আসসালামু আলাইকুম। আশা করি সবাই মহান রব্বুল আ’লামিনের রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালোই আছি। বেশ কয়েক দিন পরে আমি আপনাদের সাথে আরেকটা নতুন আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আশাকরি আর্টিকেলটি আপনাদের উপকারেই আসবে। তো শুরু করার আগে একটা কথা বলে রাখি, আমার এই লেখায় যদি কোন জায়গায় ভুল যায় তবে তা ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আর পারলে আমাকে কমেন্টে ভুলটি ধরিয়ে দেওয়ার চেষ্টা করবেন। তবে কেউ যেন খারাপ মন্তব্য করবেন না। তো আর কথা না বাড়িয়ে চলুন মূল বিষয়ে চলে যাওয়া যাক। আর্টাকেলটির টাইটেল আর থামনেল দেখে আপনারা হয়তো বুঝে গেছেন যে আজকে আমি কোন বিষয় নিয়ে আলোচনা করতে চলেছি?


আজকের আর্টিকেলটি একটি ঘড়ি নিয়ে দিব। ঘড়িটির নাম Samsung Galaxy Watch 5.

এটি স্যামস্যাংয়ের একটি অসাধারণ একটি প্রডাক্ট। এটি শুধু মাত্র ভক্তদের আকাঙ্খা পুরোনের জন্য বাজারে রিলিজ করা হয়। এটি সম্ভাবত ২ অক্টোবর বাজারে রিলিজ করে স্যামসাং। এই ঘড়িটি মূলত ভক্তদের স্বাস্থের খেয়াল রাখার জন্য তৈরি করা হয়েছে। এটিতে রয়েছে অসাধারণ অনেক ফিচার।

স্লিপ ট্রাকিং হেলথ এবং ওয়েলথনেস মনিটরিং এবং বায়ো-অ্যাকটিভ সেন্সর আইসি সহ বিভিন্ন ধরণের সুবিধা নিয়ে বাজারে প্রথমবারের মতো রিলিজ হয়েছে Samsung Galaxy Watch 5. এটি ইউজারের ঘুমের বিভিন্ন ধরণ। শারিরীক সুস্থথার খবর। হাটা চলার হিসাব রাখা। সহ সব ধরণের কাজ করতে এই ঘড়িটি। এটি যে শুধু সময় দেখার জন্য ব্যাবহার করা হয় না তার প্রমাণ দিয়েছে স্যামসাং কোম্পানি। এই ঘড়িটি হয়ে উঠতে পারে স্যামসাং ইউজারদের স্বাস্থের একটি গ্রেট টিউটর। ঘুমের বিভিন্ন ধরণ। ঘুমাতে যাওয়া এবং ঘুম থেকে ওঠার সময় নির্ধারণ, ঘুমের পরিমাণ, ঘুমের সঠিক নিয়ম জানানো সহ নানা ধরণের সুবিধা আছে এই ঘড়িটিতে। ঘুমের বিভিন্ন পর্যায় বর্ণনা করা যেমন : অ্যাওয়েক, লাইট, ডিপ এবং আর ই এম । এই ধরণের ফিচারও আছে এই ঘড়িটিতে

এই পর্যন্ত বাজারে থাকা সকল প্রকার স্মার্ট ঘড়ির তুলনায় এই ঘড়িটির ব্যাটারি ব্যাকআপটিও খুব ভালো। স্যামস্যাং এই ঘড়িটির ব্যাটারি চেক করে এক বিবৃতিতে বলেছে যা এই ঘড়িটি ০ থেকে ৪৫% চার্জ হতে সময় নেয় মাত্র ৩০ মিনিট।

এছাড়াও এই ঘড়িটির মাধ্যমে কত পা হঁটা হয়েছে সেটা গননা করা যায়। আবার কোন কোন কাজে কি পরিমাণ ক্যালরি খরচ হয়ে সেটা দেখা যায়। আবার এই ঘড়ির একটা মজার ফিচার রয়েছে তা হলো এটির মাধ্যমে নাক ডাকা পরিমাপও করা যায়। আপনার শরীরের খুটিনাটি সব বিষয়ের খবর দিতে এই ঘড়িটির সময় নিবে মাত্র ১ থেকে দুই মিনিট। এছাড়াও এই ঘড়িটির মাধ্যমে আপনার মোবাইলের লোকেশনও বের করা যায়। এই ঘড়িটির হেলথ সেন্সর গুলো কার্যকর রাখার জন্য রয়েছে থ্রি-ইন ওয়ান স্যামসাং বায়ো অ্যাকটিভ সেন্সর, ইলেক্ট্রনিক হার্ট রেট (ইসিজি)ও আছে। এটির সাহায্যে ব্লাড প্রেসারও মাপা যায়। এটি আমার কাছে সত্যই একটা অসাধারণ ঘড়ি হিসেবে স্থান পেয়েছে।

