Site icon Trickbd.com

সহজে জিমেইল আইডির অনাকাঙ্ক্ষিত মেইলগুলো ব্লক অথবা ডিলেট করুন!

Unnamed

আজকে আমি একটি মেইল বিষয়ক পোস্ট নিয়ে হাজির হয়েছি। বর্তমান এই টেকনলজির যুগে মেইল আমাদের গুরুত্বপূর্ণ একটি বিষয়। যা আপনাদের সবারই জানা, তাই এই বিষয়ে আর বাড়তি কিছু বললামনা। মেইলের মধ্যে অনেক মাধ্যমের মেইলের সেবা আছে, তবে এই মেইলের মাধ্যমের মধ্যে বর্তমানে সেরা মেইল মাধ্যম হলো জনপ্রিয় গুগলের একটি সেবা জিমেইল (GMail)। যা অধিকাংশ মেইল ইউজাররা ব্যবহার করে থাকেন। আর যারা অ্যান্ড্রয়েড প্লাটফর্ম ইউস করেন, তারা তো এটা ছাড়া চলতেই পারেন না। কি বলেন, ঠিক বললামনা? তো এই মেইলে একটা সমস্যা প্রায় আমাদের চোখে পড়ে, যার কারণে আমাদের অনেক সমস্যায় পড়তে হয়। সেটা হলো মেইলে প্রতিনিয়ত প্রচারণামূলক অনেক ধরনের মেইল আসে। অপ্রয়োজনীয় এইসব মেইলের ভিড়ে আমাদের গুরুত্বপূর্ণ মেইল খুঁজে পেতে প্রায়ই সময় নষ্ট হয়। এ ঝামেলা থেকে মুক্তি দিতে আমি আজকে এই পোস্ট নিয়ে হাজির হয়েছি। সেটা হলো আমরা আজকে এই পোস্টের মাধ্যমে জানবো কিভাবে সেই অনকাঙ্খিত মেইলগুলো ব্লক বা ডিলেট করব। তো এই ঝামেলা থেকে মুক্তি পেতে কি করতে হবে, তা আমি নিচে ধাপে ধাপে স্ক্রিনশটসহ তুলে ধরলাম।

প্রথমে আপনার জিমেইল আইডিতে লগইন করুন। যদি ডেক্সটপ থেকে করে থাকেন, তাহলে ডান পাশে উপরে থাকা সেটিংস আইকনে ক্লিক করে সেটিংস অপশনে যেতে হবে।

আর যদি মোবাইলে করে থাকেন, তাহলে উপরের স্ক্রিনশটের মত বাম পাশের অপশন বাটনে ক্লিক করে আপনার জিমেইলটির মোড “Mobile” ভার্সন থেকে “Desktop” ভার্সন করে দিন।

তারপর উপরের স্ক্রিনশটের মত ডান পাশের সেটিংস অপশনে ক্লিক করে “Settings” লেখাটিতে ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত “filters and blocked addresses”-এ ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত “create a new filter”-এ ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত একটি ফরম বক্স এসেছে। এখানে আপনি যে ইমেইল আইডি ব্লক করতে চান, সেটির ইমেইল অ্যাড্রেসটি “To” বক্সে লিখুন। আর “From” বক্সে আপনার ইমেইল অ্যাড্রসটি লিখুন। “Subject” এর বক্সে যে নামে ইমেইল আসে সেটি দিন। আর বাকি অপশনগুলো কিছু করতে হবে না। তারপর “create filter with this search” লেখাটিতে ক্লিক করুন।

এইবার উপরের স্ক্রিনশটের মত “delete it” অপশনটি নির্বাচন করে ‘’create filter’’-এ ক্লিক করুন। ব্যাস! আপনার কাজ শেষ। এখন থেকে আপনার এই নির্বাচিত মেইল আইডি থেকে মেইল আসলে তা স্বয়ংক্রিয়ভাবে ডিলেট হয়ে যাবে।

তো আরকি আজকের মত এখানেই পোস্ট শেষ করলাম। তবে একটু কথা আছে আপনাদের সাথে। সেটা হলো আমার এই ওয়েবসাইটটিতে ভিজিট করতে ভুলবেন না। ওয়েবসাইটের লিংক – www.banglarapps.epizy.com এই সাইটটি হলো বাংলাদেশী সফটওয়্যার ও গেমস ইনফরমেশন বিষয়ক সাইট।

Exit mobile version