আসসালমুআলাইকুম প্রিয় TRICKBD এর সকল সদস্যগণ। সবাইকে সালাম জানিয়ে আমি অভি শুরু করছি আজকের পোস্ট, ভুল ত্রুটি ক্ষমা এর দৃষ্টি তে দেখবেন সবাই।

টেক জায়ান্ট গুগল এর সাথে আমরা প্রায় সবাই পরিচিত। যেকোনো কিছুর সহজ সমাধান পেতে আমরা সচারাচর গুগল কে বেছে নিয়ে থাকি। যেটা প্রায় ক্ষেত্রে আমাদের মুশকিল গুলো সমাধান করতে সহযোগিতা করে থাকে।

গুগল এর অনেক গুলো পরিসেবা আছে সেগুলো ব্যবহার করতে আমাদের গুগল একাউন্ট করতে হয়। এবং নির্দিষ্ট পাসওয়ার্ড মনে রাখতে হয়। ই-মেইল, ফেসবুকের পাসওয়ার্ড মনে রাখা নিয়ে অনেকেই বিপাকে পড়েন। অনেকেই পাসওয়ার্ড ভুলে যান। তারপর সেই অ্যাকাউন্ট ফিরে পেতে অনেক ঝামেলা পোহাতে হয়,আমাদের কে।

এই সমস্যা প্রায় আমাদের অনেকের সাথে ঘটেই থাকে,, তাই এই সমস্যার সমাধান এর জন্য টেক জায়ান্ট গুগল নিয়ে এসেছে এক কার্যকারী পদক্ষেপ।আপনার যদি গুগলে অ্যাকাউন্ট থাকে, তা হলে আগামী দিনে আর পাসওয়ার্ড লাগবে না। অর্থাৎ, পাসওয়ার্ডহীন গুগল অ্যাকাউন্ট থাকবে। সম্প্রতি এমন পরিকল্পনার কথাই জানিয়েছে গুগল।

বিশ্ব পাসওয়ার্ড দিবস ২০২৩ উৎযাপন করা হয় এইবার। গুগল এই দিনে এক বিবৃতি তে জানিয়েছে হয়তো পরের বছর থেকে তার গ্রাহকদের জন্য এই পাসওয়ার্ড এর ঝামেলা রাখবে না। পাসওয়ার্ড ছাড়াই গুগল অ্যাকাউন্ট এর অ্যাকসেস নেওয়া যাবে।ফলে পাসওয়ার্ড মনে রাখার ভোগান্তির মধ্যে আর পড়তে হবে না।

গুগল জানিয়েছে পাসওয়ার্ড এর বদলে তারা পাস কি চালু করবে। পাস কি মূলত হলো মোবাইল ফোন এর ফিঙ্গারপ্রিন্ট বা লক এর সংখ্যাগুলো।অ্যাকাউন্ট লগ-ইন করার সময় ‘ইউজার নেম’ দিতে হবে। তারপর পাসওয়ার্ডের বদলে ‘ফিঙ্গার প্রিন্ট’ বা আঙুলের ছাপ দিতে হবে। যার সাহায্যে আপনার অ্যাকাউন্ট ‘আনলক’ করা যাবে।

আমার মতে গুগল একটি কার্যকরী পদ্ধতি হাতে নিয়েছে। যার ফলে মানুষ এর পাসওয়ার্ড মনে রাখার ঝামেলা কে কমানো সম্ভব হবে। এবং খুব সহজেই ফিঙ্গার প্রিন্ট এর লক এর মাধ্যমেই অ্যাকসেস নেওয়া যাবে।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য TRICKBD এর সাথেই থাকুন

One thought on "এইবার থেকে পাসওয়ার্ড ছাড়াই লগ ইন হবে গুগল অ্যাকাউন্ট!! কবে থেকে হবে এমন সুবিধা জেনে নিন"

  1. Nahidab Subscriber says:
    ফোনে যদি লক না দেওয়া থাকে তবে কী হবে??

Leave a Reply