Site icon Trickbd.com

Free call: আনলিমিটেড যেকোনো নাম্বারে কথা বলুন একদম ফ্রীতে।

ওয়েলকাম টু TRICKBD ?! আজ আপনাদের সাথে শেয়ার করবো, আনলিমিটেড যেকোনো নাম্বারে কথা বলতে পারবেন একদম ফ্রীতে। কোনো প্রকার টাকা পয়সা খরচ হবে না। তবে এর জন্য আমাদের কে কিছু বিষয় মনে রাখতে হবে এবং পরবর্তী প্রয়োগ করতে হবে। তাহলে আপনার ইচ্ছে মত ফ্রিতে যেকোনো নাম্বারে কথা বলতে পারবেন।

একটি অ্যাপ নিয়ে আপনাদের সাথে আলোচনা করা হবে! যদিও এটি টাকা দিয়ে ব্যবহার করতে হয়, কিন্তু আমরা শুধুমাত্র বিনামূল্যে কথা বলার জন্য অ্যাপটি, ডাউনলোড করে ব্যাবহার করবো। সম্পূর্ণ সিস্টেম আপনাদের সাথে শেয়ার করব। তবে বিনামূল্যে বা ফ্রিতে কথা বলতে হলে অবশ্যই আপনাকে একটু পরিশ্রম করে একাউন্ট তৈরি করতে হবে।

ফ্রি কল কথা বলুন টাকা ছাড়া।

এখানে প্রতি অ্যাকাউন্টের জন্য আপনি পাবেন 10 মিনিট করে। তবে যখন নতুন একাউন্টে রেজিস্ট্রেশন করবেন, সে সময় আপনাকে ৫ মিনিট দেওয়া হবে। এবং একাউন্টে যখন ভেরিফাইড করবেন (ইমেইল কনফার্মেশন) এর জন্য আপনাকে আরো ৫ মিনিট দেওয়া হবে। টোটালি ১০ মিনিট ফ্রিতে পেয়ে যাবেন।

এবং এই মিনিট দিয়ে আপনি যেকোনো সময়! বাংলাদেশ সহ অন্যান্য যে কোন নাম্বারে সরাসরি কথা বলতে পারবেন। আমি নিজে সফল নাম্বারে কথা বলছি ভুলে আপনাদের সাথে একটি শেয়ার করতেছি। (কোন প্রকার প্রমোশনাল পোস্ট নয়)

তাহলে চলুন এখন স্ক্রিনশটের মাধ্যমে সহজে জানার চেষ্টা করব! যদি এরপরও বুঝতে সমস্যা হয় অবশ্যই কমেন্টে সমস্যাটির বিবরণ শেয়ার করবেন।

আপনার মোবাইল ফোন থেকে প্লে-স্টোর গিয়ে সার্চ করুন BNESIM অথবা এখানে ক্লিক করুন

                   অ্যাপ সাধারণ তথ্য।
Name: BNESIM: eSIM card, Mobile Data
Publish: 25 July, 2017
Required: android 6.0 and up
Size: 62.41MB

আপনার মোবাইল ফোনে ইন্সটল করার পর! অ্যাপটি ওপেন করুন অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে। নিচের স্ক্রিনশট ফলো করুন।

আমদের প্রথমে একাউন্ট তৈরি করতে হবে এর জন “SIGN UP FOR FREE” বাটনে চাপ দিন।

এরপর প্রয়োজন হবে আমদের ইমেল এর জন্য আমরা ব্যাবহার করবো (Temp mail) অস্থায়ী মেইল যেহেতু আমাদের কে বার বার একাউন্ট তৈরি করতে হবে, সেই কারণে পার্সোনাল ইমেল ব্যাবহার না করা ভালো হবে বলে আমি মনে করি।

Temp mail লিখে সার্চ করলে অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন সেখান থেকে ইমেল কপি করবেন। (বর্তমানে আমি একটি অ্যাপ ব্যবহার করছি)

আমাদের মূল অ্যাপে গিয়ে প্রথম বক্সে একটি নাম দিবো, এবং দ্বিতীয় বক্সে কপি করা ইমেল পেস্ট করে দিবো। এরপর “CONTINUE” চাপ দিবো।

এরপর কিছুক্ষণ সময় প্রসেসিং হবে, এই সময় অপেক্ষা করতে হবে। অ্যাপ থেকে বের হয়ে যাবেন না, বা অ্যাপটি কেটে দিবেন না।

এখানে তাদের পলিসি একটি পেজ প্রদর্শন করানো হবে। কিছুটা নিচের দিকে স্ক্রল করে দেখতে পারবেন AGREE অপশন এসেছে এখানে চাপ দিবেন।

এরপর বেশ কয়েকটি পারমিশন চাইবে! আপনার ইচ্ছে মত পারমিশন দিতে “NEXT” চাপ দিবেন।

এরপর এই পেজটি আসবে ( বাংলাদেশী রেফার করে লাভ নাই ?) আপনি “SKIP” দিয়ে এগিয়ে যান।

দেখুন আমাদের কে ৫ মিনিট ফ্রিতে দিয়েছে। এটি দেওয়ার কারণ আমরা শুধু একটি একাউন্ট করেছি। (যদি প্রতি একাউন্টে ৫ মিনিট করে দেয় তাহলে পরিশ্রম বেকার হয়ে যাবে ফাও ?)

