে হাতে এখন পৌঁছে গিয়েছে রেডিও লাইভ চ্যানেল!!!

Online Live Radio Channel কি?

অনলাইন লাইভ রেডিও হচ্ছে এক ধরনের প্রোগ্রাম। এই program অডিও ফরমেটের শোনা যায়। যেমন আমরা লাইভ টিভিতে সরাসরি দেখি বিভিন্ন ধরনের প্রোগ্রাম। সেখানে ভিডিও আকারের শো করানো হয় এবং আওয়াজ হয় এবং আরো আকর্ষণীয় করে আমাদের সামনে উপস্থাপন করা হয়। এবং আমরা কান চোখ ইত্যাদি দিয়ে এই program উপভোগ করি।

একইভাবে লাইভ রেডিও এক ধরনের প্রোগ্রাম যেখানে, শুধু দেখা যায় না অডিও ফরমেটে শোনা যায়। লাইভ টিভির মত কিংবা ভিডিওর মত, লাইভ রেডিও প্রোগ্রামেও বিভিন্ন ইন্টারনমেন্ট থেকে শুরু করে সবকিছুই শোনা যায়।

বাংলাদেশ সহ বিভিন্ন দেশে সরাসরি রেডিও চ্যানেল পাওয়া যায়। এমনকি সেগুলি অনলাইনেও বিভিন্ন ওয়েবসাইটে সেবা প্রদান করে। তবে বিভিন্ন ওয়েবসাইটে রেডিও সরাসরি দেখতে গেলে টাকা চেয়ে বসে। পাশাপাশি এমনও কিছু ওয়েবসাইট রয়েছে যারা ফ্রিতে সেবা প্রদান করে থাকে। আশা করি লাইভ রেডিও চ্যানেল সম্বন্ধে বেসিক ধারণাটি আপনি বুঝতে পেরেছেন। আরেকটু মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন আরো কিছু বিষয়ে পরিপূর্ণ ধারণা চলে আসবে লাইভ রেডিও সম্বন্ধে।

Online Live Radio শুনে লাভ কি?

আগেও বলেছি ছোট্ট এক ধারণার মাধ্যমে, অনলাইনে লাইভ রেডিও শুনি, বিভিন্ন ধরনের লাভ হতে পারে। কারণ সাধারণত রেডিও চ্যানেলগুলিতে দেশ-বিদেশের খবর আবহাওয়া বার্তা ইত্যাদি খোঁজ পাওয়া যায়। পাশাপাশি আপনি যদি গান শুনতে পছন্দ করেন তারও নির্ধারণ সময় রয়েছে।

  • নির্দিষ্ট সময় হলে এই লাইভ রেডিও চ্যানেল গুলিতে গানের প্রোগ্রামের আয়োজন করা হয়। পাশাপাশি আপনি যদি খেলাধুলার খোঁজখবর কিংবা খুবই গুরুত্বপূর্ণ তথ্যবহুল আলোচনা শুনতে চান সেটিও পারবেন লাইভ রেডিও অডিও ফরমেট এর মাধ্যমে।

অর্থাৎ অনলাইনে লাইভ রেডিও চ্যানেলগুলি শোনার জন্য বিভিন্ন প্যাকেজ কিনতে হয়। কিন্তু এমনও কিছু প্লাটফর্ম রয়েছে যেখানে ফ্রিতে লাইভ রেডিও শোনা যায়। এবং আপনি এই অডিও আকারে প্রায় সকল ধরনের আলোচনা প্রোগ্রাম শুনতে পারবেন। আশা করি ধারণাটি ক্লিয়ার হয়েছে যে, রেডিও টেলিভিশন শুলে আসলে লাভ কি?

Online Live Radio Channel For Free Website!

কিছু কিছু ক্ষেত্রে আমরা বলেছিলাম অনলাইনে লাইভ রেডিও শুনতে বিভিন্ন প্যাকেজ subscription করতে হয়। তবে অনলাইনে এমন কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে কোন খরচ বা সাবস্ক্রিপশন ছাড়াই লাইভ রেডিও দেখা সম্ভব।

  • আর এই ওয়েবসাইটটি হলো আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয়। দেখুন আমি আপনাকে ওয়েবসাইটের সন্ধানটা বা আপনার কাছে উপস্থাপন হয়তোবা করলাম! কিন্তু আসলে তারা যে আপনাকে সরাসরি লাইভ রেডিও দেখার সুযোগ দিচ্ছে, ফ্রিতে নয়। না না আপনার কাছতে হয়তোবা টাকা চাইবে না। কিন্তু আসলে আপনাকে দিয়ে সে একটু ইনকাম হয়তো করবে!

