Site icon Trickbd.com

Telegram অ্যাপের সাহায্যে যেকোনো মুভি বা ফাইল ডাউনলোড করুন।

Unnamed

বর্তমানে ইন্টারনেট জগতে একে অপরের সাথে যোগাযোগ করার জন্য বিভিন্ন ম্যাসেজিং অ্যাপ ব্যবহার করে থাকেন। আর এগুলোর মধ্যে বেশ কয়েকটি জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ রয়েছে যার মধ্যে একটি Telegram অ্যাপ। আপনি এই টেলিগ্রাম অ্যাপ দিয়ে অন্যান্য অ্যাপের মতো সব ধরনের ফিচার ব্যবহার করতে পারবেন। বিভিন্ন ধরনের ফিচার ব্যবহারের পাশাপাশি আপনি চাইলে বিভিন্ন ধরনের ফাইলও ডাউনলোড করতে পারেন। আর আমাদের আজকের টপিকের মূল বিষয়বস্তুই সেটা নিয়ে। আমরা আজকের এই টপিকের মাধ্যমে দেখবো যে মূলত কিভাবে টেলিগ্রাম ম্যাসেঞ্জার ব্যবহার করে বিভিন্ন ধরনের মুভি, টিভি সিরিজ, অ্যানিমেশন ইত্যাদি ডাউনলোড করা যায়।

টেলিগ্রাম ম্যাসেঞ্জারঃ

প্রথমত এই সুবিধাটি গ্রহণ করার জন্য আপনাকে আপনার অপারেটিং সিস্টেম অনুযায়ী টেলিগ্রাম ম্যাসেঞ্জারটি ইনস্টল করে নিতে হবে। আর সেটিতে আপনার অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে। (উল্লেখ্য যদি আপনার টেলিগ্রাম অ্যাকাউন্ট না থাকে।)

ফাইল অনুসন্ধান বা সার্চঃ

আপনি আপনার টেলিগ্রাম ম্যাসেঞ্জার অ্যাপটি ওপেন করার পর আপনি যে ফাইলটি ডাউনলোড করতে চাচ্ছেন অর্থাৎ যে মুভি বা টিভি সিরিজ যেটাই হোক না কেন, ডাউনলোড করতে চাচ্ছেন সেটির নাম আপনি টেলিগ্রাম এর সার্চবক্সে লিখে সার্চ করুন।

আর দেখুন সেটি সম্পর্কে বিভিন্ন ধরনের অনুসন্ধানকৃত ফলাফল দেখাচ্ছে। এইবার আপনি আসন্ন ফলাফলগুলি থেকে দেখুন আপনার কাঙ্খিত ফাইলটি পেয়েছেন কিনা। (উল্লেখ্য আপনার অনুসন্ধানকৃত ফাইলটি টেলিগ্রামের বিভিন্ন চ্যানেল ভিত্তিক ফলাফল দেখাবে।)

ফাইল ডাউনলোড বা সরাসরি দেখাঃ


টেলিগ্রামে অনুসন্ধানকৃত ফাইলটি পাওয়ার পর এইবার আপনি চাইলে ডাউনলোড করতে পারেন। এছাড়াও যদি আপনার অনুসন্ধানকৃত ফাইলটি ভিডিও টাইপের ফাইল হয়ে থাকে তাহলে সেক্ষেত্রে আপনি চাইলে সেটি ডাউনলোড না করেও সরাসরি ভিডিও চালিয়ে দেখতে পারবেন।

চ্যানেলে যুক্ত হওয়াঃ


টেলিগ্রামে আপনি আপনার অনুসন্ধানকৃত ফাইলটি যে চ্যানেলে পেয়েছেন আমি বলব সেটিতে যুক্ত বা জয়েন হওয়ার জন্য। কারণ এতে করে আপনার পরবর্তীতে আর খুঁজে বের করতে হবে না। যেমন ধরেন আপনি কোনো সিরিজ প্রকৃতির ভিডিও ফাইল ডাউনলোড করতে গেলেন অর্থাৎ যেগুলি বিভিন্ন এপিসোডে ভাগ করা থাকে। তো আপনি একটি এপিসোড ডাউনলোড করে দেখলেন কিন্তু যে চ্যানেলটিতে ফাইলটি পেয়েছেন সেটিতে যুক্ত বা জয়েন না হওয়ার কারণে পরবর্তীতে আবার আপনাকে খুঁজে বের করতে হবে।

অন্যান্য ফাইল অনুসন্ধান ও ডাউনলোডঃ

উপরোল্লিখিত পদ্ধতি অনুসরণ করে আপনি টেলিগ্রাম থেকে যেকোনো ফরমেটের ফাইল অনুসন্ধান করে ডাউনলোড করে নিতে পারেন। তবে সেটি যদি টেলিগ্রামে আপলোড করা থাকে তাহলে পারবেন। উক্ত বিষয়টি বলতে গেলে গুগল সার্চের মতোই।

এই ছিলো মূলত আমার আজকের টপিকের মূল বিষয়বস্তু। যদিও বিষয়টি সিম্পল। তবুও যারা জানেন না বা টেলিগ্রাম অ্যাপ ব্যবহারে একদম নতুন তাদের জন্যই এই টপিকটি। আর যারা জানেন বা অভিজ্ঞ তারা তো জানেনই। আশা বিরূপ মন্তব্য করা থেকে বিরত থাকবেন।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

Exit mobile version