Site icon Trickbd.com

সহজেই সামায়িক সময়ের জন্য Temporary / Fake মেইল তৈরী করুন আর যেকোনো কাজে ব্যবহার করুন

আসসালামু আলাইকুম কেমন আছেন সকলে ? আশা করছি ভালোই আছেন । আজকে আমি আপনাদের কে সামায়িক সময়ের জন্য ফেইক মেইল তৈরী করা শেক্ষাবো । তাছাড়া এই মেইল সম্পর্কে বিস্তারিত আলোচনা করব । তাই আজকের সম্পূর্ণ পোস্টি পড়ার অণুরোধ রইলো । বর্তমান সময়ে মেইল বলতে আমরা এক কথাই বুঝে যাই জিমেইল তাই না ? তবে জিমেইল ছাড়াও অনেক প্রকার মেইল হয় । যায়হোক আমাদের আজকের টপিকে আসি ।

 

টেম্পোরেরি বা অস্থায়ী /সাময়িক মেইল কি ?

অল্প কিছু সময়ের জন্য একটি মেইল এড্রেস যা আমরা সব কাজে ব্যবহার করতে পারবো তবে এটি কিছুক্ষণ পরে আবার চ্যাঞ্জ হয়ে যাবে । মানে ১০-২০ মিনিট পর পর মেইল এড্রেসটি চ্যাঞ্জ হয়ে আরেকটি নতুন এড্রেস হয়ে যাবে । মূলত এটাই হচ্ছে টেম্পোরেরি বা অস্থায়ী মেইল । এবং এই টেম্পোরেরি মেইল তাদের সব থেকে বেশি কাজে লাগবে যারা নানান ওয়েবসাইট ঘাটা-ঘাটি করেন, নানান ওয়েবসাইট এপ্স এ একাউন্ট তৈরী করুন ।

টেম্পোরেরি মেইল কি কাজে লাগবে ?

মনে করুন আপনি একজন ফ্রীলান্সার । আপনি আপওয়ার্কে একটি জব পেয়েছেন, জবটি হলো একই ওয়েবসাইটে ২০-৩০ টা একাউন্ট করতে হবে , আর একাউন্ট তৈরী করতে হলে মেইল প্রয়োজন আর এতো গুলো জিমেইল তৈরী করতে গেলেও অনেক গুলো নাম্বার প্রয়োজন বা অনেক ঝামেলা । এমন অবস্থায় আপনি এই টেম্পোরেরি মেইল ব্যবহার করে অনেক গুলো একাউন্ট খুব সহজেই তৈরী করতে পারেন । শুধু তাই নয় অনেক ওয়েবসাইটে বা এপ্স এ আপনি এসব মেইল ব্যবহার করে প্রবেশ করে নিজের মেইল কে সেইফ রাখতে পারেন ।

সতর্ক বার্তা

এই টেম্পোরেরি মেইল কখনোই নিজের কোনো পারসোনাল কাজে ব্যবহার করবেন না, দেখা যাচ্ছে এই মেইল দিয়ে আপনি আপনার ফেসবুক একাউন্ট তৈরী করলেন বা কোনো সোস্যাল মিডিয়া একাউন্ট পরবর্তীতে পাসওয়ার্ড ভুলে গেলে বা কখনো অই মেইলটি প্রয়োজন পড়লে তা আপনি আর ব্যাক পাবেন না । তাই এই মেইল শুধু মাত্র জরুরী দরকারী কাজে ব্যবহার করবেন ।

———0———–0————-0———00———-0————0———–0———-

 

অনেক কথা বললাম এই বার চলুন দেখে নেই কিভাবে এই ধরণের মেইল তৈরী করবেন মাত্র ১ মিনিটে ঃ

 

প্রথমেই চলে যান গুগলে তারপর ঃ Temporary Mail Address লিখে সার্চ করুন । এবার প্রথম ওয়েবসাইট্টিতে প্রবেশ করুন । অথবা এখানে ক্লিক করুন ।

ব্যাস আপনার টেম্পোরেরি মেইল রেডি । এখন দেখানো আইকোণে ক্লিক করে মেইলটি কপি করে নিন তারপর যেকোনো কাজে ব্যবহার করুন ।

একটু নিচে আসলেই আপনার টেম্পোরেরি মেইলের ইনবক্স দেখতে পারবেন । ইনবক্সে আসা মেইলের উপর ক্লিক দিন ।

তাহলে মেইলের সম্পুর্ণ অংশ দেখতে পারবেন । কিছুক্ষণ পর অটোমেটিক এই মেইল চ্যাঞ্জ হয়ে নতুন মেইল আসবে ।

পোস্ট শেষেঃ

আশা করি আজকের পোস্টা আপনাদের কাছে ভালো লাগবে ? আমার এই পোস্টা দেখে আপনার যদি এক্টুও উপকার হয় তাহলে অবশ্যয় আমার একটি ইউটিউব চ্যানেল আছে সেটিতে সাবস্ক্রাইব করবেন । আপনাদের অল্প একটু অণুপ্রেরণা আমাদের জন্য অনেক কিছু । আর আমার পোস্টিতে কোনো ভুল থাকলে সুন্দরভাবে ধরিয়ে দিবেন । আর হ্যা কোথাও বুঝতে সমস্যা হলে অবশ্যয় ভিডিওটি দেখবেন অথবা এই পোস্টে কমেন্ট করুন ।

 

 

আর হ্যা এরকম নিত্য নতুন টেকনোলোজি বিষয়ক ভিডিও পেতে আমার চ্যানেলটিকে সাবস্ক্রাইব করবেন ।

Exit mobile version