আসসালামু আলাইকুম সবাইকে আশা করি সবাই অনেক ভাল আছেন আজকে আপনাদের সাথে আরেকটি টপিক শেয়ার করব সেটা হচ্ছে ফটো এডিটিং এর ব্যাপারে,

 

এখানে অনেকে আছে যারা ইতিমধ্য ফটো এডিটিং এর সাথে পরিচিত আমার মনে হয় তারা এটি সম্বন্ধে অনেক ভালোভাবে জানে. এবং যারা অপরিচিত বা যারা নতুন তারা আজকের পোস্ট থেকে অনেক অনেক যা বলার বাহিরে এতটা হেল্পফুল হবেন।

যারা এখনো এটা সম্বন্ধে অজানা এটা আমি আমার বিশ্বাস থেকে বলছি।

 

আর একটা ব্যাপার সেটা হচ্ছে আমরা অনেকে ছবি উঠি ছবি উঠার পর সেই ছবিটি অনেকে  সামনের সাবজেক্ট অংশটাকে ব্লার করে দেয়, এবং এই কারণে ছবি ঘোলা হয় এছাড়া বিভিন্ন কারণে আমাদের ছবি ঘোলা হয়,

 

এগুলো আমরা খুব সহজেই একদম ফুল এইচডি কোয়ালিটি তে রুপান্তর করতে পারব একদম ক্লিয়ার ভাবে। আমাদের যাদের পুরনো ছবি আছে যেগুলো একটু অপরিষ্কার সেগুলো আমরা খুব সহজেই এটির মাধ্যমে ক্লিয়ার করতে পারব। তো প্রথমে আপনারা প্লে স্টোরে Remini অ্যাপ লিখে সার্চ করবেন. তারপর এই অ্যাপটি ডাউনলোড করে নিবেন।

 

তো প্রথমে আপনারা এই অ্যাপসটি ডাউনলোড করে নিবেন ডাউনলোড করা শেষে অ্যাপটি ওপেন করে নেবেন।

কিছু কথাঃ

আমি জানিনা এই অ্যাপ সম্বন্ধে ট্রিকবিডিতে এর আগে পোস্ট হয়েছে কিনা আর আমি খুঁজিও না,ই তো যদিও বা পোস্ট হয়ে থাকে তাহলে সেটা অনেক ওল্ড পোস্ট হয়ে গেছে।

যেগুলো অনেকে এখন খুঁজে পাবে না আর অনেকের সামনে হলে শো করবে না, তো এর জন্য অনেকেই যারা নতুন আছে তারা এটা সম্বন্ধে না জানায় থেকে যাবে।

এজন্য এ পোস্টটি যদি আমি করা, এজন্য আমি আবার পোস্ট করছি যাতে যারা নতুন আছে এর সম্বন্ধে জানে না, তারা এটা সম্বন্ধে জানতে পারে।

সুতরাং উল্টোপাল্টা মন্তব্য করা থেকে বিরত থাকুন!

তো পোস্ট শুরু করা যাকঃ

প্লে স্টোর থেকে রে মিনি অ্যাপ ডাউনলোড করার পর আপনারা অ্যাপটি ওপেন করে নিবেন এবং এরপর আপনাদের সামনে এরকম একটি ইন্টারফেস সো করবে।

এখানে আপনারা একসেপ্ট বলে একটি অপশন দেখতে পারবেন, এই অপশনে ক্লিক করে রেমিনি অ্যাপস এর টার্মস এন্ড কন্ডিশনটা একসেপ্ট করে নিবেন। এরপরের ধাপে আপনারা আরো একটি অপশন দেখতে পারবেন।

 

এখানে আপনারা এটিকে সোয়াইপ করে বাম দিকে টান দেবেন তাহলে পরবর্তী ধাপে যেতে পারবেন এবং যদি কোন অপশন আছে স্কিপ নামে তাহলে সেটা আপনারা স্কিপ করে দিবেন, এক্ষেত্রে কিছু কিছু অপশন শো করবে কিছু কিছু অপশন কারো ক্ষেত্রে না করতে পারে.

তো যেভাবে বললাম আপনারা যারা বোঝেন তারা অবশ্যই এগুলো সিম্পল কাজগুলো করে নেবেন এর পরে থ আপনারা এলাও করে দিবেন অর্থাৎ permisson দিয়ে দিবেন.

 

তারপর এখানে আপনার গ্যালারি যত ফটো আছে সবগুলো দেখতে পারবেন এছাড়া আপনি যদি এই অ্যাপস থেকে আপনার গ্যালারি ওপেন করতে চান তাহলে ওপেন ইন গ্যালারি নামে যে অপশনটি আছে এটিতে ক্লিক করে আপনি যে ফটোটি ক্লিয়ার করতে যাচ্ছেন সেই ফটের উপর টাচ করার পর নিজের মত পিক আনবেন.

