Russia Ukraine War: ইউক্রেনের বাসিন্দাদের সতর্ক করে দেওয়ার জন্য গুগলের তরফে এই সতর্কবার্তা পাঠানো হচ্ছে।


রাশিয়ার (Russia) আক্রমনের ফলে ইউক্রেনের (Ukraine) অবস্থা ক্রমশ ভয়াবহ হয়ে উঠেছে।প্রাণ বাঁচাতে দেশ ছেড়ে পালাচ্ছেন ইউক্রেনের বাসিন্দারা। এর মধ্যেই সার্চ জায়ান্ট কোম্পানি গুগল (Google) ইউক্রেন জুড়ে জারি করেছে এয়ার রেড অ্যালার্ট সিস্টেম (Air Raid Alert System)। গুগলের তরফে ইউক্রেন জুড়ে অ্যান্ড্রয়েড (Android) ফোনে পাঠানো হচ্ছে এয়ার রেড অ্যালার্ট।ইউক্রেন জুড়ে অ্যান্ড্রয়েড ফোনে গুগলের পক্ষ থেকে পাঠানো হচ্ছে সতর্কবার্তা।



যে কোনও মুহূর্তে রাশিয়ার তরফে চালানো হতে পারে এয়ার স্ট্রাইক (Air Strike)। এই বিষয়ে ইউক্রেনের বাসিন্দাদের সতর্ক করে দেওয়ার জন্য গুগলের তরফে এই সতর্কবার্তা পাঠানো হচ্ছে।

গুগলের তরফে একটি ব্লগ পোস্ট করে জানানো হয়েছে যে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধে ইউক্রেনের মানুষের পাশে দাঁড়ানোর জন্য পুরো ইউক্রেন জুড়ে সংস্থা চালু করেছে এয়ার রেড অ্যালার্ট সিস্টেম। ইউক্রেনের সমস্ত অ্যান্ড্রয়েড ফোনে পাঠানো হবে এই বিশেষ সতর্কবার্তা। ইউক্রেনের লক্ষ লক্ষ বাসিন্দাদের সুরক্ষার জন্য চালু করা হয়েছে এই এয়ার রেড অ্যালার্ট সিস্টেম।




এছাড়াও গুগলের তরফে জানানো হয়েছে যে ইউক্রেনের সরকারকে সাহায্য করার জন্য গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে ইউক্রেনিয়ান অ্যালার্ম অ্যাপ। রাশিয়ার এয়ার স্ট্রাইক থেকে ইউক্রেনের বাসিন্দাদের বাঁচানোর জন্য চালু করা হয়েছে এই এয়ার রেড অ্যালার্ট সিস্টেম।



গুগল কোম্পানির ভাইস প্রেসিডেন্ট ডেভ ব্রুক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্যুইটারে একটি পোস্ট করে জানিয়েছে যে, ইউক্রেনে গুগলের তরফে চালু করা হয়েছে এই এয়ার রেড অ্যালার্ট সিস্টেম।

ইউক্রেনের ওপর রাশিয়ার আক্রমণের ফলে গুগলের তরফে তাদের উপরে চাপানো হয়েছে বিভিন্ন ধরনের নিষেধ। গুগলের প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে রাশিয়ার বিভিন্ন ধরনের অ্যাপ। রাশিয়ার টাকায় যে সকল অ্যাপ চলে সেগুলোর সবক’টি সরিয়ে দেওয়া হয়েছে গুগলের প্লে স্টোর থেকে।



একই সঙ্গে গুগলের ইউটিউব থেকেও সরিয়ে দেওয়া হয়েছে রাশিয়ার বিভিন্ন ধরনের চ্যানেল। রাশিয়ার স্টেট মিডিয়া চ্যানেল সরিয়ে দেওয়া হয়েছে গুগল প্লে স্টোর থেকে। আগের সপ্তাহেই গুগলের তরফে তাদের বিভিন্ন ধরনের পেমেন্ট সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে রাশিয়ায়।

ইউক্রেনের ওপর রাশিয়ার আক্রমণের জন্য কড়া ভাষায় তাদের নিন্দা করেছে গুগল।এর জন্য গুগলের তরফে নেওয়া হয়েছে বিভিন্ন ধরনের পদক্ষেপ। এবার ইউক্রেনের বাসিন্দাদের সতর্ক করে দেওয়ার জন্য তারা ইউক্রেনে চালু করল এয়ার রেড অ্যালার্ট সিস্টেম।

Credit: News18

2 thoughts on "Russia Ukraine War: ইউক্রেন জুড়ে Google জারি করেছে এয়ার রেড অ্যালার্ট, পরিস্থিতি আতঙ্কের!"

  1. MD Shakib Hasan Author says:
    হুবুহু কপি করছেন নাকি 🥀
    1. Luxman Author Post Creator says:
      na..

Leave a Reply