বর্তমানে সোশ্যাল মিডিয়া এর মধ্যে Instagram বেশ স্ট্রং একটি প্ল্যাটফর্ম।নিজেদের কিংবা বিজনেস রিলেটেড জিনিসকে মানুষের সাথে ইনফ্লুয়েন্স করতে বেশ ভাল কন্টেন্ট কিংবা ছবির দরকার আছে।


Instagram story বেশ মানুষজনের মাঝে পপুলার। বেশিরভাগ মানুষজন reels দেখার পর ইন্স্টাগ্রাম এ story দেখে থাকে।

এই ইন্স্টাগ্রাম স্টোরি হতে পারে আপনার ইনফ্লুয়েন্স বাড়ানোর একটি হাতিয়ার। এই যুগে এসে নিজেকে স্পেশিয়ালভাবে প্রেজেন্ট করা বেশ গুরুত্বপূর্ণ। মানুষজন সোশিয়াল মিডিয়ার ছবি‌ দেখেই অনেককিছু জাজ করে ফেলে।

মাদের কিছু ছোট ছোট বিজনেস আছে তাদের জন্য এটি বেশ গুরুত্বপূর্ণ। শুধুমাত্র প্রোডাক্ট ফটোগ্রাফি না করে সেটাকে কিভাবে আরেকটু আকর্ষণীয় ভাবে উপস্থাপন করা যায় সেটিই আজকে দেখাব। তাছাড়া যারা নিজেদের Instagram profile এ হাই রিচ পেতে চাচ্ছেন তাদের জন্য এটি বেশ উপকারী।

অ্যাপটির নাম Story Lab


অ্যাপটির মোডেড করা ভার্শনের ডাউনলোড লিংক
এখানে

অ্যাপটির কাজ কি? অ্যাপটি মূলত আপনাদের ছবিতে মুভিং অ্যানিমেশন যোগ করে দেয়।এটি অনলাইন কাজ করে বিধায় নিত্যনতুন ফ্রেইম পাবেন।ক্র্যাক ভার্শন হ‌ওয়ায় সব ধরনের ফিচার‌ই পাবেন।

প্রথমে আপনারা ইন্সটল করে নিবেন। এরপর অ্যাপ ওপেন করে নিবেন।এখন যতগুলো অ্যাপ পারমিশন আসে সবগুলো ওকে করে দিবেন


এ ধরনের ইন্টারফেস চলে আসছে।এবার আপনার কাজ পছন্দমতো অ্যানিমেশন সিলেক্ট করা। আপনার নিচে স্ক্রল করে‌ নিজেদের ইচ্ছামতো template বেছে‌ নিতে পারেন।আমি দেখানোর জন্য একটি সিলেক্ট করে নিলাম।


এখানে edit এ ক্লিক করবেন। তারপর দেখবেন ছবি সিলেক্ট করার অপশন চলে আসছে। ।

আপনারা নিজেদের পছন্দের ছবি সিলেক্ট করে নিবেন।তারপর নিচের মতো সেভ করবেন

দেখুন আমার ছবি অ্যানিমেট হ‌ওয়া শুরু করে দিয়েছে। এভাবে আপনারা নিজেদের ইচ্ছামতো template দিয়ে ছবি তৈরী করে নিবেন। সেভ করা ছবিগুলো গ্যালারিতে video format এ থাকবে।

এটা হচ্ছে ফাইনাল আউটপুট।আরো ভালো ভালো template আছে। আপনারা পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করে নিবেন।

আজ এই পর্যন্তই। দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে। ট্রিকবিডিতে সাথেই থাকুন। ধন্যবাদ।

Leave a Reply