যাই হোক আমি আপনাদেরকে জাস্ট কথার কথা বললাম! আপনি সরাসরি ওয়েব সাইটে গেলে, দেখতে পারবেন তাদের ওয়েবসাইটের ধরন গঠন এবং আপনার কাছে উপস্থাপন সরাসরি লাইভ রেডিও চ্যানেলগুলি। চ্যানেলগুলি বললাম কারণ এখানে একটি লাইভ রেডিও দেখতে পারবেন না, কারণ এই ওয়েবসাইটে আপনি চাইলে একাধিক পরিমাণ রেডিও দেখতে পারেন।

এই ওয়েবসাইটে Live Radio মন খুলে শুনতে!

এতক্ষণ ধরে আমরা যে মূল বিষয়টি নিয়ে আলোকপাত আলোচনা করেছি, সেটি ছিল একটি ফ্রি সরাসরি লাইভ রেডিও দেখার ওয়েবসাইট। যে ওয়েবসাইটের লিংক হয়তোবা আপনারা অনেকেই খুঁজছেন, আমি আর দেরি করছি না নিচে ওয়েবসাইটের লিংক দেওয়া রয়েছে!

Online Live Radio Channel For Free ওয়েবসাইট লিংকঃ https://mytuner-radio.com/

গুরুত্ব ওয়েব সাইটে আপনারা সরাসরি প্রবেশ করার পর, বিভিন্ন ধরনের ফাংশন দেখতে পারবেন। যেখানে বিভিন্ন ক্যাটাগরি এবং দেশব্যাপী লাইভ রেডিও দেখার চ্যানেলগুলি দেখা যায়। আপনি আপনার চেনা চেনা কোন লাইভ রেডিও চ্যানেলটি খুলতে পারেন বা দেখতে পারেন।

  • এখানে ওয়েবসাইটে যারা একেবারে আসেননি এবং নতুন শুনছেন লাইভ রেডিও সম্বন্ধে, তারা আপনারা চিন্তা করবেন না, আমি আপনাদেরকে আরেকটু সহজ ভাবে উপস্থাপন স্ক্রিনশট দিয়ে করার চেষ্টা করছি। ধৈর্য ধরুন আর বলতে হয় এই ওয়েবসাইটের বেশ কিছু সুবিধা এবং অসুবিধা অনেকের কাছে মনে হতে পারে যেমন আমি আমারটা বলছি!!!

ওয়েব সাইটে রেজিস্ট্রেশনের ঝামেলা নেইঃ অনেক ওয়েবসাইট আছে যেখানে যেকোনো ধরনের সেবা উপভোগ করার জন্য আগে রেজিস্ট্রেশন করায়। কিন্তু আপনি এই ফ্রি ওয়েব সাইটে কোন রেজিস্ট্রেশন ছাড়াই তাদের সেবা গুলি উপভোগ করতে চাইলেই পারেন।

ওয়েব সাইটে বিজ্ঞাপন দেখানো হয়ঃ এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের গুগলের অ্যাডভার্টাইজ দেখা গিয়েছে। যদিও এটা ওয়েবসাইটের সেবা ফ্রিতে দেওয়ার পাশাপাশি কিছু আর্নিং এর উৎস। তবে বিরক্তিকর ভাবে এডগুলো প্রদর্শন করে না!

খুবই দ্রুত যে কোন পেজ লোড হয়ঃ এই ওয়েবসাইটে আপনার মোবাইলে শুধু ইন্টারনেট কানেকশন অন রাখলেই, তাদের ওয়েবসাইটের সেবাটি যেকোনোটাই উপভোগ করা দ্রুততার সাথে যাবে। কারণ ওয়েবসাইটের লোডিং সিস্টেম খুবই সুন্দর!

  • যদিও আমিও ওয়েবসাইট সম্বন্ধে আমার দেখা বিষয়গুলি উপস্থাপন করেছি। এমন ভাবে উপস্থাপন করেছি যেন ওয়েবসাইটের ভালো দিকগুলি আপনারা বুঝতে পারেন। সত্যি কথা বলতে আমার কাছে এমনটা মনে হলেও অনেকের কাছে অনেক রকম মনে হয় স্বাভাবিক!

এখন আর্টিকেল তো শেষ করব সুতরাং উপরে লাইভ রেডিও দেখার যে লিংক দিয়েছি সেখানে প্রবেশ করুন! এবং নিচের দিকে দেখতে পারবেন পছন্দের বিভিন্ন লাইভ রেডিও চ্যানেল এর লোগো রয়েছে!

আপনার পছন্দের যে লাইভ রেডিও দেখার ইচ্ছা সেখানে ক্লিক করলে, সরাসরি এমন দেখাবে!!!

এখানে আপনি আরো একবার প্লে বাটনে ক্লিক করে সুন্দরভাবে লাইভ রেডিও চালু করে রাখুন।

তাহলে মোবাইলের স্ক্রিন অফ করেও খুব সুন্দর ভাবে উপভোগ করতে পারবেন লাইভ রেডিও চ্যানেলস।

Leave a Reply