আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

৬টি বিশ্বের সেরা সফ্টওয়্যার কোম্পানি

বর্তমানে এই আধুনিক যুগে আমরা প্রযুক্তির সাথে সম্পন্ন ভাবে যুক্ত। আমরা যে মোবাইল বা কম্পিউটার ব্যবহার করি এটি কিন্তু এমনি এমনি চলেনা। এটিকে চালানোর জন্য নির্দেশনা দেওয়া হয় আর এই নির্দেশনা দেয় সফ্টওয়্যার। আমরা যে মোবাইল ফোন ব্যবহার করি সেটাও সফ্টওয়্যার নির্দেশনার চলে।

প্রযুক্তির সাথে সফ্টওয়্যার বিবর্তনের সাথে সাথে মানুষের জীবন যাপন ও পরিবর্তন হচ্ছে। একটি সফ্টওয়্যার সাধারণভাবে অ্যাক্সেস করা নতুন কোন বিষয় নয়। এগুলো বছরের পর বছর ধরে পরিবর্তন হচ্ছে। এগুলো ব্যবহার সমাজ ও ব্যবসার বিশাল। সফ্টওয়্যার সংস্থাগুলি বিভিন্ন ব্যবসায়িক মডেলগুলিতে কাজ করছে এবং আর নতুন নতুন পণ্য ও পরিসেবা সরবরাহ করছে।

তারা সফ্টওয়্যার গুলোতে প্রোগ্রামিংয়ের নির্দেশাবলী এবং ডেটা অন্তর্ভুক্ত করে থাকে যা কম্পিউটারকে জানায় যে কীভাবে বিভিন্ন কার্য সম্পাদন করতে হয়।সফ্টওয়্যার বিকাশ সংস্থাগুলি সাধারণত ওয়েব মোবাইল এবং কাস্টম সফ্টওয়্যার ডেভলপমেন্ট পরিষেবা সরবরাহ করে।এরকমি বিশ্বের সেরা ৬টি সফ্টওয়্যার সংস্থাগুলি আমাদের ভবিষ্যতকে নতুন রূপদান করছে।

১. মাইক্রোসফ্ট

ওয়াশিংটনের রেডমন্ডে সদর দফতর মাইক্রোসফ্ট বিশ্বের অন্যতম বৃহৎ সফটওয়্যার সংস্থা।মাইক্রোসফ্ট নামেন এই সংস্থাটি কম্পিউটার সফটওয়্যার,ইলেক্ট্রনিক্স পিসি, উৎপাদন লাইসেন্সিং সমর্থন এবং বিক্রয় করার জন্য সবচেয়ে বেশি পরিচিত।মাইক্রোসফ্ট উইন্ডোজ অপারেটিং সিস্টেমের কথা তো আপনি শুনেই থাকবেন। এই অপারেটিং সিস্টেম লাইন মাইক্রোসফ্ট অফিস স্যুট, ইন্টারনেট এক্সপ্লোরার এবং এজ ওয়েব ব্রাউজারগুলি অন্তর্ভুক্ত রয়েছে। ২০১৯ এর তথ্যের ভিত্তিতে এই কোম্পানিটির মোট আয় ১২৫ বিলিয়ন মার্কিন ডলার।

২. মেরিক্সস্টুডিও


১৯৯৯ সালে প্রতিষ্ঠিত। পোল্যান্ডে অবস্থিত মেরিক্সস্টুডিও একটি সফ্টওয়্যার বিকাশকারী সংস্থা।এই কোম্পানির কাজ হচ্ছে উচ্চমানের এবং পারফরম্যান্ট কাস্টম ওয়েব অ্যাপ্লিকেশন এবং বিশ্বব্যাপী ক্লায়েন্টগুলিতে মোবাইল অ্যাপ্লিকেশন সরবরাহ করা।কাজ গুলো হচ্ছে কাস্টম সফটওয়্যার ডেভলপমেন্ট, ওয়েব ডেভেলপমেন্ট, মোবাইল ডেভেলপমেন্ট, প্রোডাক্ট ডিজাইন ইউএক্স ইউআই, কোয়ালিটি অ্যাসিওরেন্স ডিভোপস।এই সমস্ত কাজ করে থাকে মেরিক্সস্টুডিও কোম্পানি।

