আসসালামু আলাইকুম ।
হ্যালো Trickbd বাসী । সবাই কেমন আছেন ?
আমি হলাম শাহরিয়ার আবিদ (নাম তো সোনা হোগা 😁) আর আজ আপনাদের মাঝে আরো একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি । যেটা আপনারা টাইটেল দেখেই বুজে গেছেন । আর তা হলো কিভাবে যেকোনো ওয়েবসাইট এর সোর্স কোড ডাউনলোড করা যায় । তো বকবক না করে আজকের পোস্টটি শুরু করা যাক ।

আজকের বটটির লিংক হচ্ছে :
https://t.me/TheSmartToolsBot

তো প্রথমে আমাদের বটটি start করে নিতে হবে ।

picked

Start করার পর Main Menu তে ক্লিক করলে বট এর সম্পূর্ন টিউটোরিয়াল লিখিত আকারে জানতে পারবেন । আমরা সেটা করছি না কারণ আমাদের উদ্দেশ্য সোর্স কোড ডাউনলোড করা । আপনারা বট এর বাকি কাজগুলো দেখে নিয়েন ।

picked

ওয়েবসাইট এর সোর্স কোড ডাউনলোড করার জন্য আমাদের /ws কমান্ড লিখে যে ওয়েবসাইটের সোর্স কোড ডাউনলোড করতে চাচ্ছি সেই ওয়েবসাইটের url দিব । যেমন : আমি এখানে Trickbd – এর সোর্স কোড ডাউনলোড করে দেখাচ্ছি তাই আমি /ws এর পর trickbd.com দিলাম ।

picked

২ – ৩ সেকেন্ড পর আমাদের কাঙ্খিত সোর্স কোডটি zip আকারে বট আমাদেরকে সেন্ড করে দিবে । Zip ফাইলটি ডাউনলোড হবার পর Save to Downloads এ ক্লিক করবো । তাহলে আমাদের Zip ফাইলটি ফোনের Downloads ফোল্ডার এ চলে যাবে ।

picked

তারপর আপনারা চাইলে ফোনের Files by Google বা ZArchiver দিয়ে Extract করে নিতে পারেন ।

picked

Index.html হচ্ছে ওয়েবসাইটের মেইন html ফাইল । তার সাথে আপনারা Javascript ও css ও পেয়ে যাবেন ।

picked

আজকের পোস্টটি এ পর্যন্তই ভালো লাগলে পোস্টটিতে লাইক দিয়ে আপনার মূল্যবান কমেন্ট করে যাবেন । আল্লাহ হাফেজ ।



6 thoughts on "টেলিগ্রাম বট দিয়ে যেকোনো ওয়েবসাইটের সোর্স কোড ডাউনলোড করুন । সাথে আছে আরো অনেক কিছু"

  1. md shawn Contributor says:
    বোকার মতো তথ্য দিচ্ছেন।আমার ধারনা যদি ভুল না হয় আপনি ওয়েব ডেভেলপমেন্ট এর জগতে নতুন। তা নাহলে এমন পোস্ট করতেন না । ট্রিকবিডি ওয়ার্ডপ্রেস সি এম এস এ তৈরি। এখানে একটি থিম ব্যাবহার করা হয়েছে। যা পি এইচ পি দিয়ে তৈরি। অনেক অনেক ফাইল নিয়ে এই থিমটা তৈরি। তো ওই টেলিগ্রাম বোট যদি সকল ফাইল বা সোর্স কোড কে ডাউনলোড করতে পারতো তাহলে বলা যেতো যে যেকোনো সাইটের সোর্স কোড ডাউনলোড করার ট্রিক। ওটা শুধু এইচ টি এম এল , সি এস এস এবং জাভাস্ক্রিপ্ট ফাইল কেই ডাউনলোড করতে পারে। যা আমরা কোন বোট ছাড়াই ডাউনলোড করতে পারব। কখনোই ব্যাক এন্ডের ফাইলে এক্সেস এরকম পাবলিকলি পাওয়া যায়না । দয়া করে নিজে আগে একটু ঘেটে দেখুন ওই ব্যাপারে যা নিয়ে পোস্ট করবেন।
    1. Shahriar Abid Author Post Creator says:
      হ্যাঁ , এই বট দিয়ে php ডাউনলোড করা যায় না এবং আমিও পোস্টে বলিনি যে এই বট দিয়ে php ডাউনলোড করা যায় । এই বট দিয়ে শুধু html,css,javascript ডাউনলোড করা যায় (আমিও সেটা বলেছি) । আপনার মতামত জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ !
  2. guavuavcycayfayqvqu Contributor says:
    Bøkachóda nako? 😂
    1. Shahriar Abid Author Post Creator says:
      দয়া করে কমেন্টে অশ্লীল ভাষা ব্যবহার করবেন না । ধন্যবাদ !
  3. jansir Contributor says:
    এ ধরনের সোর্স কোডকে সাধারণত “ফ্রন্ট-এন্ড” সোর্স কোড বলা হয়। এই সোর্স কোডে আপনি সাধারণত HTML, CSS, এবং JavaScript পাবেন যা ওয়েবসাইটের ইউজার ইন্টারফেস এবং ইউজার এক্সপেরিয়েন্সের জন্য । তবে, এই সোর্স কোডে আপনি ওয়েবসাইটের সার্ভার-সাইড লজিক (যেমন PHP কোড) পাবেন না, কারণ এই কোডগুলি সার্ভারে রান করে এবং ক্লায়েন্ট সাইডে এক্সেস করা যায় না 😅
    1. Shahriar Abid Author Post Creator says:
      হ্যাঁ , আপনার কথাটি যথার্থ । আপনার মূল্যবান মতামত জানানোর জন্য আপনাকে ধন্যবাদ !

Leave a Reply