Site icon Trickbd.com

কিভাবে আপনার PayPal ব্যবহার করা উচিৎ & কিভাবে উচিৎ নয়?

Unnamed

PayPal, নামটা অনেকের ই জানা আছে। আশা করি এইট কি, এইটা দিয়ে কি করে তা নিয়ে বিস্তারিত কিছু বলা লাগবে না।

আমরা আমাদের বিভিন্ন প্রয়োজনে PayPal দিয়ে অর্থ লেনদেন করি অনেকেই। কিন্তু সবার ই একটা দুঃখ, PayPal বাংলাদেশে অফিশিয়ালি নেই। অর্থাৎ বাংলাদেশ থেকে, বাংলাদেশি তথ্যাদি ব্যবহার করে পেপাল একাউন্ট খোলা সম্ভব না। কিন্ত আমরা অনেকেই ভিন্ন দেশের তথ্য দিয়ে PayPal একাউন্ট ব্যবহার করছি। কিন্তু অনেকেই এর নেতিবাচক দিক নিয়ে চিন্তাই করি না। ফলে অনেকের ই প্রায় দেখা যায় যে,

তাহলে এই সমস্যা গুলো পুরোপুরিভাবে এড়িয়ে যাওয়ার উপায় নেই বললেই চলে। কারণ আমরা ভিন্ন দেশের ভুল তথ্যাদি দিয়ে PayPal একাউন্ট ব্যবহার করছি আর আমাদের কাছে ঐ তথ্যাদির কোনোপ্রকার ডকুমেন্ট, প্রুফ নাই। এজন্য আমাদের উচিৎ একটু খেয়াল রেখে PayPal একাউন্ট ব্যবহার করা।

তাহলে কিভাবে PayPal একাউন্ট ব্যবহার করলে একাউন্ট লিমিটেশন বা অন্যান্য সব প্রব্লেম থেকে দূরে থাকা যায়?

আসলে, PayPal Security Department কখন কার একাউন্ট লিমিট/ব্যান করে দেয় তা কেউ সঠিকভাবে বলতে পারবে না। PayPal আমাদের একাউন্ট গুলার উপর নজর রেখেই চলে।

এসব লিমিট/ব্যান থেকে দূরে থাকতে চাইলে আমাদের কাছে দুটো উপায় আছে। যেখানের একটি হলো,

আর, আরেকটি উপায় হলো নিচের কিছু নিয়ম মেনে চলা। এসব নিয়ম মেনে যদি PayPal একাউন্ট ইউজ করেন, তাহলে আশা করি আপনার PayPal একাউন্ট সুরক্ষিত থাকবে।

আশা করি উক্ত নিয়ম গুলো মেনে PayPal একাউন্ট ব্যবহার করলে আপনার একাউন্ট Ban/Limit হওয়া থেকে দূরে থাকবে।
আর এইসব নিয়মাবলী আমি বিভিন্নভাবে রিসার্চ করে জানতে পেরেছি। গত ৬/৭ দিনের পরিশ্রম করে এসব তথ্য জোগাড় করে এখানে পোস্ট করেছি, তাই যদি পোস্ট কপি করেন, তাহলে ক্রেডিট দিতে ভুলবেন না।

ধন্যবাদ 🙂

Exit mobile version