• আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

সকলে জানি,ইউটিউব থেকে ইনকাম করার জন্য চ্যানেল মনিটাইজ থাকা লাগে।কিন্তু, মনিটাইজ ছাড়াও ইউটিউব থেকে ভাল পরিমান আয় করা যায়।এটি আসলে অনেকে জানে না।আপনার ইউটিউব চ্যানেল ভাল সাবস্ক্রাইব এবং এক্টিভ থাকলে,মনিটাইজ ছাড়াও আপনি অনেক টাকা আয় করতে পারবেন।আশা করি সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়বেন।

ইউটিউব এমন এক প্লাটফর্ম যেখানে লোকজন ভিডিও আপলোড করে আয় করে থাকে।প্রথম দিকে শুধু একটা ইউটিউব চ্যানেল খুললেই মনিটাইজ দিত এবং আয় শুরু হতো।কিন্তু এখন এক হাজার সাবস্ক্রাইব ও ৪ হাজার ঘন্টা ওয়াচটাইম লাগে। তারপর মনিটাইজ এর জন্য আবেদন করতে হয়।তারপর যাচাই বাছাই করে চ্যানেল মনিটাইজ দেয়।এবং ভিডিওতে এড শো করে এবং আয় হয়।অনেকের দেখা যায় মনিটাইজ পাওয়ার পর ও যেকোন কারনবসত মনিটাইজ চলে যায়,এবং অনেকের বড় চ্যানেল মনিটাইজ হচ্ছে না।তারা চাইলে কিছু ট্রিক খাটিয়ে ভাল পরমান আয় করতে পারবে তাদের চ্যানেল থেকে।অনেকে তাদের শখের ইউটিউব চ্যানেল ডিলিট করে দেয়, কারন মনিটাইজ চলে যায় এবং মনিটাইজ পাচ্ছে না এ কারনে। আসলে এটি করা উচিৎ না।কারন,এসব চ্যানেল দিয়ে ও ইচ্ছা করলে আয় করা সম্ভব। এখন ফেসবুক পেজ থেকেও ভাল পরিমান আয় করা যায়।প্রায় লোকজন ফেসবুক চালায়,একারনে ফেসবুক পেজে ভিডিও রিচ বেশি হয়।তারপর ও ইচ্ছা থাকলে উপায় হয়।পড়ে থাকা ইউটিউব চ্যানেল থেকে আয় করা এটি কিন্তু অনেক উপকারি একটি ট্রিক।কথা না বাড়িয়ে শুরু করা যাকঃ-
১) নিজের প্রডাক্ট বা পন্য বিক্রি করে আয়ঃ-
আমাদের ভিতর অনেকের ইউটিউব চ্যানেল পড়ে আছে মনিটাইজ নেই কিন্তু সাবস্ক্রাইব অনেক।তারা ইচ্ছা করলে তাদের নিজেদের পোষাক,বা যেকোন ধরনের পন্য এড দিয়ে বিক্রি করে ভাল পরিমান আয় করতে পারেন।আপনি ধরেন একটি টি শাট পড়ে ভিডিও বানালেন,পরে বলে দিলেন টি শার্ট টি কেনার জন্য আমার সাথে যোগাযোগ করবেন।এছাড়াও আরো বিভিন্ন পন্য আপনি আপনার পড়ে থাকা চ্যানেল এর মাধ্যমে প্রচার করে আয় করতে পারবেন।

২) প্রডাক্ট রিভিউ করে আয়ঃ-
আপনার ইউটিউব চ্যানেল থেকে প্রডাক্ট রিভিউ করেও ভাল পরিমান আয় করতে পারবেন।যেকোন কোম্পানির সাথে চুক্তি করবেন,এবং সে কোম্পানির প্রডাক্ট প্রচার করবেন রিভিউ বানাবেন। এবং লিংক দিয়ে দিবেন। এতে যে যে সেই প্রডাক্ট আপনার লিংক ক্লিক করে কিনবে, আপনি কমিশন পাবেন।এভাবে আরো অনেক উপায় আছে মনিটাইজ ছাড়া চ্যানেল থেকে আয় করার।অবস্যই কিন্তু আপনার চ্যানেলে সাবস্ক্রাইব সংখ্যা বেশি থাকতে হবে।তাহলে আপনি মনিটাইজ ছাড়াই ভাল পরিমান আয় করতে পারবেন।

৩) স্পন্সরশীপ এর মাধ্যমেঃ-
আপনার ভাল সাবস্ক্রাইব এর একটি ইউটিউব চ্যানেল থাকলে আপনি স্পন্সরশীপ এর মাধ্যমে ভাল পরিমান আয় করতে পারবেন।এ পদ্ধতিতে আপনি চাইলে এডসেন্স এর চেয়ে অনেক বেশি আয় করতে পারবেন।এজন্য আপনার ভাল এক্টিভ চ্যানেল থাকা লাগবে।

এরকম আরো অনেক উপায় আছে এডসেন্স বা মনিটাইজ ছাড়া ইউটিউব চ্যানেল থেকে আয় এর।আসলে ইচ্ছা থাকলে উপায় হয়।আমি যে কয়েকটি মাধ্যমের কথা বললাম, এই কয়েকটি মাধ্যাম এর দ্বারা আপনি অনেক ভাল পরিমান আয় করতে পারবেন।আপনাদের যাদের মনিটাইজ ছাড়া চ্যানেল আছে তারা অবস্যই এই মাধ্যাম গুলো ফলো করবেন।এবং আশা করা যায় মাধ্যাম গুলো ফলো করলে মনিটাইজ ছাড়াই আপনি অনেক ভাল পরিমান আয় করতে পারবেন।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon

  • ধন্যবাদ। 








3 thoughts on "মনিটাইজ ছাড়াই ইউটিউব থেকে আয় করার উপায়,জেনে নিন।"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    বেশ ভালো লাগলো
    1. Sk Shipon Author Post Creator says:
      ধন্যবাদ আপনাকে।
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      আপনাকেও ধন্যবাদ

Leave a Reply