তাই প্রথমে যে আমরা ইমেলটি নিয়েছিলাম সেখানে প্রবেশ করে, মেইল বক্সে দেখতে পারবো আমাদের কে একটি কনফার্মেশন লিংক পাঠানো হয়েছে। এখান থেকে “Confirm email” চাপ দিন।

(কোনো একটি ব্রাউজার রিডাইরেক্ট করে নিয়ে যাবে সেখানে কয়েক সেকেন্ড অপেক্ষা করবেন ভেরিফাই সম্পূর্ণ হওয়ার আগ পর্যন্ত। একবার হয়ে গেলে ট্যাব কেটে দিয়ে অ্যাপে চলে আসুন)

এখন দেখুন , এখানে ১০ মিনিট দিয়েছে। (পূর্বে অ্যাকাউন্ট তৈরি করার সময় ছিল ৫ মিনিট, ইমেইল ভেরিফিকেশন করার পর আরও ৫ মিনিট বোনাস)
সঙ্গে দেখুন উপরে কল আইকন রয়েছে!

আপনি যে কোন নাম্বার এখানে টাইপ করতে পারবেন এবং কল করতে পারবেন। সাধারণত মোবাইল ফোনে কল অপশন থাকে সেই রকম এখানেও রয়েছে। 11 ডিজিটের নাম্বার তুলতে হবে।

কল আইকনের পাশেই কন্টাক আইকন রয়েছে! পূর্বে যদি আপনি পারমিশন দিয়ে থাকেন তাহলে আপনার ফোনের সকল নাম্বার এখানে চলে আসবে। এবং এখান থেকে যেকোনো নাম্বারে আপনি কল করে কথা বলতে পারবেন লাল দাগ চিহ্নিত আইকনে ক্লিক করার মাধ্যমে।

কোন নাম্বারে কল করার পর এরকম ইন্টারফেস দেখতে পারবেন। সাধারণ মোবাইল যেভাবে থাকে।

বিভিন্ন সময় নাম্বার চেঞ্জ হতে পারে! অ্যাপটি কায্যকর প্রফু হিসেবে দেখতে পারেন ছবিটি।

আশাকরি আপটির সাধারণ বিষয় গুলি বুঝতে পেরেছেন। রেজি্ট্রেশন ও অন্যান্য বিষয় সহ।

BNESIM আমার মতামত।

ফ্রি কলের জন্য দারুন একটি অ্যাপ! আমি মনে করি এখানে আনলিমিটেড একাউন্ট করার জন্য আমাদের প্রতিবার অ্যাপ এর ডাটা ক্লিয়ার করে নিবেন ফোনের সেটিং থেকে। তাহলে নতুন একাউন্ট তৈরি করতে ঝামেলা হবে না।

অফলাইনে ফ্রী কল কাজ করবে? উত্তর: না। অর্থাৎ এই অ্যাপটি ব্যাবহার করার জন্য অবশ্যই ইন্টারনেট কানেকশন প্রয়োজন হবে। অফলাইনে এখানে কোনো নাম্বারে কল করলে সেটা আপনার সিম থেকে করা হবে এবং টাকা কাটবে।

এটি কেনো ব্যাবহার করবো? উত্তর: আপনার এমবি অথবা ওয়াইফাই রয়েছে! কিন্তু আপনি একজনের সঙ্গে যোগাযোগ করতে চাচ্ছে তার কাছে কোনো স্মার্ট ফোন নেই এবং আপনার ফোনের ব্যালান্স ও শেষ হয়ে গেছে (?) এক্ষেত্রে আপনি রয়েছে বড় এক চিপায়। এই সময় হয়তো অ্যাপটি আপনার কাজে আসবে। এছাড়াও এটি যেকোনো নাম্বারের সঙ্গে যোগাযোগ করার জন্য ও ব্যাবহার করতে পারেন।

একবার যখন ১০ মিনিট শেষ হয়ে যাবে , অ্যাপ থেকে ডাটা ক্লিয়ার করে নতুন করে একাউন্ট তৈরি করবেন। উপরের নিয়ম অনুযায়ী। এবং Temp mail ব্যাবহার করে আনলিমিটেড করা যাবে।

আশাকরি বুঝাতে পেরেছি। যদি কোনো কিছু বুঝতে সমস্যা হয় অবশ্যই কমেন্টে সমস্যাটি শেয়ার করবেন। এবং আপনার সাধারণ মতামত ও শেয়ার করবেন। (খারাপ ভালো দুটোই শেয়ার করার অনুরোধ থাকলো ?)

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অজানা সকল বিষয় জানতে নিয়মিত TRICKBD ডিজিট করেবন। ধন্যবাদ

Exit mobile version