Site icon Trickbd.com

আসুন দেখে নেই Android 8.0 “O” তে কি কি ফিচারস থাকছে_Posted By Os

Unnamed

প্রথমে আমার সালাম নিবেন আশা করি সবাই ভাল আছেন আপনাদের দোয়াই আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের কে দেখাব Android 8.0 তে কি কি ফিচারস থাকছে।

যা যা থাকছে Android 8.0 তে


Notification Channels:Notification Channels এর বিস্তারিত হলো।আপনার ডিবাইস এর নোটিফিকেশন আসার জন্য নিদিষ্ট একটা টাইম সেট করতে পারবেন,এই টাইমের মধ্যে কোন নোটিফিকেশন আসবে না।এটা আপনি ১৫ মিনিট অথবা ৩০ মিনিট অথবা ৬০ সময় ধরে বন্ধ করে রাখতে পারবেন।এই ফিচার টা সবটাই কাস্টমাইজড করা এবং amazing।

Background Limit:
এই ব্যাকগ্রাউন্ড লিমিট এর কাজ হলো যখন আপনি কোন এপ এর কাজ শেষ হয়ে গেলে এপ টা কে মিনিমিজাইম থেকে মুছে ফেললে সেটা আর ব্যাকগ্রাউন্ড এ চালু থাকবে না।যেমন ধরুন Facebook.Facebook Messenger এই এপ গুলি মুলত ব্যবহার না হলেও ব্যাকগ্রাউন্ড এ চালু থাকে এতে ব্যাটারি তারাতারি শেষ হয়ে যাই।এই ফিচার টা গুগল একটু বেশি সময় দিয়ে বানিয়েছে,আপনি যে কোন এপ কে Battery Optimization এ রাখতে পারবেন আর আপনার ব্যটারির পারফরমেন্স আরো বাড়বে।
Nav Bar Tuner:Android 5.0_6.0_7.0 প্রাই সব গুলোর Navbar প্রাই একি রকম কিন্তু Android 8.0 তে আসছে অসাধারন এক Navbar………..!

গুগল যখন তার লাস্ট আপগ্রেড ভারশন Android 8.0 বের করবে তখন যদি আপনার ডিবাইস আপগ্রেড দেন তাহল এই Navbar Style চেইঞ্জ করতে পারবেন।
Themes:
Android 8.0 তে যুক্ত হচ্ছে নতুন এক থীম যার নাম “Inverted light”এটা released হবে Android 8.0.তে। Android 7.0 তে ও ছিল এই থীম কিন্তু ভুলবশত এই থীম টা বাদ দিয়ে দিল গুগল এ।


Multi-Display:এই ফিচার দিয়ে আপনি আপনার ডিবাইস এর Display কে ২ ভাগে ভাগ করে ব্যবহার করতে পারবেন।
Unknown Sources Removed:সকল Android ব্যবহার কারী রা জানেন যে কোন এপ Install দিতে হলে Unknown Sourche এ টিক দিতে হয়।এটার পারমিশন ছাড়া কোন সফটওয়্যার ই Install হবে না।কিন্তু এই ফিচার টি Android 8.0 তে দেওয়া হবে না,যার কারনে গ্রাহক রা তারাতারি যে কোন সফটওয়্যার install করতে পারবেন কোন প্রকার Warning ছাড়াই।
Redesigned Settings:পুনরাই ডিজাইন করা হবে Android 8.0 এর সিটিং এর কালার এবং ফিচারস।Android 8.0 এর সিটিং এর থীম হবে অসাধারন।নতুন যুক্ত হব আরো কয়েক টি ফিচারস।


Battery Status Changed:Android 8.0 এর ব্যাটারির সব স্টাইল চেইঞ্জ হবে।
New features Battery Status:
1=Battery Saver
2=Adaptive Brightness
3=Sleep and the usage of the battery

সবাই ভাল থাকুন সুস্থ থাকুন,আল্লাহ হাফেজ।

This Post Credit by Yeasin


Follow Us On Instagram

Exit mobile version