অ্যাপ দিয়ে ফ্রি ইন্টারনেট

বর্তমান সময়ে আমরা অনেকেই ফ্রি ইন্টারনেট চালানোর জন্য অনেক উৎসাহিত। যদিও অনেক মাধ্যম কাজে লাগিয়ে ফ্রি ইন্টারনেট চালানো যায়। আজকে আমরা একটি এপ্লিকেশন নিয়ে আলোচনা করব যেখানে আপনারা,

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে ফ্রি ইন্টারনেট খুব সহজে চালাতে পারবেন। তবে এটি কোন আনলিমিটেড কাজ নয় যেটা সর্তকতা আগে করতে চাই। কারণ এপ্লিকেশন দিয়ে আপনি কমপক্ষে ফ্রী ইন্টারনেট চালাতে সক্ষম হবেন কিন্তু সেটা সীমিত সময়ের জন্য।

তবে আর্টিকেলটি তাদের জন্য উপকার বেশি হবে যারা শুধুমাত্র আগ্রহী ফ্রি ইন্টারনেট চালানোর জন্য। তো বন্ধুরা শুরুতেই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার বিশেষ অনুরোধ রইল। কারণ আর্টিকেলটি মনোযোগ সহকারে না পড়লে আপনি হয়তো কোন কিছু মিস করবেন এবং অ্যাপ্লিকেশনটিতে সঠিকভাবে ফ্রী ইন্টারনেট কানেকশন চালু করতে পারবেন না।

ফ্রি ইন্টারনেট যে কেউ চাইলে চালাতে পারবে?

অবশ্যই যে কেউ চাইলেই ফ্রী ইন্টারনেট চালাতে পারবেন। তবে যেকোনো ফোন হলেই হবেনা আপনার ফোনটি অবশ্যই অ্যান্ড্রয়েড হতে হবে। কারণ এই অ্যান্ড্রয়েড ফোন দিয়ে আপনাকে একটি এপ্লিকেশন ইন্সটল করতে হবে। যত ভালো ফোন হবে ততই আপনি ফ্রি ইন্টারনেট উপভোগ করতে সক্ষম হবেন।

অ্যাপ্লিকেশনটি আপনারা সরাসরি প্লে স্টোরে পেয়ে যাবেন। মাত্র কয়েক মেগাবাইট খরচ করে এই এপ্লিকেশনটি ইন্সটল করবেন এবং প্রতিদিন বেশ ভালো পরিমাণে কম হলেও অনলাইনে ফ্রি ইন্টারনেট চালিয়ে উপভোগ করতে পারবেন।বন্ধুরা এখন চলুন আমরা অ্যাপ্লিকেশনটির নাম কি এবং কিভাবে কানেকশন চালু করতে হয় ফ্রিতে ইন্টারনেট চালানোর জন্য বিস্তারিত জানার চেষ্টা করি।

অ্যাপ দিয়ে ফ্রি ইন্টারনেট চালানোর জন্য যে অ্যাপ ইন্সটল করতে হয়?

যদিও আপনি যদি একটু বলে কিংবা ইউটিউবে এ বিষয়টি নিয়ে অনুসন্ধান করেন তাহলে হাজার রকম উপায় পাওয়া যায়। তবে আমার জানামতে প্লে স্টোরে পাওয়া যায় এরকম একটি অ্যাপ্লিকেশন দিয়ে ফ্রি ইন্টারনেট চালানো সম্ভব। যদিও আরো অন্যান্য অ্যাপ দিয়ে ফ্রি ইন্টারনেট চালানো যায় তবে আমার জানামতে,

যে এপ্লিকেশন দিয়ে ফ্রি ইন্টারনেট চালানো যায় এই অ্যাপটির নাম হল ড্রয়েড ভিপিএন (Droid VPN) নিশ্চয় হয়তো এই অ্যাপ্লিকেশনটি নাম আপনারা এর আগে অনেকেই জানতেন তাই না! হ্যাঁ আমরা অনেক সময় এই অ্যাপ্লিকেশন বিভিন্ন প্রয়োজনে নিজের ফোনে ইন্সটল করার প্রয়োজন মনে করি!

এমনকি এই এপ্লিকেশন দিয়ে আপনি একটু বুদ্ধি খাটিয়ে ফ্রি ইন্টারনেট সেটিও ব্যবহার করতে পারবেন। তবে ফ্রি ইন্টারনেট চালানোর জন্য এই অ্যাপ্লিকেশনটি প্রথমত প্লে স্টোর থেকে ইন্সটল করে নিতে হবে। আশাকরি প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি অনুসন্ধান করে ইনস্টল করে নিতে পারবেন সবাই।

এই অ্যাপ দিয়ে ফ্রি ইন্টারনেট চালানোর উপায়?

অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর ইন্সটল করলে আপনি কিন্তু ফ্রী ইন্টারনেট চালাতে কখনো পারবেন না। ফ্রি ইন্টারনেট কানেকশন একটিভ করার জন্য আপনার অবশ্যই কিছু নিয়ম-নীতি মানতে হবে। শুরুতেই এই অ্যাপ্লিকেশনে আপনাকে প্রথমত রেজিস্ট্রেশন করে নিতে হবে বা একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

এই অ্যাপ্লিকেশনে ফ্রি ইন্টারনেট কানেকশন চালু করার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করবেন সঠিকভাবে। তাই প্রথমত এই অ্যাপ্লিকেশনে অ্যাকাউন্ট (Acount) খুলতে হলে আপনাকে Menu তে গিয়ে Account Select করবেন। Account থাকলে Log in দিবেন, না থাকলে SIGNUP FOR FREE তে Select করবেন। যে কোন একটি Browser Select করবেন।

একটি Account Page আসবে। সেখানে আপনি একটি Yourusername দিবেন যেটি আগে কেউ দেয়নি। মনে রাখবেন, ইউজারনেম এ কখনও স্পেস থাকে না। তারপর আপনার ইচ্ছেমত একটি Password দিয়ে দিবেন। তারপর আপনি আপনার Email Address দিবেন।

যে ইমেইল একাউন্ট আপনার একটিভ রয়েছে ওই ইমেইল একাউন্ট এখানে দিবেন। এককথায় যে যে তথ্যগুলো অ্যাকাউন্ট তৈরি করার জন্য প্রয়োজন হবে সেগুলো সঠিক নিয়মে নির্ভুলভাবে দিবেন। আর আপনার অ্যাকাউন্ট তৈরি করা হয়ে গেলে একাউন্টে নিশ্চিত করতে হবে।

নিশ্চিত করার জন্য আপনার ইমেইল এড্রেস একটি এসএমএস যাবে যেটাতে আপনার একাউন্টটি একটিভ হবে। আশা করি এই কাজগুলো আপনারা নিজেরাই করতে পারবেন। আর এখন তৈরি করার একেবারে শেষের দিকে ক্যাপচা পূরণ করতে হবে অবশ্যই। ক্যাপচা পূরণ করার জন্য যা চাইবে সেগুলো টিকমার্ক দিয়ে আইএম নোট এ রোবট টিক মার্ক উঠিয়ে একাউন্ট তৈরি করবেন।

ফ্রী ইন্টার্নেট কানেকশন অ্যাপ্লিকেশন কিভাবে সেটআপ করবেন?

সঠিক নিয়মে আপনি এই ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করার পর, আপনাকে আবার অ্যাপ্লিকেশনে ফিরে আসতে হবে, আপনি DroidVPN app ওপেন করবেন এবং একাউন্টের এখানে গিয়ে আপনার yoursername and password সঠিকভাবে দিবেন এটি হলো আপনার প্রথমত কাজ।

দ্বিতীয় কাজটি করতে আপনাকে Menu তে গিয়ে Setting এ যেতে হবে। Setting এ গিয়ে আপনই দেখতে পাবেন যে অনেক গুলো অপশন, তো এই অপশনে উল্টোপাল্টা কাজ করা থেকে বিরত থাকবেন কারণ আপনি এখন ফ্রি ইন্টারনেট কানেকশন সেটআপ করছেন। তাই এগুলো অবশ্যই সঠিক ভাবে নিয়ম মেনে করবেন তার জন্য নিজের ছবি গুলো লক্ষ্য করুন।

Photo Dekho 1

Photo Dekho 2

Photo Dekho 3

Photo Dekho 4

Photo Dekho 5

Load Configuration file
TCP and HTTP
Proxy Settings
VPN Connection Settings
Misc Settings
Settings info এগুলো অবশ্যই সঠিক ভাবে নিজে নিজে ভালো করে ছবিগুলো দেখে করে নিবেন আশা করি।

