ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম

মোবাইল গেমিং এ একটি সুপরিচিত নাম Call of duty Mobile । অনলাইন মাল্টিপ্লেয়ার এই গেমটি গেমারদের মাঝে বেশ জনপ্রিয়। Military vive সেই সাথে ভালো গ্রাফিক্সের জন্য এটি বেশ বিখ্যাত।তবে এ কারনে গেমটির সাইজ‌ও অনেক হেভি ধরনের। রিসোর্স প্যাক ডাউনলোড বাদেই গেমটির সাইজ ৬-৭ জিবি হয়ে দাঁড়ায়।

যাদের লো এন্ড ডিভাইস রয়েছে তাদের জন্য গেমটি বেশ ল্যাগ নিয়ে খেলতে হয়। বিশেষ করে যারা ৩/৪ জিবি ram এ গেমটি খেলেন। সাইজে বড় আর হেভি গ্রাফিক্সের কারনে গেমপ্লে অনেকসময় স্মুথ হয় না।যে কারনে গেমিং এ ভালো ফিল আসে না।

এ ধরনের লো এন্ড ডিভাইসের জন্য‌ই এই কনফিগ

ডাউনলোড লিংক এই খানে


এই কনফিগ ব্যবহারে অবশ্য‌ই আপনার গেমিং এক্সপেরিয়েন্স ইমপ্রুভ হবে। ফ্রেম ড্রপ আর ল্যাগ কমে আসবে। কিন্তু এটি এমন না যে আপনাকে একদম lag দিবে না। গেমপ্লে‌ নির্ভর করে ফোনের ক্যাপাবিলিটির উপর এটা আপনাকে মাথায় রাখতে হবে।এই কনফিগ ব্যবহারে আপনার আপনাদের ডিভাইসের ক্যাপাবিলিটি অনুযায়ী হাইয়েস্ট আউটপুট পাবেন এইটা নিশ্চিত থাকেন।

এইবার আসা যাক কিভাবে সেট‌আপ করবেন

এইজন্য Z-archiver অ্যাপটি দিয়ে ফাইলে যান।

ANDROID →Data→Codm→Files এইখানে যান।


ছবির মতো config এবং white file গুলো সিলেক্ট করে ডিলেট করে নিবেন। (আমার আগে থেকেই সেট‌আপ করা আছে, আপনাদের white file কম থাকতে পারে)

ডিলেট করার পর এবার আপনার কনফিগ সেট‌আপ করার পালা।


এজন্য আপনাকে আপনার কনফিগের Zip ফাইলটি এক্সট্র্যাক্ট করতে হবে।

এজন্য download folder এর যেখানে আপনার config Zip ফাইলটি আছে সেখানে ক্লিক করে extract to ক্লিক করে ANDROID →Data→Codm→Files এই লোকেশন সিলেক্ট করে নিবেন।

ব্যস আপনার গেমে কনফিগ সেট‌আপ একদম রেডি। এবার codm এ ঢুকে গেমপ্লে এর এক্সপেরিয়েন্স এর পরিবর্তন দেখুন। অবশ্য‌ই আপনার ভালো লাগবে।

আজ এই পর্যন্তই। দেখা হবে আবারো। ততদিন পর্যন্ত সবাই ভালো থাকবেন। ধন্যবাদ

5 thoughts on "লো এন্ড ডিভাইস এর জন্য Call of duty Mobile এর সেরা ল্যাগ ফ্রী কনফিগ ( ৩/৪ জিবি ram এ সেরা codm এক্সপেরিয়েন্স)"

  1. sakibhes Contributor says:
    Free fire hobe low graphics 2gb ram no lag
    1. Siraj382 Contributor says:
      ফ্রি ফায়ার লাগবে লে এন্ড ডিভাইস এর জন্য থাকলে দিবে প্রিজ🖤💝
    2. Siraj382 Contributor says:
      ভাই আমার ও লাগবে mi 5 2gd/16 gb এর জন্য
    3. Tech Notepad Author says:
      Free Fire তো এমনিতেই Low-End Device এ চলে, এটার জন্যে আলাদা Configuration লাগে নাকি আবার!!! 😮‍💨
  2. Siraj382 Contributor says:
    পুরাতন ফোনে খেলতে গেলে লেগ দেয়

Leave a Reply