লেখাকে অডিও হবে ফ্রিতেও

তথ্যপ্রযুক্তি বিপ্লবে, এখন আপনি চাইলেই যে কোন টেক্সট অডিও আকারে বানিয়ে নিতে পারবেন। যদিও কোন লেখাকে অডিও বানাতে গেলে, টাকা পয়সা ছাড়া কেউ ফ্রিতে সুযোগ-সুবিধা দিবে না। আবার এমনও কিছু অনলাইনে সেবা রয়েছে যেগুলি সাহায্যের লেখাকে অডিও হবে ফ্রিতেও।

কিছু শর্তসাপেক্ষে আপনাকে তারা অল্প ফ্রিতে সেবা দিবে, যদি ভালো লাগে তাহলে কিছু টাকা খরচ তাদের সম্পূর্ণ সেবা সুন্দরভাবে উপভোগ করতে পারবেন। আর এটা স্বাভাবিক, কারন আপনি যেখান থেকে তাদের সেবাটি উপভোগ করবেন, নির্দিষ্ট সেই জায়গায় তারা কোনোভাবে লাভবান হচ্ছে না।

সুতরাং তাদের লাভবান হওয়ার জন্য, আপনার পকেট থেকে টাকা খরচ করা উচিত। তাই আমাদের মানতেই হবে, যেহেতু তারা আমাদেরকে লেখাকে অডিও করার ফ্রি সেবা দিবে, সুতরাং আমরা এই ফ্রি সেবা টুকু উপভোগ করব। আর যদি ভালো লাগে কিছু টাকা খরচ করে তাদের সেবা সমূহ আনলিমিটেড উপভোগ চাইলেই করতে পারি।

লেখাকে অডিও হবে এক ওয়েবসাইটে!

আমরা সাধারণত অনলাইনে অনেক অনুসন্ধান করার পরেও, লেখাকে অডিও করে দিবে এরকম সেবা খুঁজে পাইনি। খুঁজে পাইনি বললে ভুল হবে কারণ অনলাইনে হাজার হাজার ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন পাওয়া যায়, যেগুলির সাহায্যে লেখাকে অডিও খুব সহজে করা যায়।

  • তবে বেশিরভাগ অ্যাপ এবং ওয়েবসাইট ফ্রিতে উপভোগ করার সুযোগ দেয় না। তাই আমাদেরকে আরো অনেক রিসার্চ করতে হলো, সেখানেও আমরা সর্বশেষে একটি ওয়েবসাইট পেয়েছি যেখানে লেখাকে অডিও করতে সক্ষম এবং সেটা ফ্রিতে উপভোগ করার সুযোগ দেয়।
  • এই ওয়েবসাইটটি ইতিমধ্যে খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। আপনারা অনেকে হয়তো এই ওয়েবসাইটকে আগেও চিনে থাকলে থাকতে পারেন, তাদের সেবাটি ভালো লাগার কারণে আপনাদের সাথে শেয়ার করা। অর্থাৎ আপনারা যারা ফ্রিতে লেখাকে অডিও আকারে বানাতে চান তাদের জন্য অনলাইনে একটি দারুণ ওয়েবসাইট রয়েছে।

যে ওয়েব সাইটের সেবা সমূহ ইতিমধ্যে ব্যাপক পরিমাণে মানুষ ব্যবহার করছে। শুধু লেখাকে অডিও করতে সক্ষম এরকম সেবাটি তারা দিচ্ছে তা নয়, আপনি ওয়েবসাইটে একবার প্রবেশ করলে তাদের অন্যান্য সেবা সমূহ দেখতে পারবেন। যে ওয়েবসাইট এর মাধ্যমে লেখাকে অডিও কৃত করা সম্ভব সে ওয়েবসাইটির লিংক একটু পরে আর্টিকেলে দেখতে পারবেন।

লেখাকে অডিও হবে ফ্রিতেও

যদি আর্টিকেলে শুরুর দিক থেকে বলে আসছি, এক ওয়েবসাইট রয়েছে যেটির মাধ্যমে যে কোন লেখা অডিও আকারে উপস্থাপন করা সম্ভব। সত্যি বলতে এই ওয়েবসাইটে আপনারা যে কোন লেখা অনেক দেশের ভাষার সঙ্গে মিলিয়ে কনভার্ট করতে পারবেন।

তাদের ওয়েবসাইটে একটি সেবার বিভিন্ন ক্যাটাগরি রয়েছে। যেমন আপনি যদি সাধারণভাবে ছোট একটি লেখাকে অডিও করতে চান, তাহলে তারা আপনাকে স্বাভাবিক সেবাটি উপভোগ করার জন্য কিছু লিমিটেশন দিয়ে রাখবে।

  • আর আপনি যদি কিছু টাকা খরচ করে তাদের সেবা গুলি উপভোগ করেন, তাহলে তাদের প্রত্যেকটি সেবা স্বাচ্ছন্দে এবং অনেকগুলি কাস্টমাইজেশন সার্ভিস উপভোগ করতে সক্ষম হবেন। যেটা লেখাকে শুধু অডিও নয় এমন ভাবে উপস্থাপন করে দিবে যেটা আশ্চর্য এবং সুন্দর।
  • পাশাপাশি আপনারা শুধু টাকা খরচ করেই তাদের এই হিসেবে উপভোগ করতে পারবেন বিষয়টা তা নয়। আমরা যে ওয়েবসাইটের কথা বলছি সে ওয়েবসাইটে, ফ্রিতে তাদের সেবা সমূহ উপভোগ করার কিছু সুযোগ দেয়। এমনকি আপনি চাইলে যেকোনো ল্যাঙ্গুয়েজ এর ভাষার কন্ঠ অডিও আকারে শুধু লিখে কনভার্ট করতে পারবেন।

লেখাকে অডিও করার ওয়েবসাইট লিংকঃ https://www.narakeet.com/ (লেখাকে অডিও হবে ফ্রিতেও)

লেখাকে অডিও হবে বাংলাতে!