আর হ্যাঁ এটা অবশ্যই আপনার মনে রাখা জরুরী যে, Load Configuration file এ আপনাকে কোন কাজ করতে হবে না। আর এটা জরুরি না তাই না করলে কোন সমস্যা হবে না। সর্বশেষে আপনাকে আরো একটি কাজ করতে হবে। আপনি কি শুনি দুইটি অপশন পাবেন সেটি হচ্ছে যে, UDP Settings

ICMP Setting

UDP Setting এ গিয়ে আপনাকে যে কাজটি করতে হবে তা হল, Remote UDP Port এ 8080 লিখবেন। Local UDP Port এ গিয়ে 0 লিখবেন। Choose UDP

Mode এ গিয়ে Mode 1 দিয়ে Ok করতে হবে। TCount গিয়ে আপনাকে 500 লিখতে হবে ওকে করতে হবে। RCount এ গিয়ে আপনাকে 34 লিখে ওকে করতে হবে। আশা করি উপরোক্ত ফটোগুলো সহ আর্টিকেল এ বিষয়টিকে বুঝতে সক্ষম হয়েছেন। তার জন্য আর একটি স্ক্রিনশট নিচে দেওয়া হল।

Photo Dekho 6

PDP Setting এর কাজ শেষ।

ICMP Settings এ গিয়ে Choose ICMP Mode এ ভিতরে গিয়ে Static Seq Number সিলেক্ট করতে হবে। আশা করি আপনারা এগুলো নিজেরাই করে নিতে সক্ষম হবেন এবার নিচের দিকে লক্ষ করে ছবিটি ভালভাবে দেখুন। আরে ভাই ফ্রি ইন্টারনেট চালানো এতই সোজা নাকি। আর একটু ধৈর্য ধরুন কাজ প্রায় শেষের দিকে চলে এসেছে একেবারে।

Photo Dekho 7

DroidVPN first page এ চলে আসবেন। UDP Select করে Free Server 1, Free Server 3, or Free Server 5 ব্যবহার করুন। কারণ এগুলোতে সবচেয়ে ভালো স্পিড পাওয়া যায়। তাছাড়া আপনি প্রতিটা একটি একটি করে টেস্ট করতে পারেন যেটা আপনার পছন্দ সেটা আপনি করবেন কোন সমস্যা নেই। যাইহোক এতক্ষণ কিন্তু আপনি যদি ধৈর্য সহকারে বিষয়টি ভালোভাবে পড়ে থাকেন তাহলে,

আপনি কিন্তু ফ্রি ইন্টারনেট চালানোর প্রক্রিয়া বিস্তারিত শিখে ফেলেছেন। এখন আপনাদের উদ্দেশ্যে এই অ্যাপ্লিকেশনটি বিষয়ে আরেকটু কথা না বললেই নয়। কারণ এই অ্যাপ্লিকেশনটি আপনি আনলিমিটেড ফ্রী ইন্টারনেট চালাতে পারবেন না যেটা আমি আগেই বলেছিলাম।

ফ্রি ইন্টারনেট চালানোর জন্য একটু সতর্ক হোন?

যেহেতু এতক্ষণ ধৈর্য ধরে আপনি পুরো বিষয়টি লক্ষ্য করলে ফ্রি ইন্টারনেট চালানোর প্রক্রিয়া আশাকরি বিস্তারিত বুঝতে সক্ষম হয়েছেন! এখন আপনার একটি বিষয় অবশ্যই মনে রাখতে হবে এই App আপনি প্রতিদিন সর্বোচ্চ ১০০ এম বি পর্যন্ত ইউজ করতে পারেন।

তবে আমরা আপনাকে এমন একটি টেকনিক শিখিয়ে দেব যাতে আপনি ১০০ এমবিরও বেশি ব্যবহার করতে পারেন। টেকনিকটা একবার আপনি যদি শিখে যান তাহলে আমি এই ভিপিএন দিয়ে ফ্রি ইন্টারনেট চালাতে পারবেন আনলিমিটেড। আপনি শুধুমাত্র একটি একাউন্ট না খুলে একাধিক একাউন্ট খুলুন।

এই আর্টিকেলটি সর্বপ্রথম এই ওয়েবসাইটে পাবলিশ করা হয় ShopTips24.Com

কারন প্রতিটা অ্যাকাউন্টের জন্য দৈনিক 100 এমবি পর্যন্ত ব্যবহার করা যায়। ঠিক এ কারণেই আপনাকে এই টেকনিক করতে হবে তার জন্য আপনি, এক্ষেত্রে আপনি একটি একাউন্ট এর দেওয়া ১০০ এমবি ব্যবহার করে লগ আউট করে আবার আরেকটি একাউন্ট এ লগিন করবেন ব্যাস এটাই হলো আপনার টেকনিক।

