Site icon Trickbd.com

[TrickBD Official] ট্রেইনারদের জন্য জরুরী নোটিশ। আপনার ট্রেইনার পদ ও বাতিল হতে পারে।

notice icon

ট্রিকবিডিতে বিভিন্ন বিজ্ঞাপনের মাধ্যমে সাধারণ ভিজিটরদের সাথে প্রতারণার অভিযোগ পাওয়া যাচ্ছে বেশ কিছুদিন ধরে।
উপযুক্ত প্রমাণ সাপেক্ষে বেশকিছু একাউন্ট ব্যান ও করা হয়েছে এবং বিষয়টি খতিয়ে দেখা হয়েছে।
তদন্তে কিছু বিষয় উঠে এসেছে।
যা হলো:
১. প্রতারক লেখকদের আইডি-
এই লেখকদের আইডিগুলো কিছু নির্দিষ্ট ক্যাটাগরিতে পড়ছে।
হয়তো এরা সদ্য লেখক পদ প্রাপ্ত। নয়তো কয়েকবছর ধরে অব্যবহৃত আইডি।
২. এরা বিভিন্ন লোভনীয় অফার/আর্নিং পোস্ট করে। আর পোস্টের নিচে ঐ টপিকের উপর বিভিন্ন অফারের বিজ্ঞাপন দেয়।

৩. এদের অনেকেই নির্দিষ্ট সময় পরে পোস্টের লেখা চেঞ্জ করে ফেলে অথবা পোস্ট ডিলিট করে দেয়।

এই বিষয়গুলো সামনে আসার পর ট্রিকবিডি টিম কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে যা অনেকের জন্য সুখকর না-ও হতে পারে।
সিদ্ধান্তগুলো হলো:
১. পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সকল প্রকার আর্নিং ও প্রমোশনাল পোস্ট নিষিদ্ধ ঘোষণা করা হলো। আর্নিং পোস্ট করামাত্রই ট্রেইনার পদ বাতিল করা হবে। যদিও আগে থেকেই আর্নিং পোস্ট করতে নিরুৎসাহিত করা হচ্ছে। এখন থেকে ওয়ার্নিং ছাড়াই একশন নেয়া হবে। এছাড়াও পোস্টের নিচে যেকোনো ধরণের বিজ্ঞাপন দেখামাত্র পোস্ট ডিলিটপূর্বক লেখকের পদ বাতিল করা হবে।

২. নতুন লেখকদের আইডিগুলো বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে এবং কোনোপ্রকার সন্দেহ হলেই পদ বাতিলপূর্বক কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।

৩. পুরাতন আইডিগুলো খুঁজে খুঁজে ট্রেইনার পদ বাতিল করা হবে। যেসব আইডিতে ৬ মাসের বেশি সময় ধরে কোনো একটিভিটি থাকবেনা সেসব আইডির ট্রেইনার পদ বাতিল করা হবে। এক্ষেত্রে মানসম্পন্ন লেখকদের বিশেষ বিবেচনায় রাখা হবে। একাউন্টে ট্রেইনার পদ পেয়ে ফেলে রাখলেই এই ধারা কার্যকর করা হবে।

৪. কোনো আইডি কেনা-বেচা হলে এবং কেউ কেনাবেচার প্রমাণ দিয়ে আমাদের রিপোর্ট করলে ঐ আইডি ব্যান করা হবে। মনে রাখবেন, ট্রিকবিডি একাউন্ট ক্রয়-বিক্রয় কঠোরভাবে নিষিদ্ধ।

৫. পোস্টে লেখকের নিজের জন্য শুধুমাত্র ২ টি লিংক দিতে পারবেন তবে হাইলাইট করা যাবে না। অনেক লেখক নিজের ব্লগ/চ্যানেলের লিংক দিয়ে পোস্ট ভরিয়ে ফেলছেন। এধরণের কর্মকান্ড দেখামাত্রই লেখক পদ বাতিল করা হবে।

৬. অনেক নতুন সদস্য কমেন্ট সেকশনে স্প্যামিং করছেন এবং মার্জিত ব্যবহার ব্যতিরেকে অন্যদের সাথে খারাপ ব্যবহার করছেন। এদের শনাক্ত করে অতিসত্বর ব্যান করা হবে। এ বিষয়ে support@trickbd.com এ ঐ কমেন্টের লিংকসহ অভিযোগ প্রদানের জন্য সকলের প্রতি অনুরোধ করা হলো।

৭. আপনাদের মধ্যে যারা বিভিন্ন বিষয়ে দক্ষ তাদের দক্ষতাকে বাস্তবে কাজে লাগানোর কথা ভেবে ট্রিকবিডিতে নতুন কিছু পরিবর্তন আনার কথা ভাবছে যার মাধ্যমে হয়তো আপনারা পেইড সার্ভিস দিতে পারবেন এবং এতে প্রতারিত হওয়ার সুযোগ ও থাকবেনা। ( এখনো পরিকল্পনাধীন।)

৮. সাপোর্ট টিমকে মেইল করা সময় অবশ্যই মেইলে নিজের ট্রিকবিডি প্রোফাইলের লিংক এড করবেন এবং একই কনভার্সেশন থেকে রিপ্লাই দিবেন। অন্যথায় মেইলের রিপ্লাই পেতে বিলম্ব হতে পারে/সাপোর্ট পাওয়া থেকে বঞ্চিত হতে পারেন।

সকলে মিলে আপনাদের এই প্রিয় প্লাটফর্মটিকে সুন্দরভাবে সাজিয়ে তুলুন।

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।
এই প্রত্যাশায় – TrickBD Team
Exit mobile version