Site icon Trickbd.com

সহজে ট্রিকবিডির ডেস্কটপ ভার্সন মোড থেকে মোবাইল ভার্সনের মোড করে নিন!

Unnamed

আমার আজকের বিষয়টা হলো আমাদের সবার জনপ্রিয় সাইট ট্রিকবিডি’কে নিয়ে। আপনারা সবাই অবগত আছেন যে, আমাদের মহান স্বাধীনতা দিবস ২৬শে মার্চ উপলক্ষে ট্রিকবিডির থিমসের ডিজাইন পরিবর্তন করা হয়েছে। ডেস্কটপ এবং মোবাইল দুটো ভার্সনের জন্যই নতুন করে থিমস ডিজাইন করা হয়েছে। তবে এখন শুধু ডেস্কটপ ভার্সনেরটাই পুরো পরিবর্তন করা হয়েছে। আর মোবাইলেরটা হালকাভাবে করা হয়েছে। তবে ট্রিকবিডি ফ্যামিলি ফেসবুক গ্রুপের সূত্রমতে জানলাম যে এখন আপাদত মোবাইল ভার্সনটা পরিবর্তন করা হয়নি। তবে নতুন করে ডিজাইন করা হয়েছে এবং তা পরবর্তীতে পরিবর্তন করা হবে। তো আজকের এই পোস্টের বিষয়টা হচ্ছে ট্রিকবিডির বর্তমান ডেস্কটপ ভার্সনের যে থিম, তাতে কোনো মোবাইল ভার্সনে থিম সুইচ করার কোনো অপশন নাই। তাই যারা পিসি দিয়ে অথবা ট্যাবলেট দিয়ে ভিজিট করেন, তখন দেখতে পান যে ট্রিকবিডির ডেস্কটপ ভার্সনের থিম। কিন্তু আমরা যারা পোস্ট করি তাদের সুবিধা হয় মোবাইল ভার্সন থিমটি। তো এখন সমস্যা হলো মোবাইল ভার্সন করার কোনো অপশন নাই। চিন্তা কইরেননা, এই সমস্যার সমাধান নিয়েই আমি হাজির হয়েছি।

আপনি যদি ট্রিকবিডির ডেস্কটপ ভার্সনে থাকেন তাহলে ট্রিকবিডির মোবাইল ভার্সনে যেতে এখান থেকে https://trickbd.com/?theme_change=mobile এই লিংকটি কপি করে সংরক্ষণে রাখুন। আর যখন আপনার ট্রিকবিডির মোবাইল ভার্সন থিম মোডের প্রয়োজন হবে তখন লিংকটি কপি করে নিয়ে ব্রাউজারের সার্চবারে পেস্ট করে গো দিলেই ট্রিকবিডির মোবাইল ভার্সনের থিম মোড এসে যাবে। আর যারা ফ্রিব্যাসিক্স দিয়ে ট্রিকবিডিতে ভিজিট করেন, তারা এখান থেকে https://www.0.freebasics.com/https/trickbd.com/?theme_change=mobile এই লিংকটি কপি করে সংরক্ষণ করে রাখুন। প্রয়োজন হলে কাজে লাগাবেন।

তো আরকি হয়ে গেল তো, ট্রিকবিডির থিমস মোড পরিবর্তন করার সমস্যার সমাধান। আসলে আমি এই বিষয়ে পোস্ট করতামনা। পোস্ট করার কারণ হচ্ছে, রাত্রে যখন থিমস আপডেট করা হয়েছিল, তখন খুুব সমস্যায় পড়েছিলাম এবং আজকে আমার এক পোস্টে একজন কমেন্ট করে জিজ্ঞেস করেছিল। নিচে দেখুন তার প্রমাণ।

তাই ভাবলাম এইরকম হয়তো অনেকেই এই সমস্যায় ভুগতেছে। তাই এর সমস্যার সমাধান নিয়ে একটা পোস্ট করা দরকার। যেই ভাবা সেই কাজ, অপশেষে এই বিষয়ে পোস্টটা করেই ফেললাম।

অ্যালার্ট : ট্রিকবিডি কতৃপক্ষকে বলব আমরা আপনাদের এই ঋণ কখনো শোধ করতে পারবোনা। আপনাদের এই সাইটের মাধ্যমে আমরা বাংলা ভাষাভাষী মানুষেরা প্রযুক্তি বিষয়ে অনেক কিছু জেনেছি এবং অন্যদেরকে জানাচ্ছি। তাই আপনাদের কাছে অনুরোধ, পিসি ভার্সনের থিমটাতে মোবাইল ভার্সনে থিম সুইচ করার অপশনটা যুক্ত করুন। যার ফলে ট্রিকবিডির সকল ভিজিটররাই উপকৃত হবে।

সৌজন্যে : বাংলাদেশী সফটওয়্যার ও গেমস ইনফরমেশন বিষয়ক সাইট – www.BanglarApps.ml এবং আমার নিজের তৈরি করা পোস্ট ও অন্যান্য বিষয়ে পোস্ট করতে আমার ব্লগ সাইটে – www.OwnTips.ml ভিজিট করুন।

Exit mobile version