প্রিয় বন্ধু আশা করি আপনারা পুরো আর্টিকেলটি পড়ে একটু হলেও উপকৃত হয়েছেন। সুতরাং সবাই ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন, ফ্রি ইন্টারনেট চালানোর প্রক্রিয়া আর্টিকেলটি আশা করি আপনারা সবাই ভাল ভাবে উপভোগ করেছেন। ভাল লাগলে একটি লাইক দিবেন কমেন্ট করে উৎসাহ দিন সবাইকে ধন্যবাদ আর্টিকেলটি পড়ার জন্য।

30 thoughts on "অ্যাপ দিয়ে ফ্রি ইন্টারনেট"

  1. reaz101 Contributor says:
    ১০০ বার পোস্ট হইছে ট্রিকবিডিতে
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Jan tam na Vai jania Dewar jonno thanks
  2. saihum Contributor says:
    প্রতিদিন তাদের সাইট এ লগইন করে অ্যাকাউন্ট আপগ্রেড এ ক্লিক করলে ফ্রিতে ১০০ এমবি এক্সট্রা পাবেন।
  3. Nafis Fuad Contributor says:
    Skitto / robi te cholbe??
    1. Ranakazi844 Contributor says:
      আমি এয়ারটেলে চালাই নো ডিস্কানেক্ট
  4. Masud73MR Contributor says:
    Saudi Arab a free net use korar trick kew share koren😯
    1. mdkibro Contributor says:
      Kon sim
    2. Masud73MR Contributor says:
      Zain sim use kori ami….. #je sim a colbe oi ta kinbo🥀
    3. Ranakazi844 Contributor says:
      আমার কাছে আছে
  5. MD FAYSAL Contributor says:
    saudi arab your freedm chole
    1. Masud73MR Contributor says:
      Kivabe vai
  6. MD FAYSAL Contributor says:
    ৪-৫ বছরের আগে থেকে ই চালাই
  7. MD FAYSAL Contributor says:
    ৪-৫ বছরের আগে থেকে ই চালাই
    1. partho Contributor says:
      Akhon o ki chole?
    2. Ranakazi844 Contributor says:
      এখন ও চলে নাকি
  8. RJ Sohel Contributor says:
    এটা নিয়ে অনেক পোষ্ট আছে।।
    আবার পোস্ট করার মানে কি??
  9. partho Contributor says:
    ata ki akhn o chole?
  10. S Contributor says:
    Server full problem 😌
  11. sagor Contributor says:
    যে কোন সিমে নাকি?
    উল্লেক করেন নাই কেন?
  12. Md Mominur Rahman Contributor says:
    Are Vai eta nie onek post ace
    2-3 bocor age theke calai
    Parle disconnected nie post koren

    Ar ami ekta account e 300 mb use kori

    1. Ranakazi844 Contributor says:
      কোন সিম এ
  13. Gl sourov Contributor says:
    কম করে ১০০ পোস্ট আছে সেই পোস্ট আবার দেখা লাগে
  14. Sohelarman4374 Contributor says:
    Speed ekdom kom vai.
    1. Ranakazi844 Contributor says:
      স্পীড এয়ারটেলে অনেক বেশি
  15. Ranakazi844 Contributor says:
    আমি Airtel এ চালাই কোনো ডিস্কানেক্ট নেই,,পুরাই অস্থির স্পীড
  16. Astral Khairul Contributor says:
    এর আগেও এটা নিয়ে হাজারটা পোস্ট করা আছে।আপনিও করছেন ভালো কথা কিন্তু পোস্ট একদম অগোছালো আগামাথা কিছুই বুঝলাম না😐
    সব মাথার উপর দিয়ে গেলো🙂
  17. Raihan Author says:
    যারা Trickbd তে নতুন ইউজার..বা এই যুগের চ্যাংরা পোলাপাইন গুলাই এই ফ্রি নেট দেখলে আগুনি’মুওনি🔥পোষ্ট মনে হবে।
    আর আমরা যারা TrickBD ২০১০/১১ সাল থেকে ভিজিট করি
    তাদের কাছে এই পোষ্ট দেখে Lol🖕 কোনো ছাড়া বলতে ইচ্ছে করে নাহ,,☹☹
  18. Nafis Fuad Contributor says:
    Chole na khali connect hoise but fb / Google
    Kisu tei dhuke na 🙁

Leave a Reply