আসসালামুআলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

 আমরা অনেকে আছি, বিক্রয় ডট কম বা অনলাইনে বিভিন্ন প্লাটফর্ম থেকে মোবাইল ফোন বা অন্যান্য পুরাতন জিনিস কিনে থাকে। আমাদের ভিতর অনেকে আছে অসাবধানতার কারনে অনেক বিপদে পড়তে হয়।আজকে আপনাদের জানাব বিক্রয় ডট কম বা অনলাইন প্লাটফর্ম থেকে ফোন বা অন্যান্য জিনিস কেনার আগে যে বিষয়গুলোর দিকে লক্ষ্য রাখতে হবে।আশা করি বিপদে পড়ার আগে সম্পন্ন আর্টিক্যালটি পড়বেন।
 

আমরা অনেক সময় সখের বসে পুরাতন ফোন এবং অন্যান্য জিনিস বিক্রয় ডট কম বা এরকম অনেক সাইট আছে, সেখান থেকে কিনে থাকি।অনেকে ভাল জিনিস পেয়ে থাকে, এবং অনেকে খারাপ জিনিস পেয়ে থাকে।এছাড়াও অনেকে প্রতারনার শিকার হয়ে থাকে।বিক্রয় ডট কম থেকে জিনিস কিনতে গিয়ে অনেকে প্রতারণার শিকার হয়েছে৷ এজন্য আপনাকে কিছু দিকে লক্ষ্য রেখে জিনিস কেনা উচিৎ।বিক্রয় ডট কম বা এরকম প্লাটফর্ম জাতীয় সাইট থেকে পুরাতন জিনিস বা স্মার্টফোন ক্বনার আগে আপনাকে প্রথমে ছবি দেখে জিনিস বিবেচনা করতে হবে। ক্যামেরা সুপার এডিট করেও অনেক পুরাতন ছবি নতুন এর মতো করা যায়।এজন্য বিক্রয় ডট কম এর যেকোন জিনিস ছবি দেখে ভালভাবে বিবেচনা করা উচিৎ। তারপর যে বিক্রি করবে তাকে ফোন দিয়ে দামদামি করবেন। অনেক প্রতারক আছে, আপনাকে তার লোকেশনে ডেকে নিয়ে টাকা নিয়ে ছেড়ে দেয়।এজন্য আপনাকে এসব বিষয়ে সব সময় সাবধান থাকতে হবে।আপনি আপনার জেলার মধ্য থাকা লোকেশনে যাবেন সাবধান হয়ে,যখন আপনি অন্য জেলাতে যাবেন তখন আপনি সাবধান হয়ে যাবেন। আপনি কখনো একা যাবেন না,আপনি চেস্টা করবেন আপনার আর ২-১ টা লোক কে সাথে নিতে। কারন,আপনি একা গেলে আপনাকে বিপদে ফেলতে পারে।কিন্তু যখন কয়েক জন যাবেন তখন নিরাপদ থাকতে পারবেন। ফোনে যোগাযোগ করে ব্যাক্তির লোকেশন এ যাওয়ার পর আপনি পন্যটি ভালভাবে দেখবেন।অনেকে নস্ট বা খারাপ জিনিস ও বিক্রি করে থাকে।আপনি চেস্টা করবেন লোকজন এর মধ্য থাকতে,কারন অনেক সময় ফাকা যায়গায় নিয়ে গিয়ে আপনার সাথে প্রতারণা করতে পারে।তারপর আপনার জিনিস পছন্দ হলে, টাকা বুঝিয়ে দিয়ে জিনিস হাতে নিয়ে দেরি না করে সোজা বাসায় রওনা দিবেন। অনেকে বিক্রয় ডট কম থেকে ফোন কিনে থাকে।এক্ষেত্রে সাবধানতা বেশি অবলম্বন করা উচিৎ। আপনি যখন এরকম ফোন কিনবেন, অবস্যই ফোনে ক্যাশ মেমো ও ফোনের কাগজ পাতি বক্স সাথে নিবেন।কারন অনেক চোরাই ফোন এরকমভাবে বেশি বিক্রি হয়।পরে দেখা যায় মালিক জিডি করে এবং আপনি ফেসে যাবেন। যেকোন ফোনের একটি নির্দিস্ট এড্রেস থাকে,যার মাধ্যমে পুলিশ সে ফোনের সিম পরিবর্তন করে ব্যাবহার করলেও ধরতে পারে।

এরকম প্লাটফর্ম থেকে জিনিস কেনার আগে সকল দিক বিবেচনা করে জিনিস কিনতে হবে।আপনি আরো বেশি সাবধান হলে,আপনি টাকা বিকাশ,নগদ, রকেটে নিয়ে যাবেন।এবং লোকেশনে গিয়ে ক্যাশ আউট করে তাকে টাকা দিবেন। বিক্রয় ডট কম থেকে জিনিস আনতে গিয়ে অনেক অনেক লোম প্রতারনার শিকার হয়েছে। এরকম অনেক দিক রয়েছে সে গুলো অবলম্বন করলে কখনো কেউ বিপদে পড়ত না।বিক্রয় ডট কম বা এরকম প্লাটফর্ম থেকে কোনো জিনিস কেনার আগে এ দিকগুলো বিবেচনা করা উচিৎ। না হলে অনেক বড় বিপদে পড়তে পারেন।
আশা করি আপনারা সবাই,এরকম প্লাটফর্ম থেকে পন্য কেনার আগে এরকম দিকগুলো লক্ষ্য রাখবেন।এবং আপনি কখনো বিপদে পড়বেন না।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

  • যেকোন প্রয়োজনে,
  • ফেসবুকে আমিঃ-

Sk Shipon

ধন্যবাদ। 






4 thoughts on "Bikoroy. com বা অনলাইনে প্লাটফর্ম থেকে ফোন বা অন্যান্য জিনিস কেনার আগে যে বিষয় গুলো লক্ষ্য রাখতে হবে।"

  1. vijoy Contributor says:
    Good Post
    1. Sk Shipon Author Post Creator says:
      thank you
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    ভালো লিখেছেন, আমি মাঝে মাঝে বিক্রয় থেকে কেনা বেচা করি

Leave a Reply