Site icon Trickbd.com

4G নিয়ে সকল প্রেশ্ন ও উত্তর দেওয়া হলো – All Operator

Unnamed

#4G_fact

4G নিয়ে আপনাদের সব প্রশ্নের উত্তর ১ পোস্টেই
প্রশ্ন ১- বাংলাদেশে কি আসলেই 4G চালু হয়েছে?
= জ্বি ভাই , এই মাসের ২১ তারিখ 4G চালু হয়েছে সরকার কতৃক অনুমোদনের মাধ্যমে,এবং সকল মোবাইল অপারেটরও তাদের সিস্টেমকে 4G তে আপডেট করতে শুরু করেছে।

প্রশ্ন ২- আমি কিভাবে 4G চালাবো?
= 4G চালানোর জন্য আপনার প্রয়োজন ১ টা 4G এনএভল সীম, ১টি 4G সাপোর্টেড মোবাইল, 4G ডাটা প্যাক আর আপনাকে আপনার মোবাইল অপারেটরের 4G কাভারেজ এর ভিতরে থাকতে হবে।

প্রশ্ন ৩- আমি 4G এনএভল সীম কিভাবে পাবো?
= আপনাকে 4G এনএভল সীম পাওয়ার জন্য নতুন করে সীম কিনার প্রয়োজন নেই, আপনি আপনার সীম অপারেটর এর কাস্টমার কেয়ারে গিয়ে আপনার পুরাতন সীমটা দিবেন, আর বলবেন এই সীমটাকে 4G তে রিপ্লেস করে দিতে.. তারা আপনার পুরাতন 3G সীমটাকেই 4G তে রিপ্লেস করে দিবে।

প্রশ্ন ৪- 4G সীম রিপ্লেস করতে কি কোনো টাকা লাগে?
= এই প্রশ্লের উত্তর সরাসরি হ্যা ও বলা যাবে না, আবার না ও বলা যাবে না । চলুন বিস্তারিত বলি, বাংলাদেশের কয়েকটা সীম কম্পানি তাদের কাস্টমারদেরকে ফ্রিতে 4G সীম রিপ্লেস করে দিবে বলে কথা দিয়েছে,যেমন- রবি। অন্যান্য অপারেটর গুলো এ ব্যাপারে কিছুই ক্লিয়ার করে বলে নাই, তাই আনুমানিক ধরে নেয়া যায় যে , বেশিরভাগ অপারেটর যেমন- গ্রামীণ, বাংলালিংক সীম 4G তে রিপ্লেস করতে হলে কাস্টরমার কেয়ারে আপনার কাছ থেকে চার্জ রাখবে, চার্জটা হতে পারে আনুমাণিক ১৫০-২৭০ আর রবি , এয়ারটেল & টেলিটক 4G সীম রিপ্লেস করাতে কোনো ধরণের টাকা/চার্জ রাখবে না, যদিও রাখে,তাহলে বুঝবেন যে আপনার কাছ থেকে তারা শুধু শুধু টাকা মারতে চাচ্ছে, তখন ২/৩ টা থ্রেট দিবেন কাস্টমার কেয়ারে কর্মরত ব্যক্তিকে, বলবেন যে আপনি রবি/এয়ারটেল/টেলিটক হেল্প লাইনে কল দিয়ে কাস্টমার কেয়ারে ব্যক্তির লামে অভিযোগ জানাবেন, হ্যান ত্যান করবেন, কাজ হলেও হতে পারে? তবে রবি/এয়ারটেল/টেলিটক এ ফ্রিতে করে দেবেই বলে আমি আশাবাদী।


প্রশ্ন৫- ভাই 4G কি আসলেই চলবে?
= জ্বি ভাই, 4G আসলেই চলবে, আপনার কাছে যদি একটি 4G এনএভল সীম আর 4G সাপোর্টেড মোবাইল থাকে,তাহলেই আপনি 4G সেবা ভোগ করার জন্য প্রস্তুত, তবে কিছুদিন সময় লাগতে পারে, কারণ আপনার এলাকার আপনার ব্যবহৃত সীম অপারেটরের টাওয়ার হয়ত এখনও আপডেট করা হয় না , যেদিন আপনার এলাকায় আপনার ব্যবহৃত অপারেটরের টাওয়ার 4G আপডেট করা হবে সেদিন থেকে আপনি 4G চালাতে পারবেন ১০০%

প্রশ্ন৬- ভাই আমার মোবাইল 4G সাপোর্টেড কিনা জানবো কিভাবে?
= প্রথমে মোবাইলের সেটিংস এ যাবেন,তারপর নেটওয়ার্ক সেটিংস এ যাবেন,তারপর দেখবেন 2G,3G, LTE/auto connect/4G এরকম কতোগুলা অপশন পাবেন,
4G চালাতে হলে LTE/auto connect/4G সিলেক্ট করে দিন,ব্যস হয়ে গেলো?

প্রশ্ন৭- ভাই আমার মোবাইল 3G সাপোর্টেড, আমি এখন আমার মোবাইলকে 4G সাপোর্টেড বানাবো কিভাবে? বা আমি আমার মোবাইলে 4G চালাবো কিভাবে?
= ভাই আপনি আগে আমার একটা প্রশ্নের উত্তর দিন, আপনার বন্ধুকে দিয়ে বউ এর সুখ পাবেন কিভাবে?(Think Possitive)

প্রশ্ন৮- ভাই আমি (ios/iPhone) ইউজার,শুনলাম আইফোনে নাকি 4G চালানো যায় না!!
= জ্বি ভাই আপনি ঠিকই শুনছেন, আইফোনে 4G চালানো যায় না, এমনকি IOS X এ ও 4G চালানো যায় না, আইফোনে 4G চালানোর অপশনই নেই, আইফোনে আছে LTE/auto connect , আপনি ios সেটিংস এ যাবেন, তারপর Cellular Data অপশনে যাবেন,তারপর Voice এ যাবেন, তারপর দেখবেন ৩ টা অপশন আছে, 2G,3G,LTE এখন LTE সিলেক্ট করে দিন, আপনার অপারেটর যদি IOS সার্টিফাইড হয় তাহলে আপনি 4G সুবিধা পাবেন, আর জেনে খুশি হবেন যে, ios company অতি শীঘ্রই একটা আপডেট আনতে পারে যেটার মাধ্যমে ios এ 4G চালানোর অপশন আসবে।

প্রশ্ন৯- ভাই আমি 4G চালাবো কেন? কি সুবিধা পাবো?
= ভাই 4G তে আপনি পাবেন আগের চেয়ে ও দূর্দান্ত নেট স্পিড, 4G এর তফাতটা আপনি 4G ব্যবহার করার সময় ইন্টারনেট স্পিড মিটার চেক করলেই বুঝতে পাবেন, 4G তে আছে 3G এর চেয়ে বেশি কম্পাঙ্ক, যা আপনাকে স্মুদ ব্রাউজিং সুবিধা দিবে।

ভাই,ভাই আর ১ টা প্রশ্ন?,এটাই শেষ,

প্রশ্ন১০- ভাই বাংলাদেশে কি এখনই কেউ 4G চালাইতেছে বইলা আপনি ১০০% জানেন??
= ? জ্বি ভাই, ইতোমধ্যেই বাংলাদেশের ঢাকা,চিটাগাং মানে মেইন শহর গুলাতে মানুষ 4G সেবা ভোগ করতেছে

আপনাদের আরও কোনো প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে করতে পারেন
.

MY YTB Channel

Subscribe It