Site icon Trickbd.com

মিলিটারি গ্রেড প্রটেকশনের Avira Phantom Vpn নিয়ে নিন ৩ মাসের জন্য বিনামূল্যে

Unnamed

ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম



ব্লকড ওয়েবসাইট,অ্যাপে অ্যাকসেস পাওয়ার জন্য আমাদের দরকার একটি ভিপিএন। বাংলাদেশের প্রেক্ষাপটে চিন্তা করলে প্রায় সময় ফেসবুক,মেটা প্ল্যাটফর্ম গুলো ডাউন করে দেওয়া হয়। আবার ডাটা সেফটিও গুরুত্বপূর্ণ।বর্তমান যুগে প্রাইভেসিকে বলা হয় সবচেয়ে বড় হাতিয়ার। বিশেষ করে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্টস ও ডিপফেক প্রযুক্তির উন্নয়নের ফলে প্রাইভেসি মেইন্টেইন করা অনেক বেশি জরুরী।তাছাড়া সাইবার সিকিউরিটি বজায় রাখা ও অনেক বেশি গুরুত্বপূর্ণ।

ভিপিএন একটি নিরাপদ প্রযুক্তি হলেও কিছু কিছু কাজের জন্য দরকার শক্তিশালী ভিপিএন। ডাটা লিক হ‌ওয়া থেকে বাঁচতে প্রিমিয়াম ভিপিএন ফ্রি ভিপিএন এর তুলনায় অনেক বেশি কার্যকরী। প্রিমিয়াম ভিপিএন এ ফ্রি সার্ভারের বদলে আরো অধিক শক্তিশালী সার্ভার এর অ্যাকসেস দেয়া থাকে। ফলে ডাটা সেফটি বৃদ্ধি পাওয়া সহ অধিক স্পিড পাওয়া যায়। অনেক কাজে ভালোরকম Geo লোকেশনের দরকার হয়। লোকেশন স্পুফিং এর জন্য ফ্রি সার্ভার থেকে প্রিমিয়াম সার্ভার অধিক শক্তিশালী। এতে করে ব্লকড প্ল্যাটফর্ম গুলো আপনার প্রকৃত লোকেশন ট্র্যাক করতে পারে না।

আপনরা প্রায় সময় মিলিটারি গ্রেড প্রটেকশনের নাম শুনে থাকবেন। কয়েকটি প্রিমিয়াম ভিপিএন এই মিলিটারি গ্রেড প্রটেকশন ফিচার দিয়ে থাকে।

অনেকের মনে হয়তো প্রশ্ন থাকতে পারে , military grade encryption কি?

মিলিটারি গ্রেড প্রটেকশন হলো এটি ডাটাকে এনক্রিপশন করে রাখে। সাধারনত ভিপিএন DNS বদলিয়ে ও আইপি বদলিয়ে কাজ করে থাকে। তবে অধিকতর নিরাপত্তা ও সুরক্ষার জন্য ডাটা এনক্রিপশন করার প্রয়োজন হয়। মিলিটারি গ্রেড ভিপিএন মূলত এই সার্ভিসটি দিয়ে থাকে। এতে ডাটা প্রটেকশন ও শক্তিশালী হয়। কেননা এনক্রিপ্টেড ডাটায় প্রাইভেসি লিক হ‌ওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।সাধারনত এই মিলিটারি গ্রেড এনক্রিপশন AES-256 এনক্রিপশন টাইপ হয়ে থাকে। অর্থাৎ ডাটা ২৫৬ বিটে এনক্রিপ্টেড হয় যেটি অধিকতর সুরক্ষা প্রদান করে।সবগুলো ভিপিএন মিলিটারি গ্রেড প্রটেকশন প্রদান করে না।

আজকে আমি আলোচনা করবো এমন একটি মিলিটারি গ্রেড ভিপিএন কিভাবে free তে ব্যবহার করবেন সেটি দিয়ে।Avira phantom হলো একটি এমন‌ই ভিপিএন।এই ভিপিএন মিলিটারি গ্রেড এনক্রিপশন সার্ভিস প্রোভাইড করে থাকে।


এটির কয়েকটা ফিচার নিয়ে আলোচনা করা যাক

1.মিলিটারি গ্রেড এনক্রিপশন

2. কিল সুইচ ফিচার।অর্থাৎ ব্রাউজিংরত অবস্থায় কোনো কারনে আপনার ভিপিএন ডিসকানেক্ট হলে সেটি ডাটা লিক থেকে প্রটেকশন দিবে।

3. DNS লিক হ‌ওয়া থেকে প্রটেকশন দিবে।

4. আনট্রেসেবল ফিচার। isp বা ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার‌ও আপনাকে ট্রেস করতে পারবে না।

5.বিভিন্ন দেশের ৩৮ টি শক্তিশালী সার্ভার।

এবার আসা যাক কিভাবে ৩ মাসের জন্য বিনামূল্যে ট্রায়াল নিবেন।

প্রথমে এই লিংকে ক্লিক করে প্রবেশ করুন।

এখানে সবার নিচে দেখুন gmail এন্ট্রি করার বার দেওয়া আছে। সেখানে আপনার জিমেইল দিন।

জিমেইল দিয়ে এন্ট্রি দেওয়ার পর দেখুন আপনার জিমেইলে একটি ভ্যারিফিকেশন মেইল পাঠানো হবে।


আপনার জিমেইল ওপেন করে নেওয়ার পর দেখুন সেখানে কনফার্মেশন লিংক দেয়া হয়েছে। সেখানে ক্লিক করে নিলেই সেটি অ্যাকটিভ হয়ে যাবে।এভাবে আনলিমিটেড ইন্টারনেট সার্ফিং করতে পারবেন 92 দিনের জন্য।

তো, আজ এই পর্যন্তই। আশা করি ভালো লাগবে আপনাদের। দেখা হবে নতুন কোন টিউটোরিয়াল নিয়ে। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ ‌

Exit mobile version