Site icon Trickbd.com

ট্রিকবিডি তে চালু হলো স্পাম ফিল্টার এবং নটিফিকেশন সিষ্টেম

আসসলামুআলাইকুম… আপনাদের জন্য ট্রিকবিডি এর গুরুত্বপূর্ন দুটা আপডেট এর খবর নিয়ে আসলাম…

স্পাম ফিল্টার এবং নটিফিকেশন সিষ্টেম এই দুটা গুরুত্বপূর্ন বিষয় ট্রিকবিডি তে সংযুক্ত করা হয়েছে…চলুন দুটো আপডেট এর রিভিও দেখে নেই…

 

স্পাম ফিল্টারঃ

যদিও বর্তমান সাইটে ট্রেইনার সিষ্টেম থাকায় স্পাম পোষ্ট এর সংখ্যা কম তবুও আমরা স্পাম কে পুরোপুরি নির্মূল এর উদ্দেশ্যে ট্রেইনার দের জন্য স্পাম ফিল্টার তৈরী করেছি…।

আমরা কিছু নির্দিষ্ট লিংক এবং কি ওয়ার্ড কে স্পাম লিষ্টে রেখেছি এবং অই লিংক্ক সম্বলিত কোন পোষ্ট পেলেই সেটা সরাসরি পাবলিশ না হয়ে এডমিন/মডারেটর দের রিভিও এর জন্য পেন্ডিং থাকবে … তাছাড়া কোন ট্রেইনার দের পোষ্ট এ যদি অতিরিক্ত পরিমান লিংক থাকে তবে সে পোষ্ট ও পেন্ডিং থাকবে এবং রিভিও এর পর পোষ্ট এ ভালো তথ্য থাকলে এডমিন পাবলিশ করে দিবে।

মূলত অনেক ট্রেইনার এর বাজে ধরনের  এপ শেয়ার এর মাধ্যমে ব্যবসা/ভিসিটর দের বিভ্রান্ত করা বন্ধ করতেই এই উদ্দেগ নেয়া হয়েছে… যেটা সাইটকে আরো তথ্যবহুল করে তুলবে ইনশাআল্লাহ।

 

নোটিফিকেশনঃ

যেকোন ধরনের কমিউনিটি তে নটিফিকেশন তথা এলার্ট টা গুরুত্বপূর্ন বিষয়… জ্ঞানের আধান প্রদানেও নটিফিকেশন গুরুত্বপূর্ন বিষয়…।

কেউ একজন প্রশ্ন করল তার প্রশ্নের উত্তর আরেকজন দিলো কিন্তু কোন এলার্ট না পেলে উত্তর টা কাজে নাও লাগতে পারে /// সেক্ষেত্রে নটিফিকেশন থাকলে কোন তথ্যই মূল্যহীন হয়ে পরে থাকবে না…।

সেজন্যই আমরা ট্রিকবিডি তে নটিফিকেশন সিষ্টেম এড করেছি…

নটিফিকেশন সিষ্টেম এর মাধ্যমে কেউ কোন পোষ্ট করলে এবং সে পোষ্ট এ অন্য কেউ কমেন্ট করল্লে পোষ্ট দাতার কাছে নটিফিকেশন চলে যাবে যে তার পোষ্ট এ কেউ কমেন্ট করেছে…আবার সে কমেন্টে যদি কেউ রিপ্ল্যাই করে তবে কমেন্ট দাতার কাছেও চলে যাবে নটিফিকেশন যে তার পোষ্ট এ কমেন্ট করা হয়েছে 😀

তাছাড়া এডমিন দের সাথে ট্রেইনার/কন্ট্রিভিউটর দেরো একটা সুন্দর সম্পর্ক গড়ে উঠবে এই নটিফিকেশন সিষ্টেম এর মাধ্যমে …।

কোন ট্রেইনার এর পোষ্ট এ যদি সমস্যা থাকে তবে এডমিন/মডারেটর প্যানেল থেকে তাকে পোষ্ট লিংক সহ  এ নোটিশ পাঠানোর ব্যবস্থা রাখা হইছে … কাউকে ট্রেইনার করা হলেও নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেয়া হবে ।

 

তাছাড়া আরো অনেক আপডেট আসতেছে যেগুলা ট্রিকবিডি কে জ্ঞান লেন দেন এর একটি সুন্দর মাধ্যম হিসেবে গড়ে তুলতে পারবে ইনশাআল্লাহ …।

Exit mobile version