 

খেয়াল করুনঃ

ইমেজ কপিরাইটের জন্য আমি এখানে আমার নিজের ছবি দিয়ে দেখাবো, আমি নিজে আমার একটি ছবি ব্লার করে নিয়েছি, এবং এই বেলার ছবিটিকে আমি ক্লিয়ার করে আপনাদের সামনে দেখাবো।

আমি এজন্যই গুগল থেকে ইমেজ ব্যবহার করি নেই এতে আপনার ভাবতে পারেন যে এটাতে কোন কারসাজি  করছি। এর কারণে আমি আমার নিজের ছবি দিয়েই আপনাদের দেখালাম।

 

তো দেখুন এখানে আমার ছবিটি একদম অস্পষ্ট এবং বেলার দেখাচ্ছে এখানে আমি ম্যানুয়াল করে নিয়েছি যাতে আপনারা দেখতে পারেন কারণ আমার কাছে কোন ঘোলা পিক ছিল না।

আপনারা আপনাদের যে পিক গুলো আছে এগুলো দিয়ে দেখতে পারেন তো এই ফটোটি আমি এখন রেমিনি অ্যাপে ইমপোর্ট করলাম।

এরপর এখানে দেখানো অপশন নেই আপনারা ক্লিক করে দেবেন, কারন আমরা ব্লার রিমুভ করবো।

 

ব্লার রিমুভ করার জন্য, আপনারা এখানে ক্লিক করবেন।

এরপর আপনারা এখানে আপলোড করে দেবেন এবং অবশ্যই আপনার ইন্টারনেট কানেকশন থাকতে হবে লোট হতে ৪০-৫০ সেকেন্ডের মত সময় লাগতে পারে এটা আপনার নেটওয়ার্কের উপর ডিপেন্ড করে কাজ করবে।

তো দেখেন এখানে আপনারা কিন্তু পার্থক্যটা বুঝতে পারছেন আমি কি বলবো আমার কাছে এতটা ভাল লেগেছে যে আপনার বাহিরে।

আমার ছবিটা কি রকম ব্লার ছিলো, এবং সেটি কত ক্লিয়ার হয়ে গেলো।

আপনারা এখানে ভালো ভাবে বুঝতে পারছেন কি না, সেটা জানিনা।

 

এজন্য আমি আপনাদের ইমেজ টা একটু, আপনাদের বড় করে দেখাই।

তো আপনারা ছবির পার্থক্য দেখার জন্য,  বাম থেকে ডান দিকে Swipe করবেন।

তো দেখুন।

 

 

আমার ছবিটির কত্ত ঘোলা ব্লার গুলো রিমুভ হয়ে গেলো।

১ম এ এই  ছবিটি এরকম ক্লিয়ার ছিলো, আমি নিজে ইচ্ছেয় ছবিটি ঘোলা করে ব্লার করে নিয়েছি,

 

দেখতেই পারছেন, আমার ছবিটি আবার আগের মত ক্লিয়ার হয়ে গেছে। আপনারা কেমন দেখতে পারছেন, তা বলতে পারবোনা, যদি ঘোলা দেখেন,তাহলে ভাববেন, এখানে ইমেজ টা আপলোড দেবার জন্য, এমবি কমে ঘোলা হয়ে গেছে।

ভালো ভাবে দেখতে জুম করে তফাৎ টা বুঝতে পারবেন।

তো মুলত এভাবেই আপনারা, যেকোনো ঘোলা পুরাতন ছবি খুব সহজেই ক্লিয়ার করতে পারবেন।

App Download Link: https://play.google.com/store/apps/details?id=com.bigwinepot.nwdn.international

সবাই ভালো থাকবেন।

~আল্লাহ হাফেজ।

 

6 thoughts on "যেকোনো ছবির Blur ও ঘোলাটে ভাব 100% Hd Quality তে পরিবর্তন করবেন যেভাবে"

    1. Shofikul Islam Author Post Creator says:
      @Ridoy6979 Thank you
  1. ruhul45 Contributor says:
    এই সিস্টেম থ্রো আমার ফোনের গ্যালারিতেই আছে
    1. Shofikul Islam Author Post Creator says:
      @ruhul45 তাহলে তো আরোওও ভালো।
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    ধন্যবাদ খুব উপকৃত হলাম
  3. Tahasan Tanvir Contributor says:
    Mod apps chai aitar

Leave a Reply