  • আপনি ইন্ডিয়াতে অথবা বাংলাদেশে যেখানে থাকুন, যদি আপনার মনে হয় কোন এক বাক্য অথবা কিছু লেখা বাংলাতে লিখে অডিও ফরমেটে কনভার্ট করতে সেটিও করতে পারবেন। চলুন এখন আমরা লেখাকে অডিও বাংলাতে কিভাবে করতে হয়? সেটা দেখে নিই!!!

লিংক: Bangla

উপরের লিংকে প্রবেশ করে আপনার নির্দিষ্ট বাংলা লেখা টি বক্সে লিখুন! এবং কণ্ঠস্বর বাংলা সেটি ভালোভাবে উপস্থাপন করুন! দেখবেন কিছুক্ষণের ভিতরে আপনার কাছে নির্দিষ্ট লেখার অডিও বাংলা ভার্সন চলে আসবে!

লেখাকে অডিও হবে ইংরেজিতে!

আপনি যদি কোন ইংরেজি লেখা তার ভয়েস ফ্রিতে নিতে চান, তাহলে প্রথমে নিচের লিংকে ক্লিক করুন! এবং আপনার নির্দিষ্ট দেশের নাম ইংরেজি ভাষা যেখানে চালু এবং আপনার লেখার ধরন অনুযায়ী দেশ নির্বাচন করুন!

লিংক: English

তারপর দেশ অনুযায়ী ভাষা সুন্দরভাবে এক মিনিটের মত ইংরেজি ভাষাটি লিখে দিন। তারপর কণ্ঠ ছেলেদের নাকি মেয়েদের ও কোয়ালিটি ইত্যাদি নির্বাচন করে কনভার্ট করে নিন। নিচের স্ক্রিনশটটি দেখলে বুঝতে সুবিধা হবে লেখাকে অডিও ইংরেজিতে করার পুরো বিষয়টি!!!

লেখাকে অডিও হবে হিন্দিতে!

আমি একজন বাংলাদেশী নাগরিক, হিন্দি বুঝি না একটু একটু বলতে পারি। কিন্তু হিন্দিতে লিখতে পারিনা তবুও পয়েন্টে রেখেছি, যেন আপনাদের বুঝটা পরিপূর্ণ আসে যে ওয়েবসাইট নিয়ে আমরা কথা বলছি সেটা কতটা আকর্ষণীয় লেখাকে কত ভাষায় রূপান্তরণ অডিও আকারে উপস্থাপন করে। যাই হোক বরাবরের মতো লেখাকে অডিও হিন্দিতে করার জন্য নিজের লিংকে শুরুতে প্রবেশ করতে হবে।

লিংক: Hindi

  • এবং আপনার নির্দিষ্ট লেখাটি লিখে বক্সে পেস্ট করে দিন। এবং দেশটি সিলেক্ট করবেন সেটা যেখানে হিন্দি ভাষা চালু আছে। এবং আপনি যেভাবে হিন্দি ভাষায় লিখবেন সেটা ধরন অনুযায়ী দেশটি যাচাই করে সিলেক্ট করা উচিত। পাশাপাশি আপনার নির্দিষ্ট ভয়েস যিনি দিবেন সেটিও চেক করে নিবেন। তারপর নির্দিষ্ট বাটনে ক্লিক করে অডিও করে নিন!!!

ওয়েব সাইটে কোন লেখার অডিও ভার্শন নিতে এক মিনিটের কম টেক্সট দেওয়ার চেষ্টা করবেন। এবং চাইলে এই ওয়েবসাইটে আপনার অডিও সেবার আরো কাস্টমাইজ প্লাস আইকনিক ক্লিক করে নির্ধারণ করে নিতে পারবেন। যেমন আপনার অডিও ফরমেট, অডিওটা কতটা দ্রুত বলা হবে মিডিয়াম বলা হবে ইত্যাদি। 

মনে রাখবেনঃ এই ওয়েবসাইটে একাধিক দেশ রয়েছে, দেশ হিসেবে আপনার লেখাটি উপস্থাপন হয় অডিও আকারে। তাই নির্দিষ্ট দেশ সিলেক্ট করার আগে ভাষাটি নির্দিষ্ট করে নিয়ে দেশ সিলেট করবেন। (কারণ দেশ হিসেবে আপনার লেখাটির অডিও ভার্শন উপস্থাপন হবে)

আশা করি পরিপূর্ণ আর্টিকেলটি আপনি বুঝতে পারলে, এ কথা স্পষ্টভাবে ধারণা এসেছে যে যে কোন লেখা বিভিন্ন দেশ হিসেবে অডিও আকারে উপস্থাপন ফ্রিতেও করা সম্ভব এক ওয়েবসাইটের মাধ্যমে। যেটির আলোকপাত আলোচনা পরিপূর্ণভাবে করার চেষ্টায় আর্টিকেলটি সম্পন্ন এবং শেষ করলাম।

Leave a Reply