সবাইকে সালাম,

কোথায় চলেছে ফেসবুক? আগামী পাঁচ বছরে কেমনই বা হবে সামাজিক যোগাযোগের এই সাইটটি? ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এই প্রশ্নের উত্তরে বলেছেন, আগামী পাঁচ বছরে ফেসবুক হয়ে দাঁড়াবে মূলত ভিডিও দেখার ওয়েবসাইট। এক খবরে এ তথ্য জানিয়েছে আইএএনএস।
সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে ফেসবুক ব্যবহারকারীদের মুখোমুখি হয়েছিলেন মার্ক জাকারবার্গ। সেখানে ফেসবুক ব্যবহারকারীদের নানা প্রশ্নের উত্তর দেন তিনি। ফেসবুক আগামী পাঁচ বছরে কোথায় গিয়ে দাঁড়াবে—এ প্রশ্নটির উত্তর দিতে হয় জাকারবার্গকে। তিনি বলেন, ‘আগামী পাঁচ বছরে ফেসবুকের বেশির ভাগই হবে ভিডিও পোস্ট।’
মেসেঞ্জার কেন এনেছে ফেসবুক? এই প্রশ্নের জবাবে জাকারবার্গ বলেন, ব্যবহারকারীরা যেন দ্রুত বার্তা আদান-প্রদান করতে পারেন, সেই লক্ষ্য থেকে আলাদা করে মেসেঞ্জার অ্যাপ তৈরি করা হয়। ফেসবুকের বাইরে আলাদা আরেকটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে বলাটা বড় চ্যালেঞ্জ ছিল। কিন্তু আরও উন্নত ও দ্রুত যোগাযোগের সুবিধা দিতে এই অ্যাপটিকে আলাদা করতেই হয়েছে।

ফেসবুক তার জৌলুশ বা আকর্ষণ হারিয়ে ফেলছে এ প্রসঙ্গটি জাকারবার্গকে মনে করিয়ে দেওয়া হলে তিনি বলেন, ‘ফেসবুককে কখনো আকর্ষণীয় করার লক্ষ্য নিয়ে তৈরি করা হয়নি। ফেসবুক যাতে মানুষের কাজে লাগে এবং তা ঠিকমতো কাজ করে, সে লক্ষ্য নিয়েই আমি মূলত এটি তৈরি করেছিলাম।’

জাকারবার্গ প্রতিদিন একই টি-শার্ট পরেন কেন? এই প্রশ্নেরও উত্তর দিতে হয় তাঁকে। জাকারবার্গ বলেন, খাওয়া-পরার চিন্তা নিয়েই তিনি পড়ে থাকতে চান না, তাঁর আরও গুরুত্বপূর্ণ কাজ থাকে।

5 thoughts on "ভবিষ্যতে যেমন হবে আপনার ‘প্রিয়’ ফেসবুক"

  1. Rakib Rakib Author says:
    woww


  2. reazulislam Contributor says:
    একটা ফেসবুক আাইডি হ্যাক করে দিতে পারবেন কেউ। ফ্রীতে।
  3. Rakibnil Contributor says:
    কঠিন প্রশ্ন একই টিশার্ট কেন পরে তার থেকেও কঠিন উওর
  4. ishan ishan Contributor says:
    আমার প্রিয় না
  5. tanvirtheboss Subscriber says:
    ফাউল পোস্ট

Leave a Reply