ঘড়িটির দাম:


যে ঘড়িতে এত সব ধরণের সুযোগ সুবিধা রয়েছে। সে ঘড়ির দাম হয়তো এতক্ষণে আপনার আন্দাজে চলে এসেছে। তবু বলে রাখি এই ঘড়ি টি মধ্যবিত্ত কিংবা গরিব মানুষের জন্য না। এটা শুধু বড়লোকদের জন্য। এই ঘড়িটির অফিশিয়াল বাজার মূল্য হলো ৪২ হাজার ৯৯৯ টাকা। অর্থাৎ ৪৩ হাজার টাকা। এই ঘড়িটি বর্তমানে স্যামসাং প্রায় সব অফিশিয়াল স্টোর গুলোতে পাওয়া যায়।

এখন বর্তমানে ঘড়িটি বিভিন্ন ছাড়ে তুলনা মূলক কম টাকায় ক্রয় করা যাবে। ঘড়িটি কেনার জন্য এখন সর্বোচ্চ ১০ হাজার টাকার ক্যাশব্যাক অফার রয়েছে। এছাড়াও এক্সচেজ্ঞ অফারেও আছে ৩ হাজার টাকার মতো ছাড়। যাইহোক এখন ঘড়িটি বর্তমানে অনেক কম টাকায় কেনা যাচ্ছে। তাই এখানে আমি বলবো যে আপনাদের যাদের সামর্থ আছে তারা ঘড়িটি ট্রায় করে দেখতে পারেন।
আর বন্ধুরা আমার একটা প্রশ্ন উত্তর সাইট আছে।যেটির নামEquationbd যেটিতে আপনার অজানা কোন প্রশ্ন করতে পারেন Equation তে। আর আপনার যদি ওখানের কোন উত্তর জানা থাকে তাহলে উত্তরও দিতে পারেন। তাই এখনই ভিজিট করুণ Equationbd তে ধন্যবাদ।

14 thoughts on "বাজারে আসলো স্যামসাংয়ের অসাধারণ একটা ঘড়ি। [Samsung Galaxy Watch 5]"

  1. Xein Ahmed Author says:
    একটাই সাজেশন থাকবে আপনার জন্যঃ
    পোস্ট বারবার পড়বেন বারবার, যতক্ষন অব্দি নিজের কাছে পড়ে ভালো লাগবেনা, সম্পাদনা করতে থাকবেন। অকাজের টপিক নিয়ে কথা বললেও শুধু আপনার গুছিয়ে পরেবশনাই দিবে পাব্লিক ডিমান্ডের ফুলফিলতা🫠
  2. MD Zakaria Contributor says:
    galaxy watch 5 এবার অনেক নতুনত্ব থাকবে, তবে আপনার পোস্টটি আরও সুন্দর এবং পরিষ্কার হওয়া উচিত ছিল।
  3. Najmul Nazu Author says:
    নিঃসন্দেহে ভালো পোস্ট
  4. Amit Baidya Author says:
    Dam Ta Bashi Mone Hoccea
    1. MD Zakaria Contributor says:
      এইটার দাম যদি বেশি হয়, তাহলে অ্যাপল watch এর দাম দাম কি🙂
    2. Amit Baidya Author says:
      Amader Moto Modobitto Kachea bashi Saita Bolcelam
  5. Aubdulla Al Muhit Contributor says:
    রঙের কোডে “>” চিহ্নটি ব্যবহার করেন নি । ঠিক করে দিন ।
  6. MD Musabbir Kabir Ovi Author says:
    এতো দাম দিয়ে ঘড়ি না কিনে i phone এর সেকেন্ড হ্যান্ড ভার্সন কিনা ভালো
    1. MD Zakaria Contributor says:
      ঘুড়ির সাথে ফোনের কম্পেয়ার করছেন কেন 🙂
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      Zakaria: সেটা আমার সম্পূর্ণ ব্যাক্তিগত ব্যাপার
  7. Hridoy Islam Contributor says:
    এতো দাম দিয়ে ঘড়ি কেনার থেকে একটা পিসি কেনা বেটার।
    1. Amit Baidya Author says:
      Smae Budget Diya Pc niya Fb calate hobe
  8. Raisul Islam Nill Contributor says:
    আমার কাছে রাউন্ড শেপ কেমন যেন লাগে। স্কয়ারটা ভালো লাগে।
  9. Ashraful Author says:
    Google er jinish valo hobe. But 1st watch to tai halka shomossa thakte pare.

Leave a Reply