Site icon Trickbd.com

AI মাধ্যমে যে কোন ইমেজকে ভিডিওতে কনভার্ট করুন 

বর্তমানে এআইয়ের ব্যবহার অনেক বেড়েছে। যার মাধ্যমে তৈরি হচ্ছে অসংখ্য অনিমেশন ভিডিও। কেউ কেউ এআই এর মাধ্যমে অসম্ভবকে সম্ভব করে দেখাচ্ছেন। অনেকেই এআইকে অনৈতিক কাজে ব্যবহার করছেন। কিন্তু এআই হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা। যারা গবেষণা করে এই এআইয়ের কৃত্রিম বুদ্ধিমত্তার রোবট তৈরি করেন। আমাদের উচিত এআই এর সঠিক ব্যবহার করে তাদের আবিষ্কারের মূল্যায়ন করা।

AI কি? AI এর উদ্দেশ্য কি?

AI হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তার রোবট। AI এর পূর্ণরূপ হচ্ছে artificial intelligent । যা সম্পূর্ণ মানুষের মত ব্যবহার করতে সম্ভব।

এ আই সাধারণত দুই ধরনের-

ন্যারো AI: এটি একটি নির্দিষ্ট সেটের কাজ করতে পারে । উদাহরণস্বরূপ, ভয়েস অ্যাসিস্ট্যান্ট যেমন সিরি বা গুগল অ্যাসিস্ট্যান্ট, চ্যাটবট, ফেস রিকগনিশন সিস্টেম ইত্যাদি। এই পোস্টে ন্যারো এআই এর ব্যবহার দেখাবো।

জেনারেল AI: এটা সম্পূর্ণ মানুষের মত চিন্তা ভাবনা করতে পারে। এই ধরনের AI এখনও উন্নয়নের পর্যায়ে রয়েছে। এবং এটা বিভিন্ন ধরনের কঠিন প্রশ্নের সমাধান দিতে পারে।

এআই উদ্দেশ্য: এটি মূলত মানুষের প্রতিনিয়ত কাজগুলোকে সহজ করার জন্য তৈরি করা হয়েছে। এটি মানুষের মত চিন্তা ভাবনা করতে পারে তাই মানুষের মতো করেই সমাধান করে।

AI ব্যবহার করে ভিডিও তৈরি

কিছু ধাপ অনুসরণ করে আমরা এআই ব্যবহার করে একটি ফটোকে ভিডিওতে কনভার্ট করব।

দুইটি ইমেজ বাছাই করে রাখুন যেগুলোকে ভিডিওতে কনভার্ট করতে চান।

প্রথমের নিচের ওয়েবসাইটে ভিজিট করুন।

ওয়েবসাইট:lumalabs.ai

ভিজিট করার পর বিভিন্ন ভিডিও তৈরির ডেমো দেখতে পাবেন।

এবার উপরে স্ক্রিনশট এর মত Try Now অপশনের ক্লিক করুন। এরপর যেকোনো একটি ইমেইল এর মাধ্যমে কন্টিনিউ করেন।

এবার একটি মেসেজিং অপশন দেখতে পাবেন। সেখান থেকে ফটো গ্যালারি আইকনে ক্লিক করে কাঙ্খিত প্রথম ইমেজটি সিলেক্ট করুন। তারপর ইমেজ টা আপলোড হয়ে যাবে।

 

এভাবে আরও একটি ইমেজ আপলোড করুন। আপনি চাইলে দুইয়ের অধিক ইমেজ আপলোড করতে পারবেন। এরপর enchance prompt অপশন টিক মার্ক করুন। সবশেষ সেন্ড আইকনে এ ক্লিক করুন।

এবার কিছুক্ষণ অপেক্ষা করুন । ভিডিও তৈরি করতে কিছুটা সময় লাগবে। ভিডিও তৈরি শেষে Download অপশনে ক্লিক করে ভিডিওটি ডাউনলোড হয়ে যাবে।

বিঃদ্রঃ আমার ভিডিওটি তৈরি হতে এক ঘন্টা লেগেছে। সম্ভবত আমার নেটওয়ার্ক স্লো হওয়ার কারণে। 

এভাবে প্রতিটি ইমেইলের মাধ্যমে সর্বোচ্চ ৩০ টি পর্যন্ত এআই ভিডিও তৈরি করতে পারবেন।

শেষ কথা: দয়া করে কেউ এইটার মাধ্যমে অন্য মানুষদের ব্যাঙ্গ ভিডিও তৈরি করবেন না।

Exit mobile version