Site icon Trickbd.com

[সাবধান] প্রতারক হতে সাবধান। সবাই দয়া করে একটু দেখবেন এবং অন্যদেরকেও সাবধান করবেন।

Unnamed

মানুষের মূল্যবোধ কোন পর্যায়ে নেমে গেছে দেখেন। আজ বিকালে আমাকে ম্যাসেঞ্জারে একজন add দিয়েছে। আমি ভেবেছি হয়ত ট্রিকবিডি থেকে কেউ হবে কারণ আমার ম্যাসেঞ্জার লিংক শুধু ট্রিকবিডিতে দেওয়া আছে যেন কেউ পোস্ট সংক্রান্ত কোনো প্রয়োজনে যোগাযোগ করতে পারে। আমি accept করার পর কুশল বিনিময় হল। তাররপর ফোন নাম্বার চাইলো কথা বলবে বলে। আমিও ভাল মনে ফোন নাম্বার দিলাম।



তারপর +8801832-950487 এই নাম্বার থেকে আমার নাম্বারে কল আসল। রিসিভ করতেই বলল সে বিকাশের অফিস থেকে কথা বলছে। আমার বিকাশ নাম্বার নাকি বন্ধ করে দিয়েছে। আপনারা জানেন *247# ডায়েল করলে নিচের মত আসে যেখানে ৭ টা অপশন আছে।

তো সেই লোক বলল বিকাশ আরও একটি অপশন অর্থাৎ ৮ নং অপশন যোগ করেছে। ৮ নং অপশনের সাহায্যে ক্যাশ আউট করলে ১০০০ টাকায় ১৮.৫০ টাকার পরিবর্তে ১০ টাকা কাটবে এবং personal নাম্বার থেকে personal নাম্বারে ৫ টাকার পরিবর্তে কোনো টাকাই কাটবে না। এই ৮ নং অপশন চালু করতে তাদের বলতে হবে বর্তমানে বিকাশে কত টাকা আছে। তারপর সে অন্য একটি নাম্বার চাইল যেন তারা আমাকে নির্দেশনা দিতে পারে এবং আমি সেই মতে আমার বিকাশ নাম্বারে কাজ করতে পারি। তারপর তারা *247# নাম্বারে ডায়েল করতে বলল। আমি আগেই বুঝে গিয়েছিলাম যে এটা প্রতারক চক্র। তাই তাদের কথা মত কাজ করতে থাকলাম। ? তারপর তারা বলল ৮*১ ডায়েল করতে। এটা ডায়েল করলে দেখবেন নিচের মত আসে।

তারপর তারা আরো কিছু কোড বলল সাথে তাদের নাম্বার সুকৌশলে ও টাকার পরিমান বলে দিল। এবং বিকাশ পাসওয়ার্ড দিয়ে সেন্ড করতে বলল। সেন্ড করলেই কিন্তু তাদের একাউন্টে টাকা চলে যাবে। আমি তাদের মিথ্যে বললাম যে টাকা চলে গেছে successful দেখাচ্ছে। তারা বলল কী লেখা দেখাচ্ছে? আমি ফাজলামি করে বললাম যে আমি কী অত ইংরেজি পড়তে পারি ভাই। ? তারপর সে গালি-গালাজ করে লাইন কেঁটে দিল।

বিশেষ অনুরোধঃ আপনাদের কাছে বিশেষ অনুরোধ আপনারা এটা আপনার পরিচিত সকলকে জানিয়ে সতর্ক করে দেবেন, যেন তারা আগে থেকেই সতর্ক হয়ে যায় এবং এই প্রতারক চক্র থেকে নিরাপদ হয়ে যায়।

Exit mobile version