৩. এক্সপেরিয়েন্স টেকনোলজি

এই কোম্পানিটি ১৫ বছরেরও বেশি দক্ষতার সাথে এবং ৩২ টি দেশে ৩০০০ টিরও বেশি গ্রাহক এক্সপেরিয়েন্স একটি আইটি সমাধান এবং পরিষেবাদি সংস্থা।পরিবহন এবং আর্থিক পরিষেবা মতোর শিল্প ডোমেনগুলির জন্য কাস্টম সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন এবং পণ্যগুলি বিকাশের জন্য এক্সপেরিয়েন্স ডিজিটাল শক্তি প্রয়োগ করে।

৪. টিসিএস

টিসিএস হলো একটি ভারতীয় বহুজাতিক তথ্য প্রযুক্তি পরিষেবা।টাটা গ্রুপের সহায়ক সংস্থা এবং ৪৬ টি দেশে কাজ করে টিসিএসের সফটওয়্যার ডেভলপমেন্ট,এবং ব্যবসায়িক প্রক্রিয়া সম্পর্কিত অনেকগুলি কার্যকরী ডোমেন রয়েছে। সংস্থাটি এপ্রিল ২০১৮ এই ইউএস। ১০০ বিলিয়ন মার্কিন বাজারের মূলধন পৌঁছানোর প্রথম ভারতীয় আইটি সংস্থা হয়ে উঠেছে।

৫. ইটিয়াম

ইটিয়াম একটি সফ্টওয়্যার ডেভলপমেন্ট সংস্থা যা ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়।এটি তৈরি করে বিশ্ব মানের অ্যাপ্লিকেশনগুলি ছাড়াই তার অংশীদারদের মান বাড়ানোর জন্য তার অভিজ্ঞতা ব্যবহার করে।ইটিয়াম পণ্য তৈরি করতে এবং ক্লায়েন্টকে অগ্রগতি প্রতিবেদন সরবরাহ করে থাকে। সংস্থাটি ব্যবসায় বিশ্লেষণ ডিজাইন, প্রকল্প পরিচালনা থেকে শুরু করে উন্নয়ন, পরীক্ষা, সহায়তা এবং রক্ষণাবেক্ষণ পর্যন্ত পুরো সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং পরিষেবা সরবরাহ করে।

৬. সফটল্যাবস গ্রুপ

এটি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয় ভারতে।শীর্ষস্থানীয় সফটওয়্যার বিকাশকারী সংস্থাগুলির মধ্যে একটি।সংস্থার অভিজ্ঞ এবং প্রতিভাবান দল বিকাশকারীরা ব্যবসায়ের চাহিদা অনুযায়ী ক্লায়েন্টদের জন্য সর্বোত্তম সমাধান তৈরি করে। তারা উদ্ভাবনী ধারণা ব্যবহার করে তার ক্লায়েন্টদের ব্যবসায়ের মান তৈরি করে ব্যবসাকে নতুন উচ্চতা অর্জনে সাহায্য করে থাকে।

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

3 thoughts on "আধুনিক যুগে তথ্য প্রযুক্তিকে আর সহজ করার জন্য যে ৬টি বিশ্বের সেরা সফ্টওয়্যার কোম্পানি কাজ করে যাচ্ছে।"

  1. সফটওয়্যার গুলোর লিংক শেয়ার করলে ভালো হতো
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ভাই আমি তো সফটওয়্যার নিয়ে কথা বলিনি। সফটওয়্যার কোম্পানি সম্পর্কে আলোচনা করেছি। এখানে আপনি কিসের লিংক চাচ্ছেন
  2. ও যদি আর কি এ সব ডাওনলোড লিংক আপনার কাছে থাকতো তাই বলছি আর কি

Leave a Reply