এসএ বনাম ব্যান: সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট মিস করবেন

মিনহাজুল আবেদিনপোর্ট এলিজাবেথে ৭ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় টেস্টে বাংলাদেশের

অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাওয়া যাবে না। পারিবারিক জরুরি অবস্থার কারণে তৃতীয় ওয়ানডে শেষে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরতে হয় সাকিবকে।

তিন ম্যাচের ওয়ানডে এবং দুই টেস্টের সিরিজের জন্য জাতীয় দলে নাম থাকা সত্ত্বেও সাকিব প্রথমে নিজেকে দক্ষিণ আফ্রিকার বাইরে রেখেছিলেন। তিনি বলেছিলেন যে তিনি খুব বেশি ক্রিকেট খেলার কারণে বার্নআউট

হয়ে গিয়েছিলেন এবং দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার জন্য এটি সঠিক জায়গায় ছিল না। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনি ৬০ রান করেছিলেন এবং ৫ উইকেট নিয়েছিলেন।

তারপরে বিসিবি তাকে “মানসিকভাবে ক্লান্ত এবং শারীরিকভাবে চাপ” থেকে সুস্থ হওয়ার জন্য এপ্রিলের শেষ পর্যন্ত সমস্ত ক্রিকেট থেকে বিরতি দেয়। তবে অলরাউন্ডার দ্রুত একটি

ইউ-টার্ন নিয়েছিলেন এবং তারপরে ঢাকায় বোর্ডের সভাপতি নাজমুল হাসানের সাথে বৈঠকের পর দক্ষিণ আফ্রিকা সফরের জন্য নিজেকে উপলব্ধ করেন।

এদিকে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে হারিয়ে, প্রোটিয়াদের বিরুদ্ধে তাদের প্রথম ওয়ানডে জয় এবং তাদের নিজেদের মাঠে প্রথমবারের মতো সিরিজ জয়ের মাধ্যমে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাকিব আল হাসানকে পাওয়া যাচ্ছে না-মিনহাজুল আবেদিনএদিকে, সাকিব সবেমাত্র সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ওয়ানডে

খেলতে সক্ষম হন কারণ তিনি তার পরিবারের সদস্যদের বিভিন্ন অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হওয়ার খবর পেয়েছিলেন।

পারিবারিক জরুরি অবস্থার কারণে তৃতীয় ওয়ানডে শেষে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরতে হয়েছে সাকিবকে।বিসিবি অবশ্য তাকে টেস্ট সিরিজ থেকে বাদ দেয়নি কারণ তারা

আশা করেছিল যে তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ-সমাপ্তির দ্বিতীয় টেস্টের জন্য উপলব্ধ থাকবেন। আশা করা হচ্ছে শুক্রবার সাকিব যুক্তরাষ্ট্রে যাবেন, যেখানে তার পরিবার থাকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে তাকে (সাকিব) পাওয়া যাচ্ছে না। তিনি আমাদের জানিয়েছিলেন যে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে যাবেন কারণ সেখানে তার পরিবারকে সেট আপ করতে হবে,” মিনহাজুল আবেদিন ক্রিকবাজকে বলেছেন।

ইউনূস আরও জানান, অসুস্থ মায়ের দেখাশোনার জন্য সাকিবের স্ত্রী তার দুই সন্তানকে নিয়ে বাংলাদেশে থাকবেন।

“সাকিব [আল হাসান] দ্বিতীয় টেস্টের জন্য উপলব্ধ থাকবেন না কারণ তিনি তার বড় মেয়েকে নিয়ে আজ রাতে মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে যাবেন। .স্কুল খুলে যাওয়ায় সাকিবকে তার বড় মেয়ের সাথে উড়তে হবে”

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ ডেইলি স্টারকে বলেছেন।

ডারবানে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশীদের মধ্যে প্রথম টেস্ট চলছে, দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে 367 এবং তৃতীয় দিনে লাঞ্চে বাংলাদেশ 183/5….. Coming soon wait please.

One thought on "সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট মিস করবেন?"

Leave a Reply